বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: দেখে নিন মেসির হাতে উঠল কোন কোন পুরস্কার

১৯৯৩ সালের পর অবশেষে শাপমুক্তি। ২৮ বছর পর ফের কোপার খেতাব পুনরুদ্ধার করল আর্জেন্তিনা। দেশের জার্সিতে জীবনে সবথেকে বড় কোনো শিরোপা জিতলেন লিওনেল মেসি। কোপা আমেরিকার শিরোপা জিতলেন। কোপা আমেরিকার ফাইনাল একমাত্র গোল করে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন অ্যাঞ্জেল ডি’মারিয়া। তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে ম্যাচ সেরার ট্রফি।

টুর্নামেন্টের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। আর্জেন্তিনাকে ফাইনালে তোলার পিছনে ছিন এমি-র গ্লাভস। টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি। সোনার বুটের পুরস্কার জেতেন মেসি।  সর্বোচ্চ গোলদাতার সম্মান পান লিওনেল মেসি।  পুরো টুর্নামেন্ট মেসি ৪টি গোল করেছেন। এবং এর পাশাপাশি মেসি অনেক গুলি গোল করিয়েছেন। 

সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপ ও কোপা মিলিয়ে মোট ১৫ বার খেতাব জিতল আর্জেন্তিনা। তারা ছুঁয়ে ফেলে উরুগুয়েকে। আপাতত সবথেকে বেশি ১৫ বার করে কোপা জয়ের রেকর্ড যুগ্মভাবে লেখা রইল উরুগুয়ে ও আর্জেন্তিনার নামে। যদিও সবথেকে বেশি ২৯ বার ফাইনালে ওঠা ও ৩৬ বার প্রথম চারে শেষ করার সুবাদে কোপার ইতিহাসে সবথেকে সফল দলে পরিণত হল আর্জেন্তিনা।

অবশেষে বড় মঞ্চে ব্রাজিলের হার্ডল টপকাতে পারল আর্জেন্তিনা। মারাকানায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২১-এ চ্যাম্পিয়ন হলেন মেসিরা।

বন্ধ করুন