বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > নেতৃত্বে নেইমার, কোপা আমেরিকার জন্য ২৪ জনের দল ঘোষণা করল ব্রাজিল

নেতৃত্বে নেইমার, কোপা আমেরিকার জন্য ২৪ জনের দল ঘোষণা করল ব্রাজিল

নেইমার। ছবি- রয়টার্স (ফাইল চিত্র)। (REUTERS)

দলে জায়গা পাননি কুটিনহো ও দানি আলভেস ।

অনিচ্ছা সত্ত্বেও কোপা আমেরিকায় নিজেদের অংশগ্রহণের সিদ্ধান্তের কথা আগেই জানিয়ে দিয়েছিল ব্রাজিল দল। এবার প্যারাগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ম্যাচের পরে টুর্নামেন্টের জন্য দল বাছাইও সেরে ফেললেন ব্রাজিল কোচ তিতে।

মোটামুটি আশানুরূপ দলে বিশেষ কোন চমক নেই। চেলসির থিয়াগো সিলভা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে লাগা চোটের কারণে সেলেসাওয়ের শেষ দুই ম্যাচে খেলতে না পারলেও তাঁকে দলে রাখা হয়েছে এবং সম্ভবত তিনিই ব্রাজিলের প্রথম পছন্দের সেন্টার ব্যাক। ফ্লামেঙ্গোর রদ্রিগোর জায়াগায় দলে জায়গা পেয়েছেন ৩৬ বছর বয়সী এই ডিফেন্ডার।

গত বারের টুর্নামেন্ট জয়ী দলে চোটের কারণে থাকতে পারেননি। তবে এবার শুধু দলে থাকবেনই না, টুর্নামেন্টে দলকে নেতৃত্বও দেবেন নেইমার। সাধারণত ব্রাজিল কোচ নির্দিষ্ট কোন অধিনায়ক না রেখে ঘুরিয়ে ফিরিয়ে সকলকেই দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেন। তবে কোপার অধিনায়ক হিসাবে নেইমারের কাঁধেই অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছেন তিতে।

অপরদিকে চোটের কারণে অভিজ্ঞ দানি আলভেস ও কুটিনহো দলে জায়গা করে নিতে পারেননি। আলভেসের জায়গায় দলে জায়গা পেয়েছেন বার্সেলোনায় সই করা এমারসন। অ্যাটলেটিকো মাদ্রিদের ফিলিপেকে ডাকা হয়েছে চোটগ্রস্ত বেনফিকার ফুটবলার লুকাস ভেরিসিমোর বদলে।

∆ নির্বাচিত ব্রাজিল দল:-

গোলকিপার

অ্যালিসন বেকার, এডারসন মোরায়েস, ওভারটন

ডিফেন্ডার

এমারসন, দানিলো, অ্যালেক্স সান্দ্রো, রেনান লোদি, ফিলিপে, থিয়াগো সিলভা, মার্কুইনস, এদের মিলিটাও

মিডফিল্ডার

ক্যাসেমিরো, ডগলাস লুইস, ফ্রেদ, ফ্যাবিনহো, এভারটন রিবেইরো, লুকাস পাকুইতা

ফরোয়ার্ড

গ্যাব্রিয়াল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, রবার্তো ফির্মিনো, এভারটন, রিচার্লসন, গ্যাব্রিয়াল বারবোজা, নেইমার (অধিনায়ক) 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'এক ছাদ থেকে অন্য ছাদে…', ট্রাম্পকাণ্ডে নয়া দাবি, আরও প্রবল হল বিতর্ক শেখানো হচ্ছে প্যাড-ট্যাম্পন-মেনস্ট্রুয়াল কাপের ব্যবহার,পিরিয়ডস সচেতনাতায় শুভশ্রী ভুল ইনজেকশন দিয়ে আব্বাকে মেরে ফেলেছে ডাক্তার KKR ছাড়ার পর প্রথম বার মুখোমুখি গৌতি-শাহরুখ, কী হল আম্বানিদের বিয়েতে?- ভিডিয়ো মাসির বাড়ি থেকে ফিরেও ৩ দিন বাইরে থাকবেন জগন্নাথ! উল্টোরথের এই রীতি জানতেন হরিয়ালি তীজ কবে? কেন মেয়েদের কাছে এই ব্রত এত তাৎপর্যপূর্ণ, জেনে নিন গভীর রাতে রাস্তার পাশে উদ্ধার যুবকের রক্তাক্ত দেহ, ছড়াল চাঞ্চল্য কোপায় কারা গ্লোল্ডেন বুট, গ্লাভস পেলেন? সেরা হলেন কে? রইল পুরো পুরস্কার তালিকা পশ্চিমবঙ্গকে উপদ্রুত এলাকা ঘোষণা করুক কেন্দ্র, দাবি শুভেন্দুর বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায়

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.