বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Costa Rica vs Germany Highlights: রাশিয়ার পর কাতার - পতন জার্মানির, পরপর ২ বার ছিটকে গেল বিশ্বকাপের গ্রুপ লিগ থেকে
হেরে গিয়েছে প্রিয় দল। কান্না জার্মানির সমর্থকের। (ছবি সৌজন্যে এপি)

Costa Rica vs Germany Highlights: রাশিয়ার পর কাতার - পতন জার্মানির, পরপর ২ বার ছিটকে গেল বিশ্বকাপের গ্রুপ লিগ থেকে

Costa Rica vs Germany Highlights: কোস্টারিকাকে হারিয়েও কোনও লাভ হল না। পরপর দু'বার বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকে ছিটকে গেল জার্মানি।

Costa Rica vs Germany Highlights: আশি বছরে যেটা কখনও হয়নি, সেটা আট বছরে দু'বার হল। ২০১৮ সালের পর এবারও বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকে ছিটকে গেল জার্মানি। ২০১৪ সালের মারাকানা স্টেডিয়ামে যে জার্মানির উত্থান হয়েছিল, পরপর দুটি বিশ্বকাপে সেই জার্মানি মুখ থুবড়ে পড়ল। রাশিয়ার পর কাতারেও গ্রুপ পর্যায় থেকে বিদায় নিতে হল চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের। কোস্টারিকার বিরুদ্ধে ৪-২ গোলে জিতেও কোনও লাভ হল না। সেই জার্মানি বনাম কোস্টারিকা ম্যাচের হাইলাইটসের জন্য দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগ।

02 Dec 2022, 03:04:07 AM IST

নক-আউটে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামবে জাপান

তাহলে নক-আউটে মরক্কোর বিরুদ্ধে নামবে স্পেন। গতবারের রানার্স-আপ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামবে জাপান – — সূচি দেখে নিন এখানে ক্লিক করে

02 Dec 2022, 02:55:17 AM IST

সূর্যোদয় জাপানে!!!!

জার্মানির পতনের মধ্যেই সূর্যোদয় হল জাপানে। ছয় মিনিটে একটা স্পেলে স্পেনকে হারিয়ে দিল জাপান। যে গ্রুপে স্পেন,জার্মানি ছিল, সেই গ্রুপের টপার হল। হারাল জার্মানি ও স্পেনকে। জাপান-স্পেন ম্যাচের হাইলাইটসের জন্য দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগ - ক্লিক করুন এখানে। 

02 Dec 2022, 02:53:09 AM IST

পতন জার্মানির

১৯৩৮ সালের পর ২০১৮ সালে প্রথমবার বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল জার্মানি। ইতি পড়েছিল অবিশ্বাস্য ধারাবাহিকতায়। এবার অবশ্য ধারাবাহিকতা বজায় থাকল। তবে সেটা ব্যর্থতার নিরিখে।

02 Dec 2022, 02:39:05 AM IST

গ্রুপ ‘ই’-র চূড়ান্ত ফলাফল

বিশ্বকাপের গ্রুপ 'ই'-তে শীর্ষস্থানে শেষ করল জাপান। তিন ম্যাচে পয়েন্ট ছয়। কোস্টারিকার কাছে হেরেছে। অথচ জিতেছে জার্মানি এবং স্পেনের বিরুদ্ধে। দ্বিতীয় স্থানে থাকল স্পেন। তিন ম্যাচের একটিতে জিতেছে। ড্র করেছে একটি ম্যাচে। হারল আজ জাপানের বিরুদ্ধে। তার ফলে স্পেনের পয়েন্ট চার। একই পয়েন্ট হলেও গোলপার্থক্যের কারণে ছিটকে গিয়েছে জার্মানি। স্পেনের গোলপার্থক্য দাঁড়ায় ছয়। জার্মানির ছিল এক। অন্যদিকে, তিন ম্যাচে তিন পয়েন্টে শেষ করেছে কোস্টারিকা — চূড়ান্ত পয়েন্ট তালিকা দেখুন এখানে ক্লিক করে

02 Dec 2022, 02:29:29 AM IST

৮০ বছরে কখনও হয়নি, সেটাই হল টানা ২ বিশ্বকাপে! গ্রুপ থেকে ছিটকে গেল জার্মানি

শেষ বাঁশি আল বায়াত স্টেডিয়ামে। ৪-২ গোলে কোস্টারিকাকে হারিয়ে দিল জার্মানি। তাতে লাভ হল না। কারণ ম্যাচ শেষ হওয়ার আগেই জার্মানি ললাট লেখা হয়ে গিয়েছিল। ৮০ বছরে যেটা কখনও হয়নি, সেটাই পরপর দুটি বিশ্বকাপে হল। পরপর দুটি বিশ্বকাপে গ্রুপ পর্যায় থেকে ছিটকে গেল জার্মানি।

02 Dec 2022, 02:26:06 AM IST

বিশ্বকাপ থেকে ছিটকে গেল জার্মানি

বিশ্বকাপ থেকে ছিটকে গেল জার্মানি। কারণ স্পেনকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে জাপান। তার ফলে গ্রুপ টপার হয়ে নক-আউটে গেল জাপান। দ্বিতীয় হল স্পেন। 

02 Dec 2022, 02:22:49 AM IST

অভাবনীয় কিছু হবে?

