বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Cristiano Ronaldo Breaking Saudi Law: জর্জিনাকে নিয়ে আরব দেশের আইন ভাঙলেন রোনাল্ডো, সৌদিতে কি জেলে যাবেন CR7?

Cristiano Ronaldo Breaking Saudi Law: জর্জিনাকে নিয়ে আরব দেশের আইন ভাঙলেন রোনাল্ডো, সৌদিতে কি জেলে যাবেন CR7?

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং জর্জিনা। (AFP)

ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৮০ কোটি টাকায় সৌদি ক্লাবের সঙ্গে চুক্তি করেছেন রোনাল্ডো। এদিকে চুক্তিতে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলার শর্তও রয়েছে! এদিকে রোনাল্ডোর সৌদি আইন ভাঙার বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়েছে। 

সর্বকালীন রেকর্ড অর্থে সৌদি আরবের ক্লাব আল নাসেরেতে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৮০ কোটি টাকায় চুক্তি করেছেন তিনি। ২০২৫ সাল পর্যন্ত এই ক্লাবের সঙ্গেই যুক্ত থাকবেন সিআর৭। তাই স্বভাবতই সৌদিতেই জর্জিনা এবং সন্তানদের নিয়ে থাকবেন রোনাল্ডো। আর এই আবহে রোনাল্ডো ভাঙতে চলেছেন সৌদি আরবের আইন। বহুদিন ধরেই একসঙ্গে থাকলেও গার্লফ্রেন্ড জর্জিনার সঙ্গে আইনত বিবাহ বন্ধনে আবদ্ধ হননি রোনাল্ডো। এদিকে সৌদির আইন বলে, অবিবাহিত নারী ও পুরুষ একসঙ্গে থাকতে পারেন না একছাদের নীচে। তবে রোনাল্ডে এবং জর্জিনা সেই আইন ভাঙতে চলেছেন। তবে তাঁদেরকে আইন ভাঙার জন্য কোনও সাজা ভোগ করতে হবে না বলেই খবর। (আরও পড়ুন: 'PSL-এর সূচি ঠিক করে দিন', জয় শাহকে বললেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান!)

সৌদি আরবের রিয়াদে ৯০ হাজার সমর্থকের সামনে আল নাসেরের জার্সি গায়ে আত্মপ্রকাশ ঘটিয়েছিলেন রোনাল্ডো। তবে ক্লাবে যোগ দিলেও দুটি ম্যাচ নির্বাসনে থাকতে হবে তাঁকে। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলার সময় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন রোনাল্ডো। এই আবহে জানুয়ারি মাসের শেষ সপ্তাহে প্রতিযোগিতামূলক ম্যাচে আল নাসেরের হয়ে অভিষেক ঘটাতে পারবেন রোনাল্ডো।

দেড় বছর আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিয়ে ছিলেন রোনাল্ডো। কিন্তু সেখানে ক্লাব কর্তাদের সঙ্গে সম্পর্কে চিড় ধরেছিল রোনাল্ডোর। পাশাপাশি ম্যাঞ্চেস্টার কোচের সঙ্গেও মনোমালিন্য হয়েছিল তাঁর। এই আবহে বিশ্বকাপের আগে পিয়ের্স মর্গ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে কোচ ও মালিকদের সমালোচনা করে বিতর্কে জড়িয়েছিলেন সিআর৭। এরপর বিশ্বকাপেও পর্তুগালের হয়ে ভালো খেলতে পারেননি। এমনকি দুটি ম্যাচে তাঁকে প্রথম একাদশেই রাখেননি কোচ। এই আবহে বিশ্বকাপ শেষে ক্লাববিহীন অবস্থায় ছিলেম তিনি। বিশ্বকাপের মাঝেই আল নাসেরের সঙ্গে চুক্তির জল্পনা তৈরি হয়েছিল। তবে প্রথমে নাকি তিনি ইউরোপের ক্লাবেই খেলতে চেয়েছিলেন। কিন্তু মরশুমের মাঝামাঝি সময় কোনও ক্লাব নিতে চায়নি তাঁকে। পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদে সম্প্রতি দেখা গিয়েছিল তাঁকে। যদিও বিশ্বকাপের পর কোনও দলের খেলোয়াড় না হয়েই ফ্রি এজেন্ট হিসেবে বসেছিলেন রোনাল্ডো। অবশেষে রেকর্ড অর্থে এশিয়ার আল নাসের ক্লাবে সই করেছেন তিনি। এদিকে জানা গিয়েছে, রোনাল্ডোর চুক্তিতে এমন এক শর্ত রয়েছে, যাতে করে নিউক্যাসল ইউনাইটেড যদি চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পায়, তাহলে রোনাল্ডো চ্যাম্পিয়নস লিগে খলবেন ইংলিশ দলেয় হয়ে।

বন্ধ করুন