বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: চিলিকে ০-২ হারিয়ে গ্রুপ লিগে মেসিদের পরেই রয়েছে প্যারাগুয়ে
চিলির বিরুদ্ধে প্রথম গোলে এগিয়ে যাওয়ার পরে প্যারাগুয়ে (ছবি: রয়টার্স) (REUTERS)
চিলির বিরুদ্ধে প্রথম গোলে এগিয়ে যাওয়ার পরে প্যারাগুয়ে (ছবি: রয়টার্স) (REUTERS)

Copa America 2021: চিলিকে ০-২ হারিয়ে গ্রুপ লিগে মেসিদের পরেই রয়েছে প্যারাগুয়ে

  • দুই নম্বর হওয়ার লড়াইয়ে চিলিকে পিছনে ফেলল প্যারাগুয়ে। চিলিকে হারাল ০-২ ব্যবধানে। 

শুক্রবার ভারতীয় সময়ের ভোর ৫.৩০ মিনিটে ব্রাজিলের মানে গারিঞ্চাতে প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল চিলি। কোপা আমেরিকা ২০২১ -এর গ্রুপ লিগ থেকে আগেই কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করেছিল দুই দল। তবে এদিনের লড়াই ছিল, গ্রুপ লিগে দ্বিতীয় স্থান দখলের জন্য এগিয়ে থাকার লড়াই। মেসিদের পরের গ্রুপ থেকে দুই নম্বর হয়ে পরের রাউন্ডে উঠবে কারা সেই দিকেই তাকিয়ে ছিল বিশ্ব। আর এই লড়াইয়ে চিলিকে পিছনে ফেলল প্যারাগুয়ে।

ম্যাচের ৩৩ মিনিটে ব্রাইয়ান সামুদিয়োর গোলে প্রথমে এগিয়ে যায় প্যারাগুয়ে। এই গোলের জন্য সামুদিয়োকে বল বাড়িয়েছিলেন আলমিরন। ম্যাচের প্রথমার্ধে ০-১ পিছিয়ে যাওয়ার পরে খেলার গতি বাড়িয়েছিল চিলি। কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেননি মার্টিন লাসার্তের দল। উল্টো দিকে এদিন বাজিমাত করল এডুয়ার্ডু বেরিজোর ছেলেরা। 

ম্যাচের ৫৬ মিনিটের মাথায় ভুল করে বসে চিলির রক্ষণ। বক্সের মধ্যে প্যারাগুয়ের আক্রমণকে প্রতিহত করতে গিয়ে হলুদ কার্ড দেখেন চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল। পেনাল্টি অর্জন করতে সফল হয় প্যারাগুয়ে। পেনাল্টি থেকে গোল করে প্যারাগুয়ের হয়ে ব্যবধান বাড়ান মিগুয়েল আলমিরন। 

এদিনের জয়ের ফলে ২০২১ কোপা আমেরিকার গ্রুপ ‘এ’-তে মেসিদের পরের স্থানটা দখল করতে এগিয়ে গেল প্যারাগুয়ে। ৩ ম্যাচের শেষে তাদের পয়েন্ট ৬। অন্যদিকে এদিনের ম্যাচ হেরে প্যারাগুয়ের পরেই তিন নম্বরে রয়েছে চিলি। চার ম্যাচের শেষে তাদের পয়েন্ট পাঁচ। লিগ টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্তিনা। তিন ম্যাচে তাদের পয়েন্ট সাত। গ্রুপ লিগের শেষ ম্যাচে মঙ্গলবার উরুগুয়ের বিরুদ্ধে খেলতে নামবে প্যারাগুয়ে।   

বন্ধ করুন