বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Copa America 2024: মেসির জোড়া অ্যাসিস্ট, কানাডার বিরুদ্ধে ২-০ জিতে অভিযান শুরু করল আর্জেন্তিনা

Copa America 2024: মেসির জোড়া অ্যাসিস্ট, কানাডার বিরুদ্ধে ২-০ জিতে অভিযান শুরু করল আর্জেন্তিনা

মেসির জোড়া অ্যাসিস্ট, কানাডার বিরুদ্ধে ২-০ জিতল আর্জেন্তিনা (ছবি-AP)

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এবারের কোপা আমেরিকা খেলতে নেমেছিল আর্জেন্তিনা। লিওনেল মেসিরা যুক্তরাষ্ট্রের জর্জিয়ার মারসিডিস বেঞ্জ স্টেডিয়ামে কোপার প্রথম ম্যাচে কানাডার মুখোমুখি হয়েছিলেন। এই ম্যাচে কানাডাকে ২-০ গোলে উড়িয়ে দিল আর্জেন্তিনা।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এবারের কোপা আমেরিকা খেলতে নেমেছিল আর্জেন্তিনা। লিওনেল মেসিরা যুক্তরাষ্ট্রের জর্জিয়ার মারসিডিস বেঞ্জ স্টেডিয়ামে কোপার প্রথম ম্যাচে কানাডার মুখোমুখি হয়েছিলেন। এই ম্যাচে কানাডাকে ২-০ গোলে উড়িয়ে দিল আর্জেন্তিনা। এই ম্যাচে গোল পেলেন না লিওনেল মেসি। তবে গোল না পেলেও টুর্নামেন্টের প্রথম ম্যাচে মেসির জোড়া অ্যাসিস্টেই সাফল্য পেল আর্জেন্তিনা। মেসির করা অ্যাসিস্টে গোল করেন হুলিয়ান আলভারেজ, আর এই গোলেই লিড নিয়েছিল আর্জেন্তিনা। শেষ মুহূর্তে মেসির আরেকটি দারুণ পাসে লাউতারো মার্টিনেজ গোল করেন। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় দিয়েই এবারের কোপার অভিযান শুরু করল মেসির আর্জেন্তিনা।

আরও পড়ুন… EURO 2024: ইতালির আত্মঘাতী গোল, ১-০ জিতে শেষ ষোলোতে স্পেন, স্বস্তি পেল ক্রোয়েশিয়া

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্তিনা ও কানাডার ম্যাচ দিয়ে কোপা আমেরিকার ৪৮তম আসরের পর্দা উঠেছে। শিরোপা ধরে রাখার মিশনে সহজ প্রতিপক্ষ পেলেও প্রথমার্ধে একাধিক সুযোগ নষ্ট করে লিওনেল স্কালোনির শিষ্যরা। এরফলে প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ করে তারা। শুক্রবার, ২১ জুনে আটালান্টার মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামে শুরু থেকেই কানাডিয়ান শিবিরে আক্রমণ চালাতে থাকে মেসিরা। তবে বল দখলে এগিয়ে থাকলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিলেন না তারা। এই ম্যাচে মেসিকে একাধিক গোল মিস করতেও দেখা গিয়েছে।

আরও পড়ুন… IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… এই তিন ক্রিকেটারের প্রশংসায় রোহিত শর্মা

এই সময়ে স্কালোনির দলকে আক্রমণে চেপে ধরে কানাডা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই কানাডার সবচেয়ে বড় তারকা আলফনসোর দুর্দান্ত শট নেন, তবে সেটি আর্জেন্তিনার রক্ষণের সামনে আটকে যায়। ম্যাচের পঞ্চম মিনিটে ভালো সুযোগ পেয়েছিল আলবিসেলেস্তেরা। তবে ম্যাক অ্যালিস্টারের বাড়ানো বলে শূন্যে উড়িয়ে দেন লিয়েন্দ্রো। মিনিট তিনেক পরে কাডানার গোলকিপারকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি ডি মারিয়া। গোলরক্ষক ম্যাক্সিম ক্রেপো’র পায়ে লেগে সুযোগ হাতছাড়া করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়?

এরপর ম্যাচের ৩৮তম মিনিটে রদ্রিগো ডি পলের ক্রসে হেড নিয়েছিলেন অ্যালিস্টার। কিন্তু এতে জোর ছিল না। সহজেই বল নিয়ন্ত্রণে নেন কানাডার গোলরক্ষক। বিরতির ঠিক আগের মুহূর্তে আর্জন্তিনার রক্ষণকেও পরীক্ষায় পড়তে হয়েছিল। প্রথমার্ধ গোল শূন্য শেষ করে কানাডা ও আর্জেন্তিনা। দ্বিতীয়ার্ধে খেলার রঙ বদলে দেয় আর্জেন্তিনা। প্রথমবার কোপা আমেরিকায় খেলতে আসা কানাডার বিরুদ্ধে ৪৯ মিনিটে গোলের মুখ খোলে আর্জেন্তিনা। মেসির পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন জুলিয়ান আলভারেজ। এরপরে ম্যাচের ৮৮ মিনিটে ফের সুযোগ তৈরি করেন মেসি। এবার লাওতারো মার্টিনেজের কাছে গোল করার সুযোগ তৈরি করে দেন মেসি। ২-০ করতে ব্যর্থ হননি লাওতারো মার্টিনেজ। শেষ পর্যন্ত ২-০ ম্যাচ জিতে মাঠ ছাড়েন মেসিরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.