১০ মিনিট অতিরিক্ত সময় জার্মানি-কোস্টারিকা ম্যাচে। তবে এই ম্যাচের থেকে জার্মানির নজর স্পেন-জাপান ম্যাচের দিকে। ওই ম্যাচে স্পেন যদি একটা গোল করতে না পারে, তাহলে বিশ্বকাপ থেকে ছুটি হয়ে যাবে জার্মানির। কিন্তু হাতে সময় কম। অভাবনীয় কিছু হবে?

02 Dec 2022, 02:18:11 AM IST

৪-২ গোলে এগিয়ে গেল জার্মানি

৮৯ মিনিট: চতুর্থ গোল জার্মানির। ৪-২ গোলে এগিয়ে গেল জার্মানি। তবে লাভ হবে না কোনও। কারণ আপাতত দুটি ম্যাচ যে ফলাফলে (স্পেনের বিরুদ্ধে ২-১ গোলে এগিয়ে জাপান) আছে, তাতে শেষ হলে জাপানের পয়েন্ট হবে ছয়। উঠবে যাবে নক-আউটে। স্পেন আটকে থাকবে চার পয়েন্টে। জার্মানিও সেই পয়েন্টে থাকবে। কিন্তু স্পেনের গোল পার্থক্য ছয়। জার্মানির এক। তাই স্পেনের একটা গোল চাইছে জার্মানি। প্রাথমিকভাবে ফ্লুকরুগ গোলে বল ঠেলেন। অফসাইড দেওয়া হয়। ভারে গোল হয়। তবে তাতে কি কিছু লাভ হবে?

02 Dec 2022, 02:12:42 AM IST

'সুপার সাব' কাই, কোস্টারিকার বিরুদ্ধে এগিয়ে গেল জার্মানি

৮৫ মিনিট: জার্মানি ফাইটিং ব্যাক! জার্মানিকে এগিয়ে দিলেন কাই হ্যাভার্টজ। কোস্টারিকা ২-৩ জার্মানি। তাতে অবশ্য লাভ হচ্ছে না জার্মানির। কারণ আপাতত (এগিয়ে থাকার ভিত্তিতে) জাপানের পয়েন্ট ছয়। স্পেনের চার। জার্মানির চার। কিন্তু স্পেনের গোলপার্থক্য ছয়। সেখানে জার্মানির শূন্য। অর্থাৎ জার্মানিকে আশা করতে হবে যে স্পেন যেন গোল করে।

02 Dec 2022, 02:11:41 AM IST

জমে গিয়েছে গ্রুপ ই

আপাতত গ্রুপের যা অবস্থা, তাতে বিশ্বকাপ থেকে ছিটকে যাবে জার্মানি। আপাতত স্পেন-জার্মানি ম্যাচের ফলাফল ২-১। জার্মানি-কোস্টারিকা ম্যাচের ফলাফ ২-২। সেটাই যদি হয় ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকবে জাপান। স্পেন চার পয়েন্টে থাকবে। একই পয়েন্টে থাকবে কোস্টারিকা।

02 Dec 2022, 02:09:43 AM IST

মুহূর্মুহূ আক্রমণ জার্মানির

৭৮ মিনিট: গোল খেয়ে মুহূর্মুহূ আক্রমণ জার্মানির। এবার বক্সের মধ্যে ঢুকে এলেন গ্যানাব্রি। মরিয়া ডিফেন্ডিং কোস্টারিকার। কর্নার জার্মানির। লাভ হল না কোনও।

02 Dec 2022, 02:03:27 AM IST

অবিশ্বাস্য সেভ নাভাসের!

৭৬ মিনিট: সুপারম্যান নাভাস! সুপারম্যানও নয়। অন্য গ্রহের মানুষ! এটা কীভাবে সেভ করলেন কোস্টারিকার অধিনায়ক? বাঁ-প্রান্ত থেকে দুর্দান্ত পাস। গোলের সামনে বল আসে। ফ্লুকরুগ বল ঠেললেই গোল হত। সেটাই করেন ফ্লুকরুগ। কিন্তু অবিশ্বাস্য রিফ্লেক্সে গোল রুখে দিলেন নাভাস। জার্মানি যদি নক-আউটে না যায় ও কোস্টারিকা উঠে যায়, সেই সেভটা নাভাস চিরকাল বাড়িতে বাঁধিয়ে রাখতে পারবেন।

