বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সৌদি হয়ে গেল সাউথ আফ্রিকা! নতুন ক্লাবে যোগ দিয়েই বিতর্কে জড়ালেন রোনাল্ডো

সৌদি হয়ে গেল সাউথ আফ্রিকা! নতুন ক্লাবে যোগ দিয়েই বিতর্কে জড়ালেন রোনাল্ডো

সাংবাদিক সম্মেলনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- এএফপি

সৌদি আরবের ক্লাব আল নাসেরেতে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর প্রথম সাংবাদিক সম্মেলনে এসে সৌদি আরবের পরিবর্তে দক্ষিণ আফ্রিকা বলে বসেন সিআর সেভেন। আর তা নিয়েই বিতর্ক শুরু হয়েছে।

সর্বকালীন রেকর্ড অর্থে সৌদি আরবের ক্লাব আল নাসেরেতে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বছরে ১৭৩ মিলিয়ন ইউরো ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৮০ কোটি টাকায় চুক্তি করেছেন তিনি। ২০২৫ সাল পর্যন্ত এই চুক্তি কার্যকর হবে। কিন্তু রোনাল্ডো যেখানে, সেখানে বিতর্ক থাকবে না এমনটা আবার হয় নাকি!

রোনাল্ডোকে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলন করেছিল আল নাসেরে কর্তৃপক্ষ। সব ঠিকই চলছিল। দানা বাঁধলো রোনাল্ডো বলার সময়। তিনি সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ার বিষয়ে বলছিলেন, ঠিক সেই সময় এক সাংবাদিকের করা একটি প্রশ্নের উত্তর দেওয়ার সময় সৌদি আরবকে বলে বসেন দক্ষিণ আফ্রিকা। আর বিতর্কের সূত্রপাত সেখানেই।

রোনান্ডোকে দেখতে ভিড় জমিয়েছিলেন তাঁর ভক্তরা। সৌদি আরবের রিয়াদে ৯০ হাজার সমর্থক জড়ো হন সিআর সেভেনকে দেখতে। আল নাসেরের হয়ে প্রথমবার সামনে আসেন রোনাল্ডো। এর আগে ক্লাবের জার্সি নিয়ে ইনস্টাগ্রাম পোস্ট করেছিলেন তিনি। আর সেখানেই ভুল করে বসেন রোনাল্ডো। সৌদি আরবকে বলেন দক্ষিণ আফ্রিকা। সম্মেলনের ভিডিও ভাইরাল হয়ে সামাজিক মাধ্যমে।

গত মরশুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিয়ে ছিলেন রোনাল্ডো। কিন্তু সেখানে ক্লাব কর্তাদের সম্পর্ক ভালো না থাকায় ছাড়তে হয়েছে দল। ম্যাঞ্চেস্টার কোচ ও মালিকদের সমালোচনা করে বিতর্কে জড়িয়ে ছিলেন। প্রথমে তিনি ইউরোপের ক্লাবে খেলতে চেয়েছিলেন। কিন্তু মরশুমের মাঝামাঝি সময় কোনও ক্লাব নিতে চায়নি তাঁকে। সবচেয়ে বেশি সময় কাটানো ক্লাব রিয়াল মাদ্রিদে সম্প্রতি দেখা গিয়েছিল তাঁকে। বিশ্বকাপের পর কোনও দলের খেলোয়াড় না হয়েই বসেছিলেন রোনাল্ডো। অবশেষে রেকর্ড অর্থে এশিয়ার আল-নাসেরে ক্লাবে সই করেছেন তিনি।

অন্যদিকে শোনা যাচ্ছে, আবার মুখোমুখি হতে পারেন মেসি-রোনান্ডো। ১৯ জানুয়ারি আল নাসেরের সঙ্গে প্রদর্শনী ম্যাচ খেলবে পিএসজি। রোনান্ডো এশিয়ার ক্লাবে যোগ দেওয়ায় ভক্তরা ভেবেছিলেন হয়তো আর দেখা যাবে না এলএমটেন ও সিআর সেভেনের যুদ্ধ। কিন্তু সব ঠিক থাকলে বছরের শুরুতেই দেখা যেতে পারে দুই মহা তারকার লড়াই।

বন্ধ করুন