বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America: গ্যাব্রিয়েল জেসুসের নিষেধাজ্ঞার ‘লজ্জাজনক’ সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন নেইমার
নেইমার। ছবি- গেটি ইমেজেস।
নেইমার। ছবি- গেটি ইমেজেস।

Copa America: গ্যাব্রিয়েল জেসুসের নিষেধাজ্ঞার ‘লজ্জাজনক’ সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন নেইমার

  • কোপা আমেরিকার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্তিনার মুখোমুখি হবে ব্রাজিল।

কোপা আমেরিকা টুর্নামেন্টের শুরু থেকেই বিতর্কের শিরোনামে ব্রাজিল ফুটবল। প্রথমে করোনা পরিস্থিতিতে টুর্নামেন্ট আয়োজন, ফের মাঠের খারাপ অবস্থার বিরুদ্ধে মন্তব্যে কোচ তিতের জরিমানা, গোটা টুর্নামেন্ট জুড়েই বিতর্কের অপর নাম যেন ব্রাজিল। রবিবার (ভারতীয় সময় অনুযায়ী) মেগা ফাইনালের আর্জেন্তিনার বিরুদ্ধে মাঠে নামার আগেও বিতর্ক, নির্বাসন এবং ক্ষোভ প্রকাশের ধারা অব্যাহত।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল গোল করার মাত্র মিনিট কয়েক পরেই চিলির ইউজেনিও মিনাকে জঘন্য ফাউল করে লাল কার্ড দেখেন গ্যাব্রিয়েল জেসুস। সেই কারণে সেমিফাইনালে মাঠে নামা হয়নি ব্রাজিল ফরোয়ার্ডের। এরপর অতিরিক্ত শাস্তি হিসাবে ম্যাঞ্চেস্টার সিটি ফরোয়ার্ডের ফাইনাল নামার ওপরও নিষেধাজ্ঞা জারি করে টুর্নামেন্ট আয়োজক সংস্থা কনমেবল। উপরন্তু সেই নিষেধাজ্ঞার বিরুদ্ধে কোনরকম আপিল করা যাবে না বলেও স্পষ্ট জানিয়ে দেন তারা।

তাদের এই সিদ্ধান্ত যে একেবারেই ভালভাবে নেয়নি ব্রাজিল দল, তা দলের তারকা ফুটবলার নেইমারের কথাতেই স্পষ্ট। সতীর্থের ফাইনালে না নামতে পারার সিদ্ধান্তের বিরুদ্ধে কনমেবলক বিদ্রূপের ভঙ্গিমায় তীব্র তিরস্কার জানান ব্রাজিলের ১০ নম্বর জার্সিধারী। 

নেইমার বলেন, ‘এই ধরনের সিদ্ধান্ত যেসব লোকেরা নেয়, তাদের অধীনে থেকে খেলা চালিয়ে যাওয়া খুবই হতাশা এবং লজ্জাজনক। ওরা খেলার দারুণ একটা বিশ্লেষণ করেছে এবং তার জন্য ওদের সাধুবাদ প্রাপ্য। দুই ম্যাচের নিষেধাজ্ঞৈর পাশাপাশি কোনরকম আপিল করারও সুযোগ নেই। অভিনন্দন কনমেবল। আমার মনে হয়না আপনারা আসলে কী ঘটেছিল সেটা ভালভাবে লক্ষ্য করেছেন।’

দলের নিয়মিত এক সদস্যকে হারিয়ে যে ফাইনালের আগে তিতের দলের চাপ যে একটু বেড়েই গেল, তা বলার অবকাশ রাখে না। তবে গতবারের কোপা জয়ে চোটের কারণে দলের অংশ না থাকতে পারার আক্ষেপ যে নেইমার সুদে-আসলে মিটিয়ে নিতে চাইবেন, তা নিশ্চিত। ফাইনালে ব্রাজিল তারকার ম্যাজিকের দিকেই তাকিয়ে থাকবে সেলেসাও ব্রিগেড।

বন্ধ করুন