বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America: লুইস ডিয়াজের জোড়া গোলের সুবাদে তৃতীয় স্থান পাকা করল কলম্বিয়া
গোল করে হুঙ্কার ডিয়াজের। ছবি- রয়টার্স। (REUTERS)
গোল করে হুঙ্কার ডিয়াজের। ছবি- রয়টার্স। (REUTERS)

Copa America: লুইস ডিয়াজের জোড়া গোলের সুবাদে তৃতীয় স্থান পাকা করল কলম্বিয়া

ম্যাচের ৯৪ মিনিটে গোল করে দলকে জেতান ডিয়াজ।

আর্জেন্তিনার বিরুদ্ধে পেনাল্টিতে হেরে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছানো হয়নি কলম্বিয়ার। অপরদিকে, ব্রাজিলের বিরুদ্ধেও লড়ে হারতে হয় পেরুকে। তবে তৃতীয় স্থান দখলের লড়াইয়ে লুইস ডিয়াজের ৯৪ মিনিটের গোলে দুরন্ত জয় সুনিশ্চিত করে কলম্বিয়া। ম্যাচের ফলাফল কলম্বিয়ার পক্ষে ৩-২।

সেমিফাইনালে লিও মেসির দলের বিরুদ্ধে সমতাফেরানো গোল করলেও, দলকে জয় এনে দিতে পারেননি। তবে জোড়া গোল করে এই ম্যাচে কলম্বিয়ার নায়ক বছর ২৪-এর পোর্তো উইঙ্গার ডিয়াজই। তারকা ফুটবলার হামেজ রদরিগেজের অনুপস্থিতিতে কলম্বিয়া মুশকিল পরিস্থিতিতে ম্যাচ জিততে কার দিকে তাকাবে, সেই নিয়ে হাজারো প্রশ্ন ছিল। 

২০১৪ সালের বিশ্বকাপ, ফুটবলবিশ্বের সঙ্গে পরিচিতি ঘটিয়েছিল হামেজের। এই বারের কোপার পরে হয়ত এক নতুন হীরার সন্ধান পেয়ে গেল কলম্বিয়া। ব্রাজিলের বিরুদ্ধে বাইসাইকেল কিকে গোল, আর্জেন্তিনার বিরুদ্ধে সেমিফাইনালে গোলের পর পেরুর বিরুদ্ধে জোড়া গোল করে এই কোপায় নিজের জাত চেনালেন ডিয়াজ। পাশাপাশি জোড়া গোলের সুবাদে লিওনেল মেসির সঙ্গে যুগ্মভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলস্কোরের আসনও দখল করে নিলেন তিনি। ম্যাচের সেরাও নির্বাচিত হন ডিয়াজ।

কলম্বিয়ার হয়ে অপর গোলটি আসে জুয়ান কোয়াদ্রাদোর পা থেকে। চড়াই উতরাই ভরপুর রোমহর্ষক ম্যাচে কলম্বিয়া দুইবার এগিয়ে গেলেও দুর্দান্ত লড়াই করে ম্যাচে সমতা ফেরায় পেরু। তাঁদের হয়ে গোল করেন লাপাদুলা (টুর্নামেন্টে তৃতীয়) এবং ওয়োতুন (টুর্নামেন্টে দ্বিতীয়)। অবশেষে অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে ডিয়াজের গোলে শেষ হাসি হাসে কলম্বিয়াই।

বন্ধ করুন