02 Dec 2022, 02:00:56 AM IST

গোওওওওওল শোধ জার্মানির

 ৭৩ মিনিট: গোওওওওওল শোধ জার্মানির। কী হচ্ছে আজ? ও ভগবান। গোল করলেন কাই হ্যাভার্টজ। খেলার ফল ২-২। সেই গোল শোধে যত না বেশি জার্মানি স্বস্তি পাবে, তত বেশি স্বস্তি পেল স্পেন। কারণ আপাতত যা অবস্থা, তাতে জাপান ও স্পেন নক-আউটে যাবে (জাপান এগিয়ে ২-১ গোলে)।

02 Dec 2022, 01:59:37 AM IST

২-১ গোলে এগিয়ে কোস্টারিকা, ছিটকে যাওয়ার মুখে জার্মানি-স্পেন

গ্রুপ ই পুরো জমে উঠল। কোস্টারিকা ২-১ গোলে এগিয়ে যাওয়ায় আপাতত যা অবস্থা, তাতে বিশ্বকাপ থেকে ছিটকে যাবে স্পেন ও জার্মানি।

02 Dec 2022, 01:58:15 AM IST

দ্বিতীয় গোল কোস্টারিকার

৭০ মিনিট: জার্মানির জালে বল জড়িয়ে দিল কোস্টারিকা। গোল কি? তাই মনে হচ্ছে। ২-১ গোলে এগিয়ে গেল কোস্টারিকা।

02 Dec 2022, 01:57:01 AM IST

আবারও পোস্টে লাগল মুসিয়ালার শট

৬৭ মিনিট: ওহ!!! মুসিয়ালা!!! আবারও পোস্ট রুখে দিল তাঁর শট। বক্সের বাইরে থেকে ডান পায়ে বাঁক খাওয়ানো শট। নাভাস ঝাঁপিয়ে পড়েও হদিশ পাননি। কিন্তু পোস্টে লেগে ফিরে গেল।

02 Dec 2022, 01:55:28 AM IST

জোড়া পরিবর্তন জার্মানির

৬৬ মিনিট: জোড়া আক্রমণাত্মক পরিবর্তন জার্মানির। থমাস মুলারকে তুলে নামানো হল কাই হ্যাভার্টজকে। ডেভিড রমকে তুলে নামানো হল মারিও গোৎজেকে। যিনি ২০১৪ সালের ফাইনালে গোল করে জার্মানিকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। তিনি জার্মানির ভাগ্য ফেরাতে পারবেন?

02 Dec 2022, 01:53:00 AM IST

অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট রুডিগারের

৬২ মিনিট: একচুলের জন্য লক্ষ্যভ্রষ্ট রুডিগার। ডানপ্রান্ত থেকে পাস আসে। রুডিগার ঠিকমতো বলের সঙ্গে পা ঠেকাতে পারেননি। গোলে থাকল না বল। মরিয়া ডিফেন্ডিং কোস্টারিকার।

02 Dec 2022, 01:51:27 AM IST

গোল খেয়ে আক্রমণ জার্মানির

৬১ মিনিট: গোল খেয়ে যেন খোঁচা খাওয়া বাঘ হয়ে উঠেছে জার্মানি। দ্রুত মাঝমাঠ থেকে উঠে এসে মুলারকে পাস। মুলারের শট। গোল হল না কর্নার।

02 Dec 2022, 01:49:25 AM IST

চূড়ান্ত দুর্ভাগ্য মুসিয়ালার

৬০ মিনিট: বাঙালি হলে নির্ঘাত বলতেন যে কার মুখ দেখে ঘুম দেখে উঠেছেন? চূড়ান্ত ভাগ্য খারাপ মুসিয়ালার। বক্সের ভিতরে বাঁ-প্রান্ত থেকে বাঁ-পায়ে শট জার্মানি তরুণের। দ্বিতীয় পোস্টে লেগে বল তাঁর কাছেই ফিরে গেল। তবে ভারসাম্য হারিয়ে ফেলেন। দ্বিতীয় শট লক্ষ্যভ্রষ্ট।

02 Dec 2022, 01:46:50 AM IST

পরপর ২ বার গ্রুপ থেকেই ছিটকে যাবে জার্মানি? গোল শোধ কোস্টারিকার

৫৮ মিনিট: ডিফেন্সের ভুল এতক্ষণে শুধরে দিচ্ছিলেন নয়্যার। এবার হল না। গোওওওওওল কোস্টারিকার। তেজেদা গোল করলেন

02 Dec 2022, 01:45:38 AM IST

নামলেন স্পেন ম্যাচের নায়ক

৫৫ মিনিট: গুন্দোয়ানকে তুলল জার্মানি। নামলেন স্পেন ম্যাচের নায়ক ফ্লুকরুগ। মিডফিল্ডারকে তুলে স্ট্রাইকারকে নামাল জার্মানি। মানসিকতা স্পষ্ট করে দিলেন কোচ।

02 Dec 2022, 01:43:55 AM IST

কর্নার জার্মানির

৫২ মিনিট: বাঁ-প্রান্ত থেকে আক্রমণ মুসিয়ালার। পাস বাড়ানোর চেষ্টা বক্সের মাঝে। বাঁচিয়ে দিলেন কোস্টারিকার ডিফেন্ডার। কর্নার জার্মানির। তবে কোনও লাভ হল না।

