বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > লক্ষ্মীলাভ সৌদিতে! মেসিদের ছাপিয়ে ফোর্বসের আয়ের তালিকার শীর্ষে CR7

লক্ষ্মীলাভ সৌদিতে! মেসিদের ছাপিয়ে ফোর্বসের আয়ের তালিকার শীর্ষে CR7

রোনাল্ডো ও মেসি

ফোর্বসের তরফে যে তালিকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় রোনাল্ডো মাত দিয়েছেন সকলকে। রোনাল্ডোর আয় ১৩ কোটি ৬০ লক্ষ মার্কিন ডলার। আর এই আয় করেই রোনাল্ডো এখন শীর্ষে।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ফুটবলের বর্তমান সময়ে অন্যতম সেরা দুই তারকা লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যদিও সাম্প্রতিক সময়ে রোনাল্ডোর পায়ের জাদু যেন বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ফিকে হতে শুরু করেছে। ক্লাব ফুটবলেও শীর্ষ পর্যায় থেকে এখন অনেকটাই দূরে রোনাল্ডো। কিন্তু সেইসব প্রভাব ফেলতে পারেনি তাঁর রোজগারে। আয়ের ক্ষেত্রে আপাতত তিনিই সবার ওপরে। এমনকি পিছনে ফেলেছেন লিওনেল মেসিকেও। বিপুল অঙ্কের পারিশ্রমিকে পর্তুগীজ তারকার সৌদি আরবে পাড়ি দিয়েছিলেন। জনপ্রিয় ফোর্বস ম্যাগাজিনের তালিকায় পড়েছে তার প্রতিফলন। বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদদের তালিকায় এখন সবার উপরে রয়েছেন রোনাল্ডো।

ফোর্বসের তরফে যে তালিকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় রোনাল্ডো মাত দিয়েছেন সকলকে। রোনাল্ডোর আয় ১৩ কোটি ৬০ লক্ষ মার্কিন ডলার। আর এই আয় করেই রোনাল্ডো এখন শীর্ষে। ফোর্বসের তালিকা অনুযায়ী ফুটবলারদের মধ্যে ইতিহাসের সবচেয়ে বেশি আয় তার। এই তালিকার পরের দুটি নামও দুজন ফুটবলারের। দুইয়ে রয়েছেন সদ্য বিশ্বকাপজয়ী রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্তাইন তারকা লিওনেল মেসি। ১৩ কোটি ডলার আয়ে দুয়ে রয়েছেন লিওনেল মেসি। ১২ কোটি ডলার আয় করে তিনে রয়েছেন পিএসজিতে মেসির সতীর্থ কিলিয়ান এমবাপে। প্রসঙ্গত ২০১৭ সালের পর প্রথমবার এই তালিকার শীর্ষে উঠলেন রোনাল্ডো। তাঁর কেরিয়ারে সব মিলিয়ে সবার ওপরে এই নিয়ে তৃতীয়বার উঠলেন তিনি। গত দুই বছরে এই তালিকায় তিনি ছিলেন তিন নম্বরে।

প্রসঙ্গত গত জানুয়ারিতে রেকর্ড পারিশ্রমিকে সৌদি আরবের ক্লাব নাসেরে যোগ দেন রোনাল্ডো। সৌদি আরবের ক্লাবে রোনাল্ডোর বার্ষিক পারিশ্রমিক হয় ২২ কোটি মার্কিন ডলারের কাছাকাছি। যদিও এই বিষয়ে ক্লাবের তরফে অফিশিয়ালি কিছু জানানো হয়নি। তবে সংবাদমাধ্যমে প্রকাশিত খবর এই তথ্য দিয়েছে। বিজ্ঞাপনের বাজারে রোনাল্ডোর জনপ্রিয়তা তুঙ্গে। ফোর্বস তাদের এই তালিকা প্রস্তুত করার ক্ষেত্রে বিবেচনায় নিয়েছে পারিশ্রমিক, প্রাইজ মানিও সব ধরনের বোনাস। ফোর্বসের হিসাব অনুযায়ী, মাঠ থেকে অর্থাৎ পারিশ্রমিক এবং প্রাইজ মানি মিলিয়ে তাঁর আয় ছিল ৪ কোটি ৬০ লক্ষ ডলার। মাঠের বাইরে অর্থাৎ বিজ্ঞাপন জগত থেকে ৯ কোটি ডলার আয় করেছেন তিনি।

ফোর্বস যে তালিকা বরাবর প্রকাশ করে সেই তালিকার ইতিহাসে মাঠের বাইরে থেকে ৯ কোটি ডলার আয় করেছিলেন কেবলমাত্র তিনজন ক্রীড়াবিদ-যাদের মধ্যে রয়েছেন টেনিস তারকা রজার ফেদেরার, গল্ফ তারকা টাইগার উডস ও আইরিশ বক্সার কনর ম্যাকগ্রেগর। মাঠের ভেতরে ও বাইরে, দুটি ক্ষেত্রেই মেসির আয় সাড়ে ৬ কোটি ডলার। মাঠের আয়ে রোনাল্ডো-মেসিকে মাত দিয়েছেন এমবাপে। মাঠ থেকে তার আয় ১০ কোটি ডলার। বাস্কেটবল তারকা তথা কিংবদন্তি লেব্রন জেমস তালিকায় চারে রয়েছেন। তাঁর আয় ১১ কোটি ৯৫ লক্ষ ডলার। মেক্সিকান বক্সার কানেলো আলভারেস পাঁচে রয়েছেন। তাঁর আয় ১১ কোটি ডলার। টেনিস থেকে অবসরের পরেও সেরা দশে রয়েছেন ফেদেরার। ৯ কোটি ৫১ লক্ষ ডলার আয় করেছেন তিনি। ফলে তালিকার রয়েছেন কিংবদন্তি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে India tour of Sri Lanka: লঙ্কার বিরুদ্ধে সিরিজের দিনক্ষণ বদলে গেল,জানুন নয়া সূচি পা ছুঁয়ে আর্শীবাদ নিল অনন্ত, আম্বানি পুত্র আর বউমাকে উপহারে কী দিলেন মোদী? 'ইন্ডিয়া জোটের এত খুশির কি আছে? বাংলায় তো…' ভোটের ফল নিয়ে লিখলেন অমিত মালব্য 6 ওভার শেষে New Zealand Women-র স্কোর 33/0

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.