বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ম্যান ইউনাইটেড দলে একাধিক নতুন তারকা, থিতু হতে আরও সময়ের প্রয়োজন, মত রোনাল্ডোর
ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সতীর্থদের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সতীর্থদের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

ম্যান ইউনাইটেড দলে একাধিক নতুন তারকা, থিতু হতে আরও সময়ের প্রয়োজন, মত রোনাল্ডোর

  • গত তিন প্রিমিয়র লিগের ম্যাচের একটিও জিততে পারেনি রেড ডেভিলসরা।

সময়টা খুব একটা ভাল যাচ্ছেনা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। প্রিমিয়র লিগে বিগত তিন ম্যাচে একটিও জিততে পারেনি রেড ডেভিলসরা। আটালান্টার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে জিতলেও দলের পারফরম্যান্স ছিল হতাশাজনক। সপ্তাহান্তে লিভারপুলের বিরুদ্ধে মাঠে নামার আগেই দলের থিতু হওয়ার জন্য সময় চেয়ে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। 

ইউনাইটেডের ম্যাচের পর ম্যাচ হতাশাজনক পারফরম্যান্সে ম্যানেজার ওলে গানার সোল্কজায়ারের ওপর চাপ বাড়ছে। বিশেষত রোনাল্ডোর পাশপাশি জেডন স্যাঞ্চো ও রাফায়েল ভারানের মতো তারকাকে বড় অর্থের বিনিময়ে দলে সই করিয়েছে ইউনাইটেড। এর জেরেই আরও বেশি করে দলের থেকে ভাল পারফরম্যান্সের আশায় বুক বেঁধেছে সমর্থকরা। রোনাল্ডো গোল করলেও দলের ফলাফল আশানুরূপ না হওয়াতেই উঠছে প্রশ্ন।

তবে একাধিক নতুন তারকার দলের সঙ্গে মানিয়ে নিতে একটু সময় লাগছে বলেই এমনটা হচ্ছে বলে দাবি রোনাল্ডোর। Sky Sports-কে এক সাক্ষাৎকারে রোনাল্ডো জানান, ‘আমরা এমন একটা সময়ে রয়েছি যখন ম্যাঞ্চেস্টারে (ইউনাইটেড) বেশ কিছু পরিবর্তন হয়েছে। ওরা আমাকে আনার পাশপাশি ভারান এবং স্যাঞ্চোকেও দলে নিয়েছে। আমরা যে সিস্টেমে খেলি তা থেকে শুরু করে সবকিছুর সঙ্গেই মানিয়ে গুছিয়ে নিতে একটু সময় তো লাগবেই। তবে ধীরে ধীরে আমাদের এটা মনের মধ্যে গেঁথে নিতে হবে যে সবকিছুই সম্ভব।’

৩৬ বছরের রোনাল্ডো এখনও ভীষণ গতিসম্পন্ন হলেও আগের থেকে তা অনেকটাই কমেছে। বর্তমানে তিনি উইঙ্গার নন, পুরোদস্তুর একজন স্ট্রাইকার। দলে নিজের ভূমিকা সম্পর্কে রোনাল্ডো ভালভাবেই অবগত বলে জানানো পাশপাশি দলের সকলে নিজের দায়িত্ব পালন করলেই দলের উন্নতি হবে বলে আশাবাদী পর্তুগিজ মহাতারকা।

বন্ধ করুন