02 Dec 2022, 01:41:13 AM IST

কোস্টারিকার আক্রমণ, বেঁচে গেল জার্মানি

৫১ মিনিট: কোস্টারিকার আক্রমণ। তবে জার্মানি বেঁচে গেল। মাঝমাঠ ও রক্ষণ ঝোলাচ্ছে জার্মানির। 

02 Dec 2022, 01:39:42 AM IST

গোল জাপানের, প্রবল চাপে জার্মানি

৪৮ মিনিট: চাপ বেড়ে গেল জার্মানির। ৪৮ মিনিটে গোল শোধ করল জাপান। খেলার ফল ১-১। আপাতত যা অবস্থা, তাতে যদিও ম্যাচের ফল এরকমই থাকে, তাহলে স্পেন ও জাপান নক-আউটে যাবে। অর্থাৎ এবার গোল করতেই হবে জার্মানিকে – Spain vs Japan ম্যাচের লাইভ আপডেট দেখুন এখানে

02 Dec 2022, 01:35:51 AM IST

প্রথমার্ধে বল পজেশনে জার্মানি অনেকটা এগিয়ে ছিল

প্রথমার্ধে বল পজেশনে জার্মানি অনেকটা এগিয়ে ছিল। জার্মানি ৬৫ শতাংশ- ২৫ শতাংশ কোস্টারিকা। দ্বিতীয়ার্ধেও সেই ছন্দ ধরে রাখতে পারবে জার্মানি?

02 Dec 2022, 01:33:03 AM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু, বড় সুযোগ কোস্টারিকার সামনেও

শুরু দ্বিতীয়ার্ধের খেলা। গুরুত্বপূর্ণ ৪৫ মিনিট হতে চলেছে। কারণ স্পেন-জাপান ম্যাচের ফলাফল (১-০) যদিও এরকমই থাকে, তাহলে ১-১ ফল করলেই স্পেনের সঙ্গে নক-আউটে চলে যাবে কোস্টারিকা। ছিটকে যাবে জার্মানি এবং জাপান।

02 Dec 2022, 01:31:19 AM IST

কোন দল নক-আউটে উঠবে? লাইভ আপডেট দেখুন

আপাতত গ্রুপ ‘ই’-র পয়েন্ট তালিকায় কী অবস্থা? কোন দল নক-আউটে উঠবে? লাইভ নজর রাখুন এখানে

02 Dec 2022, 01:29:38 AM IST

ছিটকে যাবে জাপান?

ওদিকে গ্রুপ ‘ই’-র অন্য খেলায় মোরাতোর গোলে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্পেন। জাপান হেরে গেলে এবং জার্মানি জিতে গেলে এশিয়ার দল ছিটকে যাবে। – Spain vs Japan ম্যাচের লাইভ আপডেট দেখুন এখানে

02 Dec 2022, 01:19:27 AM IST

ডিফেন্সের ভুলে শেষ ৫ মিনিটে হৃদস্পন্দন বাড়ল, বিরতিতে ১ গোলে এগিয়ে জার্মানি

শেষ প্রথমার্ধের খেলা। শেষের পাঁচ মিনিটে ডিফেন্সের ভুল ছাড়া বাকিটা রাজত্ব করল জার্মানি। আপাতত খেলার ফল কোস্টারিকা ০-১ জার্মানি।

02 Dec 2022, 01:18:05 AM IST

আবারও ভুল জার্মান ডিফেন্সের

৪৩ মিনিট: আবারও ভুল জার্মানির ডিফেন্সের। প্রথমার্ধের শেষলগ্নে এটা কী করছে জার্মানির? ডানপ্রাপ্ত থেকে আসা বলটা একটাই হালকা মেজাজে ক্লিয়ার করা চেষ্টা করলেন ডিফেন্ডার। বেঁচে গেলেন আবারও।

02 Dec 2022, 01:14:24 AM IST

আত্মঘাতী ভুল জার্মানি ডিফেন্সের, বাঁচালেন নয়্যার

৪২ মিনিট: আত্মঘাতী ভুল জার্মানি ডিফেন্সের। শুধু একজন নয়, দুই জার্মান ডিফেন্ডার ভুল করলেন। একটা মামুলি বল আসে কোস্টারিকার ফুলারের দিকে। ডেভিড রম প্রথমে ভুল করেন। তবে সঙ্গে ছিলেন রুডিগার। কিন্তু তিনিও ভুল করলেন। জোড়া ভুলের সুযোগে শট ফুলারের। দুর্দান্তভাবে বাঁচিয়ে দিলেন জার্মান অধিনায়ক এবং গোলকিপার ম্যানুয়েল নয়্যার। বেঁচে গেল জার্মানি। ভয়ঙ্কর ভুল। কোস্টারিকার কর্নার।

