বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: কোপার অধরা গোল্ডেন বুট কী এ বার হাত তুলতে পারবেন মেসি!

স্মৃতিময় করে রাখার মতোই একটা কোপা খেলছেন লিওনের মেসি। চলতি কোপায় সেমিফাইনালের আগে পর্যন্ত এখনও পাঁচটি ম্যাচ খেলে ফেলেছেন মেসি। পাঁচ ম্যাচের মধ্যে ৪টি গোল করেছেন তিনি। শুধু চারটি গোলই নয়, চারটি ম্যাচেই সেরা হয়েছেন এ এলএমটেন। কোপা আমেরিকায় এখনও পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার তালিকায় রয়েছে মেসির নাম। ১৮১টি নিখুঁত পাস করেছেন টুর্নামেন্টে। যার মধ্যে গোলের সুযোগ এসেছিল ১৫বার। তার পাসে গোল এসেছে চারটি। 

২০২০ কোপায় এখনও পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার তালিকায় রয়েছে মেসির নাম। মেসির পরে ২ গোল নিয়ে আছে পাঁচজন। মেসির দুই সতীর্থ পাপু গোমেজ ও লাউতারো মার্টিনেজ করেছে ২ গোল করে। পেরুর দুই ফুটবলার আন্দ্রে ক্যারিলো আর জিয়ানলুকা লাপাদুলারও আছে দুটি করে গোল। দুই গোল করেছেন ব্রাজিলের সেরা তারকা নেইমার।

মেসির সামনেও আছে আরও একটি রেকর্ড স্পর্শের সুযোগ। যদিও কাজটা কঠিন কিন্তু আরও ৪ গোল করতে পারলে কোপায় সব  আসর মিলিয়ে সর্বাধিক গোল করার নতুন নজির তৈরি করতে পারবেন তিনি। নিজের দেশের নরেবেতো মেন্ডেজ ও ব্রাজিলের জিজিনহোর সমান ১৭ গোল করে শীর্ষে রয়েছেন। এবার কোপায় দারুণ খেলছেন মেসি। গোল করছেন, করাচ্ছেনও। ৪ গোল নিয়ে এবারের কোপায় তিনি সর্বোচ্চ গোলদাতার তালিকায় বিরাজ করছেন। মজার কথা হলো কোপায় এর আগে কখনও গোল্ডেন বুট জেতা হয়নি আর্জেন্তিনা অধিনায়কের।

মেসির সামনেও আছে আরও একটি রেকর্ড স্পর্শের সুযোগ। যদিও কাজটা কঠিন কিন্তু আরও ৪ গোল করতে পারলে কোপায় সব  আসর মিলিয়ে সর্বাধিক গোল করার নতুন নজির তৈরি করতে পারবেন তিনি। নিজের দেশের নরেবেতো মেন্ডেজ ও ব্রাজিলের জিজিনহোর সমান ১৭ গোল করে শীর্ষে রয়েছেন। এবার কোপায় দারুণ খেলছেন মেসি। গোল করছেন, করাচ্ছেনও। ৪ গোল নিয়ে এবারের কোপায় তিনি সর্বোচ্চ গোলদাতার তালিকায় বিরাজ করছেন। মজার কথা হলো কোপায় এর আগে কখনও গোল্ডেন বুট জেতা হয়নি আর্জেন্তিনা অধিনায়কের।|#+|

পারফরম্যান্সের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলেই অতীতের সব ব্যর্থতা মুছে ফেলতে পারবেন মেসি। কোপায় প্রথমবার গোল্ডেন বুটের সঙ্গে আর্জেন্তাইন অধিনায়ক অধরা শিরোপাও জিততে পারবেন। তবে সবার আগে কোপার সেমিফাইনালে কলম্বিয়ার বাঁধা টপকাতে হবে মেসিদের। সঙ্গে তিনি যদি এই ম্যাচে গোল করেন তাহলে তো বাড়তি লাভ। মেসির গোলের দিকে তাকিয়ে থাকবে গোটা ফুটবল বিশ্ব। কারণ মেসি ভক্তরা চাইবেন যেন এই বারের কোপা হাতে তোলেন মেসি, সঙ্গে এলএমটেনের পা থেকে আসুক এ বারের কোপার সর্বাধিক গোল। তাহলেই তো কোপার গোল্ডেন বুট পেয়ে যাবেন তিনি।

বন্ধ করুন