বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘যুদ্ধ নয়, শান্তি চাই’, শিশুদের জন্য সুন্দর পৃথিবী তৈরির কাতর আবেদন রোনাল্ডোর

‘যুদ্ধ নয়, শান্তি চাই’, শিশুদের জন্য সুন্দর পৃথিবী তৈরির কাতর আবেদন রোনাল্ডোর

শিশুদের সুন্দর পৃথিবী দেওয়ার আবেদন রোনাল্ডোর।

রাশিয়ার অগ্রাসনের তীব্র নিন্দা করেছেন রোনাল্ডো। গোটা পৃথিবীর মতো তিনিও ‘যুদ্ধ নয়, শান্তি চাই’ বার্তাই দিয়েছেন। ইনস্টাগ্রাম, যেখানে তাঁর ৪০৭ মিলিয়ন ফলোয়ার রয়েছেন, সেখানে তিনি শান্তির বার্তা দিয়েছেন। শিশুদের জন্য সুন্দর পৃথিবী তৈরির বার্তা দিয়েছেন।

ইউক্রেনের উপর রাশিয়ার হামলা। ক্ষেপণাস্ত্রের ব্যবহারে রাশিয়ার ধ্বংসলীলী চালানো। হাজার হাজার মানুষের রক্তে রাঙা ইউক্রেন। এ সবের প্রতিবাদে দাউ দাউ জ্বলছে গোটা পৃথিবী। আর এর প্রতিবাদে এ বার বিভিন্ন দেশের ফুটবলারদের সঙ্গে সুর মেলালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। ইউক্রেনে শান্তির প্রতিষ্ঠার আবেদন জানালেন তিনি। শিশুদের জন্য সুন্দর পৃথিবীর বার্তা দিলেন সিআরসেভেন।

রাশিয়ার অগ্রাসনের তীব্র নিন্দা করেছেন রোনাল্ডো। গোটা পৃথিবীর মতো তিনিও ‘যুদ্ধ নয়, শান্তি চাই’ বার্তাই দিয়েছেন। ইনস্টাগ্রাম, যেখানে তাঁর ৪০৭ মিলিয়ন ফলোয়ার রয়েছেন, সেখানে তিনি শান্তির বার্তা দিয়েছেন। শিশুদের জন্য সুন্দর পৃথিবী তৈরির বার্তা দিয়েছেন। ইনস্টাগ্রাম পোস্টে তিনি লিখেছেন, ‘আমাদের শিশুদের জন্য একটি সুন্দর পৃথিবী তৈরি করতে হবে। বিশ্বে শান্তি আনার জন্য প্রার্থনা করছি।’

পাঁচবারের ব্যালন ডি'ওর জয়ী রোনাল্ডোর রিয়াল মাদ্রিদে সতীর্থ ছিলেন ইউক্রেনের গোলকিপার আন্দ্রি লুনিন। সেই সতীর্থের দেশের পাশে দাঁড়িয়েই শান্তির আবেদন জানিয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাউটেডের তারকা। ইউক্রেনের উপর রাশিয়ার নক্কারজনক আক্রমণের প্রতিবাদে রোনাল্ডোর বর্তমান ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড রাশিয়ার জাতীয় বিমানসংস্থা এরোফ্লটের সঙ্গে ৪০ মিলিয়ন পাউন্ডের স্পনসরশিপ চুক্তিও বাতিল করেছে।

এ দিকে ফুটবল থেকে নির্বাসিতও করা হয়েছে রাশিয়াকে। ইউক্রেনে যুদ্ধ করার জন্য বিশ্ব ফুটবলে রাশিয়াকে একঘরে করে দিয়েছে ফিফা এবং উয়েফা। এর ফলে এই বছর কাতার বিশ্বকাপে খেলা হবে না রাশিয়ার। খেলা হবে না ইউরোপীয় ফুটবলেও।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্লে-অফ ম্যাচে পোলান্ডের সঙ্গে রাশিয়ার খেলার কথা ছিল আগামী মাসে। বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফা রাশিয়াকে নির্বাসিত করায় সেই ম্যাচ বাতিল হয়ে গিয়েছে। ইউরোপীয় ফুটবলের নিয়ামক সংস্থা ইউরোপা লিগে রাশিয়ার ক্লাবগুলি আর খেলতে পারবে না। রাশিয়ার মহিলা ফুটবল দলও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণ করতে পারবে না।

এর আগে সোমবার ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি) সব আন্তর্জাতিক ক্রীড়া সংগঠনগুলির কাছে আর্জি জানিয়েছিল, রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়, কর্মকর্তা এবং দলগুলিকে যেখানে যত দূর সম্ভব যেন বহিষ্কার করা হয়। এর পরিপ্রেক্ষিতেই রাশিয়াকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে ফিফা এবং উয়েফা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘সিপিএমের সবথেকে আদর্শ ছাত্রী হলেন মমতা…আমাদের লড়াই কঠিন,’ মেনে নিলেন সুকান্ত শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.