02 Dec 2022, 01:12:43 AM IST

বাঁক খাওয়ানো শট! একচুলের জন্য দ্বিতীয় গোল হল না জার্মানির

৩৯ মিনিট: স্রেফ একচুলের জন্য গোল হল না! বক্সের মধ্যে দারুণ স্কিল গ্যানাব্রির। গায়ে লেগে থাকা কোস্টারিকার ডিফেন্ডারকে পায়ের জাদুতে বোকা বানিয়ে ডান পায়ে দ্বিতীয় পোস্টের উদ্দেশ্যে বাঁক খাওয়ানো শট। একটুর জন্য জার্মানি ও গ্যানাব্রির দ্বিতীয় গোল না। বলটা আর একটু আগে বাঁক খেলে দ্বিতীয় গোল নিশ্চিত ছিল।

02 Dec 2022, 01:08:47 AM IST

মুসিওয়ালার জাদু আল বায়াত স্টেডিয়ামে

৩৬ মিনিট: ভবিষ্যতের তারকা হতে চলেছেন মুসিওয়ালা!! কোস্টারিকার বক্সের বাইরে থেকে এমনভাবে বল রিসিভ করলেন যে কোস্টারিকা ডিফেন্স চাপে পড়ে গেল। একঝাঁক খেলোয়াড় থাকা সত্ত্বেও বক্সের মধ্যে ঢুকে পড়েন। তবে ভারসাম্য সামলাতে পারলেন না। সেভাবেই গোলের উদ্দেশ্যে শট মারার চেষ্টা। তবে দুর্বল শট। গোলেও ছিল না বল। গোলকিক।

02 Dec 2022, 01:06:24 AM IST

কিমিচের দূরপাল্লার শট

৩৪ মিনিট: বক্সের অনেকটা বাইরে থেকে শট জোশুয়া কিমিচের। কিছুট নড়বড়ে ভাবে বল ধরলেন নাভাস। তাঁর সামনেই বলটা নীচে নামছিল। একটু অস্বস্তিকর ছিল। তবে বিপদ এড়াল। কোস্টারিকা ০-১ জার্মানি।

02 Dec 2022, 01:03:15 AM IST

কোস্টারিকার আক্রমণ, বিপদ হল না জার্মানির

৩১ মিনিট: কাউন্টারে কোস্টারিকা। সামনে প্রচুর জায়গা। সুযোগ নিতে পারবে কোস্টারিকা? না, পারল না। হাঁফ ছেড়ে বাঁচল জার্মানি।

02 Dec 2022, 01:02:06 AM IST

আরও একটা কর্নার জার্মানির

৩০ মিনিট: ফাইনাল থার্ডে জার্মানি আরও একটু ধারালো হলে এতক্ষণে তিন-চার গোলে এগিয়ে যেত। বক্সের মধ্যে থেকে গ্যানাব্রির শট। কর্নার। টানা দুটি কর্নার সহজে ক্লিয়ার করল কোস্টারিকা।

02 Dec 2022, 01:00:31 AM IST

গুন্ডোয়ানের নিখুঁত পাস, লিড বাড়ল না জার্মানির

২৭ মিনিট: মাঝমাঠের নীচে বাঁ-দিকে লম্বা পাস গুন্ডোয়ানের। বাঁ-প্রান্ত দিয়ে উঠে বল ধরলেন গ্যানাব্রি। গোল-লাইনের দিকে গেলেন। সামনে এক কোস্টারিকার খেলোয়াড়। তাঁকে টপকাতে পারলেন না। কর্নার। তবে কর্নার সহজে ক্লিয়ার করল কোস্টারিকা।

02 Dec 2022, 12:58:21 AM IST

অফসাইড জার্মানির

২৬ মিনিট: জার্মানি যা সুযোগ ফস্কাচ্ছে, তাতে কোনওভাবে ম্যাচ হেরে গেলে হাত কামড়াতে হবে। এবারও কোস্টারিকার বক্সে ঢুকে গেল। কিন্তু পায়ের জঙ্গলের মধ্যে আটকে গেল। পায়ের জঙ্গল হলেও কোস্টারিকার ডিফেন্স অত্যন্ত দুর্বল। তবে এবার বেঁচে গেল কোস্টারিকার। অফসাইড।

02 Dec 2022, 12:53:31 AM IST

কর্নার জার্মানির

২০ মিনিট: আবারও সেই গ্যানাব্রি। তবে এবার গোল হল না। কোস্টারিকার বক্সের ভিতরে ঢুকে গিয়ে বাঁ-দিকের কর্নার লাইন থেকে ক্রস। গোল হল না। কর্নার জার্মানির।

02 Dec 2022, 12:52:24 AM IST

আর্জেন্তিনার স্টাইলে খেলছে জার্মানি

১৮ মিনিট: গতকাল আর্জেন্তিনা যেভাবে প্রথম থেকেই আক্রমণাত্মক ছন্দে শুরু করেছিল, আজ ঠিক সেটাই করল জার্মানি। প্রথম ১৫ মিনিটে ছড়ি ঘোরাল পুরো। কমপক্ষে ৩-০ গোলে এগিয়ে যেতে পারত জার্মানি। দুটি ফ্রি হেডার ফস্কেছে।

