বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রোনাল্ডোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ খারিজ করল যুক্তরাষ্ট্রের কোর্ট
স্বস্তি পেলেন রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

রোনাল্ডোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ খারিজ করল যুক্তরাষ্ট্রের কোর্ট

  • রোনাল্ডোর বিরুদ্ধে লস ভেগাসে ২০০৯ সালে ধর্ষণ করার অভিযোগ আনেন এক মহিলা।

নেভাদায় মায়োরগা নামক এক মহিলা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে কোর্টে ধর্ষণের অভিযোগ এনেছিলেন। তাঁর অভিযোগ ছিল ২০০৯ সালে লস ভেগাসে নাকি তাঁকে ধর্ষণ করেন পর্তুগীজ মহাতারকা। তবে শনিবার (১১ জুন) সেই মহিলার অভিযোগ সম্পূর্ণরূপে খারিজ করে দিল কোর্ট।

রোনাল্ডোর তরফে ওই মহিলার সঙ্গে যৌন সম্পর্কের কথা আগেই স্বীকার করে নেওয়া হয়েছিল এবং তাঁর মুখ বন্ধ রাখতে তাঁকে তিন লাখ ৭৫ হাজার ডলার দেওয়াও হয়। তবে সম্পর্কটা দুইজনের সম্মতিতেই হয়েছিল বলে জানানো হয়। কিন্তু মায়োরগা নামক ওই মহিলা, মূলত আরও অর্থ আদায়ের চক্করেই রোনাল্ডোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। তবে তাঁর অভিযোগ ধোপে টিকল না। মূলত তাঁর অভিযোগের স্বপক্ষে পেশ করা তথ্য়ই তাঁর বিরুদ্ধে গেল।

লস ভেগাসে এই মামলার দায়িত্বে থাকা বিচারক জানান মায়োগার অভিযোগের স্বপক্ষে একাধিক গোপনীয় তথ্য, তাঁর উকিল লেসলি মার্ক স্টোভাল সর্বসমক্ষে ফাঁস করে নিজের ঘুটি সাজানোর চেষ্টা করাতেই এই মামলা আরও বেশি করে তাদের বিরুদ্ধে গিয়েছে। গোপনীয়তা বজায় রাখার কথা থাকলেও তথ্য ফাঁস করাটা অন্যায্য বলেই দাবি করেন তিনি। উপরন্তু তাদের এই মামলায় রোনাল্ডার ছবি নষ্ট হয়েছে বলেও স্পষ্ট জানিয়ে দেন বিচারক। বিশ্বাসভঙ্গের জেরে মায়োরগার উকিলের বিরুদ্ধে কড়া শাস্তি নেওয়ারও বিধান দেন বিচারক। প্রসঙ্গত, মায়োরগা এবং তাঁর উকিল এই রায়ের বিরুদ্ধে সান ফ্রান্সিসকোর নবম যুক্তরাষ্ট্র সার্কিট কোর্টে আপিল করতে পারবেন।

 

বন্ধ করুন