বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America Final: কোপার খেতাব জিতেই বিশ্বজয়ের লক্ষ্যে ডি মারিয়া
গোলের পর উচ্ছ্বাস মেসি ও ডি মারিয়ার। ছবি- কোপা আমেরিকা।
গোলের পর উচ্ছ্বাস মেসি ও ডি মারিয়ার। ছবি- কোপা আমেরিকা।

Copa America Final: কোপার খেতাব জিতেই বিশ্বজয়ের লক্ষ্যে ডি মারিয়া

  • ২০০৮ সালের অলিম্পিক্সেও ডি মারিয়ার গোলেই সোনা জেতে লিওনেল মেসি, ম্যাসচেরানোদের আর্জেন্তিনা।

২৮ বছর পর কোপার খেতাব ফিরল দিয়েগো মারাদোনার দেশে। অধরা খেতাব হাতে উঠল লিওনেল মেসির। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ২০২১ সালের কোপা জয়ী আর্জেন্তিনা। আর জয়ের নেপথ্যে নায়ক সেই অ্যাঞ্জেল ডি মারিয়া।

২০০৮ সালে বেজিংয়ে অলিম্পিক্সে তরুণ মেসির একমাত্র আন্তর্জাতিক জয়ের কারিগর ছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। সেইবারও ফাইনালে গোল করে দলকে জয় এনে দিয়েছিলেন তিনি। কোপা আমেরিকায় ইতিহাসের আবারও নিজের পুনরাবৃত্তি ঘটাল। লিওনেল মেসির প্রথম সিনিয়র আন্তর্জাতিক খেতাব জয়ের রাতে ফাইনালে ফের গোল করলেন ডি মারিয়া। আবারও বেজিংয়ের মতোই মারাকানাতেও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হলে মেসি। 

খেতাব জিতে আপ্লুত ডি মারিয়া বলেন, ‘এটা একটা অবিস্মরণীয় মুহূর্ত। ম্যাচের পর মেসি আমায় ধন্যবাদ জানায়। তবে পরিবর্তে আমি ওকে জয়ের জন্য ধন্যবাদ জানাই। ও আমায় বলে যে এটা আমার ফাইনাল, গতবারের ফাইনাল খেলতে না হতাশা মেটানোর সুযোগ। এটা আজকে হওয়ারই ছিল এবং অবশেষে স্বপ্ন সত্যি হল। আমি আমার স্ত্রী, সন্তান এবং সকল সমর্থক যারা এখানে ম্যাচ দেখতে উপস্থিত হয়েছিলেন, তাদের ধন্যবাদ জানাতে চাই। শীঘ্রই বিশ্বকাপ আসছে এবং তার আগে এই জয় মানসিকভাবে আমাদের বিশাল সাহায্য করবে।’

বন্ধ করুন