02 Dec 2022, 12:46:42 AM IST

আরও একটা সুবর্ণ সুযোগ নষ্ট জার্মানির

১৪ মিনিট: গোরেৎজকা!!!!! আরও একটা সুবর্ণ সুযোগ নষ্ট। ডানপ্রান্ত থেকে ক্রস। কোস্টারিকার ডিফেন্সকে দেখে মনে হচ্ছে ইতিমধ্যে দোহা বিমানবন্দরের দিকে রওনা দিয়েছে। মাঠে খুঁজেই পাওয়া যাচ্ছে না। ফের বক্সের মধ্যে ফ্রি হেডারের সুযোগ। গোরেৎজকা কিছুটা তাড়াহুড়ো করলেন। বাঁচিয়ে দিলেন নাভাস। কর্নার জার্মানি। কিছুটা সময় নিলে হয়ত জোরালো শট নিতে পারতেন। দ্বিতীয় পোস্টে বল রাখলেই গোল ছিল। কিন্তু প্রথম পোস্টে রাখলেন গোরেৎজকা। যে প্রান্তে ছিলেন নাভাস।

02 Dec 2022, 12:46:24 AM IST

এগিয়ে গেল স্পেন

ওদিকে স্পেন এগিয়ে গেল জাপানের বিরুদ্ধে। ১২ মিনিটে গোল করলেন আলভারো মোরাতা। ম্যাচের ফল এরকম থাকলে নক-আউটে চলে যাবে স্পেন এবং জার্মানি — FIFA World Cup 2022 ESP vs JPN Live: মোরাতার ইতিহাস, ১-০ গোলে এগিয়ে গেল স্পেন --

02 Dec 2022, 12:42:09 AM IST

দুর্দান্ত শুরু! ১০ মিনিটের মধ্যেই এগিয়ে গেল জার্মানি

১০ মিনিট: গোওওওওওওওওল জার্মানির। বাঁ-প্রান্ত থেকে ডেভিড রমের ক্রস। বক্সের মধ্যে থেকে সার্জ গ্যানাব্রির হেড। দ্বিতীয় পোস্টে বল। গোওওওওল। এটাই বিশ্বকাপে প্রথম গোল বার্য়ান মিউনিখের তারকার।

02 Dec 2022, 12:40:50 AM IST

সুবর্ণ সুযোগ নষ্ট থমাস মুলারের

৮ মিনিট: সুবর্ণ সুযোগ নষ্ট থমাস মুলারের। ডানপ্রান্ত থেকে জোশুয়া কিমিচের দুর্দান্ত ক্রস। মাপা ক্রস। মুলার পুরো আনমার্কড ছিলেন। তাঁর কাছে যা সময় ছিল, তাতে আল বায়াত স্টেডিয়াম থেকে বার্য়ানে ঘুরে চলে এসে হেড করতে পারতেন। কিন্তু প্রথম পোস্টে বল রাখলেন। লক্ষ্যভ্রষ্ট। সুবর্ণ সুযোগ নষ্ট। জার্মানি যদি নক-আউটে যেতে না পারে, মুলার সম্ভবত কোনও ক্ষমাপ্রার্থনা করেও রেহাই পাবেন না। তবে তাঁর জন্য একটাই ইতিবাচক বিষয় - এবারের বিশ্বকাপে প্রথম গোলমুখী শট নিলেন।

02 Dec 2022, 12:39:08 AM IST

দুর্দান্ত স্কিল মুসিয়ালার

৭ মিনিট: ওহ!!! মুসিওয়ালা। এই বিশ্বকাপে জার্মানির সেরা খেলোয়াড় সম্ভবত। কোস্টারিকার বক্সের মাথা থেকে বল পেয়ে ছিটকে বেরিয়ে গেলেন।

02 Dec 2022, 12:37:21 AM IST

দ্বিতীয় কর্নার জার্মানির

৫ মিনিট: গ্যানাব্রির পাস। ক্লিয়ার করল কোস্টারিকার ডিফেন্স। কর্নার জার্মানির। তবে কর্নার থেকে বিপদ হল না কোস্টারিকার।

02 Dec 2022, 12:36:20 AM IST

অফসাইড জার্মানির

৪ মিনিট: কর্নার লাইনের বাঁ-দিক থেকে শট মুসিয়ালার। দুরূহ কোণ। আটকে দিলেন নাভাস। তবে অফসাইড।

