বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নেতৃত্বে নেইমার, কোপা আমেরিকার জন্য ২৪ জনের দল ঘোষণা করল ব্রাজিল

অনিচ্ছা সত্ত্বেও কোপা আমেরিকায় নিজেদের অংশগ্রহণের সিদ্ধান্তের কথা আগেই জানিয়ে দিয়েছিল ব্রাজিল দল। এবার প্যারাগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ম্যাচের পরে টুর্নামেন্টের জন্য দল বাছাইও সেরে ফেললেন ব্রাজিল কোচ তিতে।

মোটামুটি আশানুরূপ দলে বিশেষ কোন চমক নেই। চেলসির থিয়াগো সিলভা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে লাগা চোটের কারণে সেলেসাওয়ের শেষ দুই ম্যাচে খেলতে না পারলেও তাঁকে দলে রাখা হয়েছে এবং সম্ভবত তিনিই ব্রাজিলের প্রথম পছন্দের সেন্টার ব্যাক। ফ্লামেঙ্গোর রদ্রিগোর জায়াগায় দলে জায়গা পেয়েছেন ৩৬ বছর বয়সী এই ডিফেন্ডার।

গত বারের টুর্নামেন্ট জয়ী দলে চোটের কারণে থাকতে পারেননি। তবে এবার শুধু দলে থাকবেনই না, টুর্নামেন্টে দলকে নেতৃত্বও দেবেন নেইমার। সাধারণত ব্রাজিল কোচ নির্দিষ্ট কোন অধিনায়ক না রেখে ঘুরিয়ে ফিরিয়ে সকলকেই দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেন। তবে কোপার অধিনায়ক হিসাবে নেইমারের কাঁধেই অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছেন তিতে।

অপরদিকে চোটের কারণে অভিজ্ঞ দানি আলভেস ও কুটিনহো দলে জায়গা করে নিতে পারেননি। আলভেসের জায়গায় দলে জায়গা পেয়েছেন বার্সেলোনায় সই করা এমারসন। অ্যাটলেটিকো মাদ্রিদের ফিলিপেকে ডাকা হয়েছে চোটগ্রস্ত বেনফিকার ফুটবলার লুকাস ভেরিসিমোর বদলে।

∆ নির্বাচিত ব্রাজিল দল:-

গোলকিপার

অ্যালিসন বেকার, এডারসন মোরায়েস, ওভারটন

ডিফেন্ডার

এমারসন, দানিলো, অ্যালেক্স সান্দ্রো, রেনান লোদি, ফিলিপে, থিয়াগো সিলভা, মার্কুইনস, এদের মিলিটাও

মিডফিল্ডার

ক্যাসেমিরো, ডগলাস লুইস, ফ্রেদ, ফ্যাবিনহো, এভারটন রিবেইরো, লুকাস পাকুইতা

ফরোয়ার্ড

গ্যাব্রিয়াল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, রবার্তো ফির্মিনো, এভারটন, রিচার্লসন, গ্যাব্রিয়াল বারবোজা, নেইমার (অধিনায়ক) 

বন্ধ করুন