বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মেসির পর কি রোনাল্ডোও ফ্রান্সের পথে? সতীর্থের মন্তব্যে বাড়ল জল্পনা
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও জোসে ফন্ট। ছবি- গেটি ইমেজস।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও জোসে ফন্ট। ছবি- গেটি ইমেজস।

মেসির পর কি রোনাল্ডোও ফ্রান্সের পথে? সতীর্থের মন্তব্যে বাড়ল জল্পনা

  • গত মরশুমের শেষেই রোনাল্ডোর জুভেন্তাস ছাড়ার জল্পনা শুরু হয়।

সম্প্রতি বিশ্বকে তোলপাড় করে বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ-জাঁ (পিএসজি) দলে যোগ দিয়েছেন লিওনেল মেসি। নেইমার, এমবাপের পরে মেসির দলে যোগ দেওয়াতে খাতায় কলমে পিএসজিকে যে প্রায় অপ্রতিরোধ্য দেখাচ্ছে। অনেকদিন ধরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও দল পরিবর্তন নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। মেসির মতো রোনাল্ডোও কি ফ্রান্সের কোন দলে যোগ দেবেন? ফুটবল ভক্তরা কিন্তু মনে মনে এমনটাই চাইছেন।

গত বছরের শেষে রোনাল্ডোর জুভেন্তাস ছাড়া নিয়ে জোর জল্পনা শোনা যায়। নতুন মরশুমে বায়ানকোনেরির হয়ে ট্রেনিং শুরু করলেও জল্পনা রয়েছেই। এর মধ্যেই সিআর৭-র জাতীয় দলের সতীর্থ জোসে ফন্টের সাম্প্রতিক মন্তব্যে ফের মেসি-রোনাল্ডো দ্বৈরথ দেখার আশার আলো দেখতে পাচ্ছেন অনেকেই। গতবার ফ্রান্সের লিগ ওয়ান খেতাব জেতে লিল। পিএসজিকে সেয়ানে সেয়ানে টক্কর দিতে ফন্ট দাবি করেন তিনি নাকি রোজই রোনাল্ডোকে ম্যাসেজ করে দলে যোগ দেওয়ার কথা বলেন।

TalkSport-কে দেওয়া এক সাক্ষাৎকারে ফন্ট জানান, ‘আমাদের জন্য পরিস্থিতি আরও কঠিন হয়ে গেল (লিও প্যারিস সাঁ-জাঁ তে যোগ দেওয়ার পর লিগ জেতার সুযোগ), তবে আমরা চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত। আমি রোজ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে লিলে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে ম্যাসেজ করি এবং ও প্রতিবারই জবাবে শুধুমাত্র হো হো করে হাসে। আমরা ক্রিশ্চিয়ানোকে আমাদের দলে আনতে কোন না কোন ফন্দি আঁটব। ওর শুধুমাত্র ফরাসি খেতাব জয়ই বাকি রয়েছে।’

ফন্ট ও রোনাল্ডো খুবই ভাল বন্ধু এবং দীর্ঘদিন পর্তুগিজ জাতীয় দলের হয়ে খেলছেন। লা লিগায় মেসি-রোনাল্ডোর লড়াই তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন সমর্থকরা। দুই কিংবদন্তিই নিজের কেরিয়ারের সায়াহ্নে উপনীত হয়েছেন। তাই অপ্রিয় সত্যি হলেও তাঁদের ফুটবলকে বিদায় জানানোর সময় ক্রমাগত এগিয়ে আসছে। এমন পরিস্থিতিতে আরও একবার দুই কিংবদন্তির লড়াই দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমীরা। তবে ফন্ট বললেও রোনাল্ডোর মতো মেগা তারকাকে দলে নেওয়ার অর্থনৈতিক ক্ষমতা বর্তমানে অন্তত লিলের নেই।

বন্ধ করুন