02 Dec 2022, 12:36:11 AM IST

কর্নারে কোনও চাপ হল না কোস্টারিকার

২ মিনিট: কর্নারে তেমন চাপ তৈরি হল না কোস্টারিকার রক্ষণে। সহজ ক্লিয়ারেন্স।

02 Dec 2022, 12:33:52 AM IST

ইতিবাচক শুরু জার্মানির

২ মিনিট: ইতিবাচক শুরু জার্মানির। বক্সের বাইরে থেকে মুসিয়ালার জোরালো শট। রুখে দিলেন নাভাস। কর্নার জার্মানির।

02 Dec 2022, 12:33:09 AM IST

২৪ বছর পর বিশ্বকাপে সবথেকে বয়স্কতম প্রথম একাদশ নামাল জার্মানি

নয়া নজির তৈরি হল জার্মানির ফুটবল ইতিহাসে। ১৯৯৮ সালের পর বিশ্বকাপে সবথেকে বয়স্কতম একাদশ মাঠে নামাল জার্মানি। অর্থাৎ ২৪ বছরে সবথেকে বয়স্কতম স্কোয়াড নামল।

02 Dec 2022, 12:30:56 AM IST

কালো অধ্যায় প্রবেশ করবে জার্মানি? ৯০ মিনিট দেবে উত্তর

কিক-অফ আল বায়াত স্টেডিয়ামে। জার্মানির ফুটবল ইতিহাসের অন্যতম কালো অধ্যায় রুখতে থমাস মুলারদের হাতে ৯০ মিনিট আছে। কোস্টারিকার বিরুদ্ধে জয় ছাড়া কোনও উপায় নেই জার্মানির। জিতলেই যে নক-আউটে উঠতে পারবে, তেমনটা নয়। তাকিয়ে থাকতে হবে স্পেন-জাপান ম্যাচের দিকে। গতবার আবার দক্ষিণ কোরিয়ার কাছে হেরেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল জার্মানি।

02 Dec 2022, 12:21:09 AM IST

তৈরি হচ্ছে ইতিহাস, পুরুষ বিশ্বকাপে ম্যাচ পরিচালনায় মহিলা রেফারিরা

জার্মানির মরণবাঁচন ম্যাচে তৈরি হল ইতিহাস। এই প্রথম পুরুষদের ফুটবল বিশ্বকাপের ম্যাচ পরিচালনার দায়িত্বে আছেন মহিলারা। রেফারি হলেন ফ্রান্সের স্টেফানি ফ্রেপার্ট। সহকারী রেফারি হলেন ব্রাজিলের নুজা ব্যাক এবং মেক্সিকোর কারেন ডিয়াজ মেডিনা।

02 Dec 2022, 12:18:24 AM IST

এক চোখ থাকুন স্পেন-জাপান ম্যাচেও

জার্মানির সমর্থক আপনি? নিশ্চয়ই নজর থাকবে স্পেন বনাম জাপানের ম্যাচের দিকে। সেই ম্যাচের লাইভ স্কোর, আপডেট দেখুন হিন্দুস্তান টাইমস বাংলায়। ক্লিক করুন এখানে — FIFA World Cup 2022 ESP vs JPN Live: ড্র করলেই চলবে স্পেনের, জাপানের অঙ্ক জটিল

02 Dec 2022, 12:11:08 AM IST

এবার বিশ্বকাপে কোস্টারিকার যাত্রাপথ

প্রথম ম্যাচে স্পেন উড়িয়ে দিয়েছিল। হেরেছিল ৭-০ গোলে। দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে জিতেছিল কোস্টারিকা। যে ম্যাচের ফলাফলের জন্য জার্মানি এবং কোস্টারিকার কাছে এখনও  নক-আউটে যাওয়ার সুযোগ আছে।

02 Dec 2022, 12:10:09 AM IST

এবার বিশ্বকাপে জার্মানির যাত্রাপথ

প্রথম ম্যাচে জাপানের বিরুদ্ধে ২-১ গোলে হেরে গিয়েছিল জার্মানি। দ্বিতীয় ম্যাচে স্পেনের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছেন জার্মানরা।

02 Dec 2022, 12:02:23 AM IST

কখন কোন দল এগিয়ে, স্পেন-জার্মানির গ্রুপের লাইভ পয়েন্ট টেবিল দেখাবে HT Bangla

গ্রুপ ‘ই’-র কোনও দলের নক-আউটের টিকিট এখনও কনফার্ম হয়নি। ফলে প্রতিটি মুহূর্তে লিগ টেবিলের হবে। কোস্টারিকা-জার্মানি ও স্পেন-জাপান ম্যাচে প্রতিটি গোলের ভিত্তিতে পয়েন্ট টেবিলের কীরকম হবে, কোন দল নক-আউটের লড়াইয়ে এগিয়ে যাবে, তা দেখতে নজর রাখুন এখানে – ক্লিক করুন

01 Dec 2022, 11:59:46 PM IST

১৯৩৮ সালের পর ২০১৮-তে প্রথমবার বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে ছিটকে গিয়েছিল জার্মানি

