বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America Final: বন্ধুত্ব ভুলে মেসিকে হারিয়ে খেতাব জয়ে দৃঢ়প্রতিজ্ঞ নেইমার
লিওনেল মেসি ও নেইমার। ছবি- টুইটার।
লিওনেল মেসি ও নেইমার। ছবি- টুইটার।

Copa America Final: বন্ধুত্ব ভুলে মেসিকে হারিয়ে খেতাব জয়ে দৃঢ়প্রতিজ্ঞ নেইমার

  • এ বছর চ্যাম্পিয়ন্স লিগেও দুই বন্ধুর সাক্ষাৎ হওয়ার কথা থাকলেও বার্সার বিরুদ্ধে চোটের কারণে মাঠে নামতে পারেননি প্যারিসি সাঁ-জাঁ তারকা নেইমার।

কোপা আমেরিকার শিরোপা দখলের লড়াইয়ে রবিবার ভোরে (ভারতীয় সময় অনুযায়ী) দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্তিনা মুখোমুখি হবে। দুই হেভিওয়েট দলের ঐতিহাসিক লড়াইকে কেন্দ্র করে উত্তেজনা তুঙ্গে। দুই প্রতিদ্বন্দ্বীর পাশাপাশি আবার দুই দলের দুই তারকা ফুটবলার তথা কাছের বন্ধুকেও এ ম্যাচেই একে অপরের বিরুদ্ধে মাঠে নামতে দেখা যাবে।

গতবারে চোটের কারণে ব্রাজিলের কোপাজয়ী দলের সদস্য ছিলেন না নেইমার। তাই এবার কোপা জয়ে বিশেষ উদ্যমী তিনি। অপরদিকে, নিজের প্রথম আন্তর্জাতিক ট্রফি জয়ের লক্ষ্যে মাঠে নামবেন নেইমারের প্রাক্তন বার্সেলোনা সতীর্থ লিওনেল মেসি। দুই দলের দুই তারকার বন্ধুত্ব কারুরই অজানা নয়। এই বন্ধুতই ফাইনালের লড়াইয়ে আলাদা ঝাঁঝ যোগ করেছে।

দু'জনের বন্ধুত্ব আজও অটুট দাবি করলেও নেইমার জানান,‘আমি বরাবরই বলে এসেছি মেসি খুব ভাল বন্ধু এবং আমার দেখা সর্বসেরা ফুটবলার। তবে এখন আমরা ফাইনালে একে অপরের প্রতিপক্ষ। টুর্নামেন্টে ব্রাজিল না থাকলে আমি সবসময় ওকে সাপোর্ট করি। ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালেও আমি সেইজন্যই ওকে সমর্থন করছিলাম। কিন্তু আমি ব্রাজিলের হয়ে নিজের প্রথম কোপা জিততে বদ্ধপরিকর।’

ফাইনালের দ্বৈরথে দুইজনের বন্ধুত্ব নয়, বরং দলের হয়ে ম্যাচ জেতাই প্রধান লক্ষ্য হবে। ‘বর্তমান পরিস্থিতিতে ব্রাজিল মাঠে নামবে, তাই ওই সময়টার জন্য আমাদের বন্ধুত্ব ভুলে যেতে হবে। আমাদের মধ্যে বরাবরই একে অপরের প্রতি সম্মান বজায় থাকবে, তবে ম্যাচ একজনই জিততে পারে। এটা অনেকটা বন্ধুর সঙ্গে ভিডিও গেম খেলার মতো। খেলার সময় বন্ধুত্ব ভুলে একে অপরকে হারিয়ে সবাই ম্যাচ জেতার জন্যই সবসময় বদ্ধপরিকর হয়।’ দাবি নেইমারের। 

বন্ধ করুন