বাংলা নিউজ > ময়দান > ফুটবল > জাতীয় দল থেকে অবসর নিতে চলেছেন রোনাল্ডো? নিজেই দিলেন বড় আপডেট
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

জাতীয় দল থেকে অবসর নিতে চলেছেন রোনাল্ডো? নিজেই দিলেন বড় আপডেট

  • সম্প্রতি দেশের জার্সিতে নতুন নজিরও গড়ে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জাতীয় দলের জার্সি গায়ে ইউরোপীয় দেশগুলির ফুটবলারদের বিচারে সব থেকে বেশি ম্যাচ খেলে ফেললেন তিনি। আর এর পরেই নিজের অবসর নিয়ে মুখ খুললেন রোনাল্ডো।

৩৬ বছর বয়স হয়ে গিয়েছে। তবে এখনও গোলের খিদে এতটুকু কমেনি। ক্ষিপ্রতাতেও মরচে ধরেনি। এমন কী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতেও ভাল ছন্দে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জাতীয় দলের জার্সিতেও এখনও ক্ষুরধার পারফরম্যান্স সিআরসেভেনের। ক্লাব এবং জাতীয় দলের হয়ে ধারাবাহিক ভাবে গোলও করে চলেছেন। তবু তাঁর অবসর নিয়ে মাঝে মাঝেই জল্পনা শোনা যায়!

এ বার সব জল্পনা উ়ড়িয়ে রোনাল্ডো অবসর প্রসঙ্গে বলে দিয়েছেন, ‘কেন (অবসর নেব)? আমার মনে হয় এখনও আমার সময় হয়নি। মানুষ যা চায় সেটা হবে না, আমি যা চাই তাই হবে।’ স্কাই স্পোর্টস নিউজেএক সাক্ষাৎকারে রোনাল্ডো আরও বলেছেন, ‘যখনআমি বুঝব, আমি দৌড়তে পারছি না, ড্রিবল করতে পারছি না, শট নেওয়ার জোর কমে এসেছে, তখন আলাদা বিষয়। কিন্তু আমি এই সবটাই এখন করতে পারছি। যে কারণে আমি খেলে যেতে চাই। আমি এখনও অনুপ্রাণিত হই। যেটা আসল বিষয়। মানুষের জন্য এবং আমার নিজের জন্য, সকলকে আনন্দ দেওয়ার জন্য আমি খেলি। আমার পরিবার, ভক্ত এবং নিজেকে আনন্দ দিয়ে যেতে চাই। আমি পারফরম্যান্সের লেভেলটা আরও উপরে রাখতে চাই।’

সম্প্রতি দেশের জার্সিতে নতুন নজিরও গড়ে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জাতীয় দলের জার্সি গায়ে ইউরোপীয় দেশগুলির ফুটবলারদের বিচারে সব থেকে বেশি ম্যাচ খেলে ফেললেন তিনি। পর্তুগালের হয়ে ১৮১তম ম্যাচ খেলে ফেললেন রোনাল্ডো। টপকে গেলেন স্পেনের সের্জিও রামোসকে, যিনি দেশের হয়ে ১৮০টি ম্যাচে খেলেছেন।

বন্ধ করুন