১৯৩৮ সালের পর ২০১৮ সালের বিশ্বকাপে প্রথমবার গ্রুপ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল জার্মানি। এবারও কি সেটা হবে? সেটা সময় বলবে। তবে ২০১৪ সালে মারাকানা স্টেডিয়ামে মারিও গোৎজের গোলে জার্মানির বিশ্বকাপ জয়ের পর থেকে যেন আর সেই জার্মানি নেই।

01 Dec 2022, 11:44:15 PM IST

কোস্টারিকার প্রথম একাদশ

কোস্টারিকার প্রথম একাদশ: কেলোর নাভাস (গোল), ডুয়ার্তে, ওয়াটসন, ভার্গাস, ফুলার, ওভিয়েডো, তেজেডা, আগুইলেরা, সেলসো বোর্হেস, ক্যাম্পবেল, ভেনেগাস।

01 Dec 2022, 11:38:26 PM IST

স্পেন ম্যাচের রক্ষাকর্তা নেই একাদশে, ছন্দহীন মুলারকে রাখল জার্মানি

স্পেনের বিরুদ্ধে গোল করা ফ্লুকরুগকে আজ প্রথম একাদশে রাখল না জার্মানি। যিনি স্পেনের বিরুদ্ধেও পরিবর্ত হিসেবে নেমেছিলেন। শুরু করছেন লেরোয় সানে। দলে রাখা হয়েছে ছন্দহীন থমাস মুলারকে। যে মুলারকে এবার বিশ্বকাপে কার্যত খুঁজে পাওয়া যাচ্ছে না। জার্মানির প্রথম একাদশ - ম্যানুয়েল নয়্যার, অ্যান্টনিও রুডিগার, ডেভিড রম, জোশুয়া কিমিচ, লিও গোরেৎজকা, সার্জ গ্যানাব্রি, থমাস মুলার, জামাল মুসিয়ালা, নিক্লাস সুলে, লেরোয় সানে এবং ইকে গুন্ডোগান।

01 Dec 2022, 11:01:49 PM IST

কারা বিরুদ্ধে খেলবে? নজর থাকবে মরক্কো ও ক্রোয়েশিয়ার

গ্রুপ ‘ই’-র শীর্ষে যে দল থাকবে, সেই দল ‘রাউন্ড অফ ১৬’-তে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলবে। গ্রুপ ‘ই’-র দ্বিতীয় স্থানাধিকারী দলের জন্য অপেক্ষা করে আছে মরক্কো। যে মরক্কো ১৯৮৬ সালের পর প্রথমবার ফুটবল বিশ্বকাপের নক-আউট পর্বে উঠল।

01 Dec 2022, 10:42:21 PM IST

নক-আউটে এক পা স্পেনের, জার্মানিকে কী করতে হবে?

আপাতত গ্রুপ 'ই'-র যা অবস্থা, তাতে চারটি দলের সামনেই নক-আউটে যাওয়ার সুযোগ আছে। তবে এগিয়ে আছে স্পেন। চার ম্যাচে স্প্যানিশদের পয়েন্ট চার। দ্বিতীয় স্থানে আছে জাপান। পয়েন্ট তিন। সমসংখ্যক ম্যাচে তিন পয়েন্ট আছে কোস্টারিকার ঝুলিতেও। তবে গোল পার্থক্য -৬। জার্মানির পয়েন্ট এক। কোন পরিস্থিতিতে জার্মানি নক-আউটে যেতে পারবে, তা পড়ুন এখানে - 

01 Dec 2022, 10:35:29 PM IST

বিশ্বকাপ থেকে ছিটকে গেল বেলজিয়াম, গ্রুপ টপার মরক্কো

গ্রুপ ‘ই’-র লড়াই শুরুর আগে গ্রুপ ‘এফ’-র প্রথম দুই দল নির্ধারিত হয়ে গেল। বিশ্বকাপ থেকে ছিটকে গেল বিশ্বের দুই নম্বর দল বেলজিয়াম। শীর্ষে থেকে নক-আউটে উঠল মরক্কো। দ্বিতীয় স্থানে থাকল ক্রোয়েশিয়া। আজ বেলজিয়ামের বিরুদ্ধে ০-০ গোলে ড্র করেন লুকা মদ্রিচরা। কানাডাকে ২-১ গোলে হারিয়ে দেন মরক্কো — বিস্তারিত পড়ুন এখানে

01 Dec 2022, 10:32:53 PM IST

টানা ২ বার গ্রুপ থেকে বিদায়? বিশ্বকাপে টিকে থাকতে নামছে জার্মানি

Costa Rica vs Germany: পরপর দু'বার কি ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকেই ছিটকে যাবে জার্মানি? উত্তর মিলতে চলেছে কিছুক্ষণের মধ্যে। আজ গ্রুপ ‘ই’-র মরণবাঁচন ম্যাচে কোস্টারিকার বিরুদ্ধে নামছেন জার্মানরা। নক-আউটে যেতে হলে আজ জার্মানিকে জিততেই হবে। তারপর তাকিয়ে থাকতে হবে স্পেন-জাপান ম্যাচের দিকে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.