বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: ইকুয়েডরের গতিতে স্পিড ব্রেকার লাগাতে চান মেসির হেড স্যার লিওনেল স্কালোনি
ইকুয়েডরের বিরুদ্ধে মাঠে নামতে তৈরি মেসির আর্জেন্তিনা (ছবি:রয়টার্স) (REUTERS)
ইকুয়েডরের বিরুদ্ধে মাঠে নামতে তৈরি মেসির আর্জেন্তিনা (ছবি:রয়টার্স) (REUTERS)

Copa America 2021: ইকুয়েডরের গতিতে স্পিড ব্রেকার লাগাতে চান মেসির হেড স্যার লিওনেল স্কালোনি

  • ইকুয়েডর শিবির যে কঠিন চ্যালেঞ্জ দিতে পারে সেটা মনে করছেন স্কালোনি।

গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে রবিবার ভারতীয় সময় সকাল ৬.৩০ কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্তিনা। প্রতিপক্ষ চলতি কোপা আমেরিকাতে সেভাবে সফল না হলেও পচা শামুকে পা কাটাতে চায়না টুর্নামেন্টের অন্যতম ফেবারিট আর্জেন্তিনা। গ্রুপ পর্বে দুই দলের পথচলা ছিল দুই রকম। অপরাজিত থেকে শেষ আটে এসেছে আর্জেন্তিনা। শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ড্র করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইকুয়েডর।

গ্রুপ পর্বে খেলা চার ম্যাচে কোনও জয় পায়নি ইকুয়েডর। তিনটি ম্যাচ ড্র করার পাশাপাশি একটি ম্যাচে হেরেছে দক্ষিণ আমেরিকার এই দল। তবে ফল যতই ফেলনা হোক, আর্জেন্তিনা কোচের মনোযোগ কেড়েছে দলটির খেলার ধরণ। সেই কারণেই স্বস্তি পাচ্ছেন না লিওনেল মেসিদের হেড স্যার লিওনেল স্কালোনি। আর্জেন্তিনা কোচের চোখে নকআউট পর্বে সব দলই সমান। ইকুয়েডর শিবির যে কঠিন চ্যালেঞ্জ দিতে পারে সেটা মনে করছেন স্কালোনি।

ম্যাচে খেলতে নামার আগে আর্জেন্তিনার কোচ জানান, ‘ইকুয়েডরের খেলার মধ্যে পরিষ্কার একটা ধরন রয়েছে। ওরা দারুণ আগ্রাসী এবং দলটিতে যারা খেলে, তারা গতিময়। তারা যে ম্যাচগুলো খেলেছে, প্রতিপক্ষ তাদের উপর সেভাবে ছড়ি ঘোরাতে পারেনি।’ লিওনেল স্কালোনি  আরও জানান, ‘ইকুয়েডরের বিপক্ষে সুযোগ পেলে তা কাজে লাগানোটা হবে গুরুত্বপূর্ণ। চাপ দিয়ে খেললে ওরা যে জায়গা ছেড়ে দেবে, বল পায়ে রেখে সেটা কাজে লাগাতে হবে।’  

প্রতিপক্ষকে সমীহ করলেও নিজেদের খেলার ধরনে কোনও পরিবর্তন আনবেন না স্কালোনি। ইকুয়েডরের ‍দুর্বলতার সুযোগ নিয়ে ম্যাচ বের করে আনার লক্ষ্য আর্জেন্তিনা কোচের। ‘প্রতিপক্ষ যেই হোক না কেন, আমরা সতর্ক থাকি। সব ম্যাচে আমাদের খেলার ধরন একই। ইকুয়েডর গতিশীল। যে কোনো দলের জন্য পরিস্থিতি কঠিন করে তোলার মতো দারুণ ফুটবলার তাদের আছে। তবে আর সব দলের মতো তাদেরও দুর্বলতা রয়েছে এবং সেটারই সুযোগ নেওয়ার চেষ্টা করব আমরা।’ ইকুয়েডরের গতিকেই ভয় পাচ্ছেন আর্জেন্তিনার কোচ।

বন্ধ করুন