বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: ভিদালের আত্মঘাতী গোল, এগিয়ে থেকেও পয়েন্ট হাতছাড়া চিলির, ১-১ ড্র করে নিশ্চিন্ত উরুগুয়ে
গোলের পরে সুয়ারেজের উচ্ছাস (ছবি: রয়টার্স) (REUTERS)
গোলের পরে সুয়ারেজের উচ্ছাস (ছবি: রয়টার্স) (REUTERS)

Copa America 2021: ভিদালের আত্মঘাতী গোল, এগিয়ে থেকেও পয়েন্ট হাতছাড়া চিলির, ১-১ ড্র করে নিশ্চিন্ত উরুগুয়ে

  • ম্যাচের ২৬ মিনিটেই এডুয়ার্ডো ভার্গাসের গোলে এগিয়ে গিয়েছিল চিলি। টুর্নামেন্ট প্রথম গোল পেল উরুগুয়ে। 

ম্যাচের ২৬ মিনিটেই এডুয়ার্ডো ভার্গাসের গোলে এগিয়ে গিয়েছিল চিলি। এরপর ম্যাচের ৬৫ মিনিট পর্যন্ত নিজেদের লিড ধরে রেখেছিল মার্টিন লাসার্টের ছেলেরা। তবে শেষ পর্যন্ত গোল হজম করতে হয় চিলিকে। উরুগুয়ের হয়ে সুয়ারেজের চেষ্টাকে ঠেকাতে গিয়ে ভুল করে বসেন ভিদাল। ম্যাচের ৬৬ মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে চিলি। এদিনের ম্যাচে দুই পয়েন্ট মাঠে রেখে আসতে হয় চিলিকে। এক পয়েন্টেই খুশি থাকতে হয় তাদের।

মঙ্গলবার ভারতীয় সময়ের ভোর বেলায় কোপা আমেরিকার ২০২১ এর গ্রুপ ‘এ’-র ম্যাচে মুখোমুখি হয়েছিল উরুগুয়ে ও চিলি। লিগের প্রথম ম্যাচে আর্জেন্তিনার কাছে হেরে চাপে ছিল কাভানি, সুয়ারেজরা। তাদের কাছে এই ম্যাচ থেকে পয়েন্ট আনতেই হত। অন্যদিকে চিলি গ্রুপের ম্যাচে বলিভিয়াকে হারিয়ে কিছুটা এগিয়ে ছিল। তবে তাদের দলে নানা বিতর্ক তাদের পিছু ছাড়ছিল না। এমন অবস্থায় ভিদালরাও এই ম্যাচ থেকে তিন পয়েন্ট আশা করেছিল।

ম্যাচ শুরুও হয়েছিল কঠিন লড়াই দিয়ে। প্রথম দিকে আক্রমণ প্রতিআক্রমণের খেলায় এগিয়ে ছিল চিলি। তবে গোটা ম্যাচ অ্যানালাইসিস করলে বোঝা যাবে এই ম্যাচ জেতার জন্য কতটা চেষ্টা করেছিল উরুগুয়ে। এদিন ম্যাচের ২৬ মিনিটেই এডুয়ার্ডো ভার্গারেসের গোলে এগিয়ে গিয়েছিল চিলি। 

এরপর ম্যাচে ফেরার জন্য কঠিন লড়াই চালিয়েছিল উরুগুয়ে। এদিনের ম্যাচে বল দখলের লড়াইয়েও এগিয়েছিল তারা। ম্যাচের ৫৫শতাংশ বল তাদের দখলেই ছিল। তারা গোলে শট রেখেছিল চারটে। সেখানে চিলি একটি শটই গোলে রাখতে পেরেছিল। ম্যাচের সব দিকে উরুগুয়ে এগিয়ে থাকলেও ৬৫ মিনিট পর্যন্ত এগিয়েছিল চিলি। শেষে ভিদালের ভুলে গোল হজম করে চিলি। খেলার ফল হয় ১-১। পয়েন্ট ভাগাভাগি করে নেয় উরুগুয়ে-চিলি।

এমুহূর্তে গ্রুপ লিগের পয়েন্ট তালিকায় দুই নম্বরে রয়েছে চিলি। তাদের পয়েন্ট তিন ম্যাচে ৫। অন্যদিকে দুই ম্যাচে এক পয়েন্ট নিয়ে গ্রুপের চার নম্বরে রয়েছে উরুগুয়ে।

বন্ধ করুন