বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Copa America 2021: ইকুয়েডরের গতিতে স্পিড ব্রেকার লাগাতে চান মেসির হেড স্যার লিওনেল স্কালোনি

Copa America 2021: ইকুয়েডরের গতিতে স্পিড ব্রেকার লাগাতে চান মেসির হেড স্যার লিওনেল স্কালোনি

ইকুয়েডরের বিরুদ্ধে মাঠে নামতে তৈরি মেসির আর্জেন্তিনা (ছবি:রয়টার্স) (REUTERS)

ইকুয়েডর শিবির যে কঠিন চ্যালেঞ্জ দিতে পারে সেটা মনে করছেন স্কালোনি।

গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে রবিবার ভারতীয় সময় সকাল ৬.৩০ কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্তিনা। প্রতিপক্ষ চলতি কোপা আমেরিকাতে সেভাবে সফল না হলেও পচা শামুকে পা কাটাতে চায়না টুর্নামেন্টের অন্যতম ফেবারিট আর্জেন্তিনা। গ্রুপ পর্বে দুই দলের পথচলা ছিল দুই রকম। অপরাজিত থেকে শেষ আটে এসেছে আর্জেন্তিনা। শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ড্র করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইকুয়েডর।

গ্রুপ পর্বে খেলা চার ম্যাচে কোনও জয় পায়নি ইকুয়েডর। তিনটি ম্যাচ ড্র করার পাশাপাশি একটি ম্যাচে হেরেছে দক্ষিণ আমেরিকার এই দল। তবে ফল যতই ফেলনা হোক, আর্জেন্তিনা কোচের মনোযোগ কেড়েছে দলটির খেলার ধরণ। সেই কারণেই স্বস্তি পাচ্ছেন না লিওনেল মেসিদের হেড স্যার লিওনেল স্কালোনি। আর্জেন্তিনা কোচের চোখে নকআউট পর্বে সব দলই সমান। ইকুয়েডর শিবির যে কঠিন চ্যালেঞ্জ দিতে পারে সেটা মনে করছেন স্কালোনি।

ম্যাচে খেলতে নামার আগে আর্জেন্তিনার কোচ জানান, ‘ইকুয়েডরের খেলার মধ্যে পরিষ্কার একটা ধরন রয়েছে। ওরা দারুণ আগ্রাসী এবং দলটিতে যারা খেলে, তারা গতিময়। তারা যে ম্যাচগুলো খেলেছে, প্রতিপক্ষ তাদের উপর সেভাবে ছড়ি ঘোরাতে পারেনি।’ লিওনেল স্কালোনি  আরও জানান, ‘ইকুয়েডরের বিপক্ষে সুযোগ পেলে তা কাজে লাগানোটা হবে গুরুত্বপূর্ণ। চাপ দিয়ে খেললে ওরা যে জায়গা ছেড়ে দেবে, বল পায়ে রেখে সেটা কাজে লাগাতে হবে।’  

প্রতিপক্ষকে সমীহ করলেও নিজেদের খেলার ধরনে কোনও পরিবর্তন আনবেন না স্কালোনি। ইকুয়েডরের ‍দুর্বলতার সুযোগ নিয়ে ম্যাচ বের করে আনার লক্ষ্য আর্জেন্তিনা কোচের। ‘প্রতিপক্ষ যেই হোক না কেন, আমরা সতর্ক থাকি। সব ম্যাচে আমাদের খেলার ধরন একই। ইকুয়েডর গতিশীল। যে কোনো দলের জন্য পরিস্থিতি কঠিন করে তোলার মতো দারুণ ফুটবলার তাদের আছে। তবে আর সব দলের মতো তাদেরও দুর্বলতা রয়েছে এবং সেটারই সুযোগ নেওয়ার চেষ্টা করব আমরা।’ ইকুয়েডরের গতিকেই ভয় পাচ্ছেন আর্জেন্তিনার কোচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.