বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নতুন রাতে নতুন রেকর্ড গড়লেন ‘সিআর৭’, সহজ জয় পেল পর্তুগাল
গোল করার পর রোনাল্ডকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)
গোল করার পর রোনাল্ডকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

নতুন রাতে নতুন রেকর্ড গড়লেন ‘সিআর৭’, সহজ জয় পেল পর্তুগাল

  • রোনাল্ডো এই ম্যাচে নিজের কেরিয়ারের ১১২তম গোলটি করেন।

বিশ্বরেকর্ড আগেই গড়া হয়ে গিয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরেই দুরন্তভাবে এই ক্লাবে নিজের দ্বিতীয় যাত্রা শুরু করছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, মিলেছে লিগ সেরার (প্লেয়ার অফ দ্য মন্থ) পুরস্কারও। এহেন পরিস্থিতিতে জাতীয় দল পর্তুগালের হয়ে মাঠে নেমেই ফের এক নজির গড়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনল্ডো।

পরের বছর বিশ্বকাপের আয়োজক দেশ কাতারের বিরুদ্ধে শনিবার (৯ অক্টোবর) এক প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল রোনাল্ডোর পর্তুগাল দল। আলি দাইয়ের সর্বাধিক আন্তর্জাতিক গোল করার রেকর্ড নিজের নামে করে জার্সি খুলে সেলিব্রেশনের পরে হলুদ কার্ড দেখায় দুই ম্যাচ নির্বাসিত হয়েছিলেন রোনাল্ডো। তবে দুই ম্যাচ পর এদিন মাঠে ফিরলেন ‘সিআর৭’, আর সঙ্গে সঙ্গেই গড়ে ফেললেন আরেক নজির। এই ম্যাচে এক সময়ের রিয়াল মাদ্রিদ সতীর্থকে পিছনে ফেলে ইউরোপীয় ফুটবলারদের মধ্যে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ (১৮১) খেলার রেকর্ডও এখন রোনাল্ডোর দখলে।

এমন রেকর্ড গড়ার দিনে রোনাল্ডো গোল করবেন না, তা কি করে হয়। প্রথমে একবার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলেও ম্যাচের ৩৭ মিনিটে ইউনাইটেড সতীর্থ দিয়োগো দালোর বাড়ানো ক্রসে ম্যাচের প্রথম গোলটি করেন রোনাল্ডোই। তাঁকে দ্বিতীয়ার্ধে ডাগআউটে রেখেই পর্তুগাল মাঠে নামলেও আগাগোড়া নিজেদের দাপট বজায় রাখতে সক্ষম হয় তারা। ডিফেন্ডার জোসে ফন্ট ৪৮ মিনিটে পর্তুগালের ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচের একেবারে ৯০ মিনিটে আন্দ্রে সিলভার গোলে ম্যাচের স্কোরলাইন হয় ৩-০। আর কোন গোল না হওয়ায় এই স্কোরেই ম্যাচ শেষ হয়।

বন্ধ করুন