বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রকেট গতিতে রোনাল্ডোর গোল,সৌদি লিগে শিরোপা জয়ের আশা বেঁচে থাকল আল নাসেরের- ভিডিয়ো

রকেট গতিতে রোনাল্ডোর গোল,সৌদি লিগে শিরোপা জয়ের আশা বেঁচে থাকল আল নাসেরের- ভিডিয়ো

রোনাল্ডোর গোলে সৌদি লিগে শিরোপা জয়ের আশা বেঁচে থাকল আল নাসেরের। ছবি: রয়টার্স

গুরুত্বপূর্ণ ম্যাচে আল-শাবাবের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করা মানেই সৌদি লিগে খেতাবের দৌড় থেকে ছিটকে যেতে হত আল নাসেরকে। ম্যাচের ৫৮ মিনিট পর্যন্ত খেলার ফল ছিল ২-২। ৫৯ মিনিটে রোনাল্ডোর রকেট গোলেই আল নাসের ৩-২ জয় ছিনিয়ে নেয়। সেই সঙ্গে আল নাসের সৌদি লিগে খেতাবের দৌড়েও থেকে গেল।

এখনও এতটুকু আগুনে নেভেনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। দাউদাউ করে জ্বলছে সেই আগুন। সৌদি প্রো লিগে সেই আগুনের ফুলকির দেখা মিলল। আর তাতেই অক্সিজেন পেল আল নাসের।

সৌদি লিগে শিরোপার দৌড়ে থাকতে আল শাবাবের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না। এমন এক ম্যাচে শুরুতেই ২-০ গোলে পিছিয়ে গিয়েও, শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় পেয়েছে আল নাসের। তাতে সৌদি লিগ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নটা টিকে রইল রোনাল্ডোর ক্লাবের।

অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে আল-শাবাবের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করা মানেই সৌদি লিগে খেতাবের দৌড় থেকে ছিটকে যেতে হত আল নাসেরকে। ম্যাচের ৫৮ মিনিট পর্যন্ত খেলার ফল ছিল ২-২। ৫৯ মিনিটে রোনাল্ডোর রকেট গোলেই আল নাসের ৩-২ জয় ছিনিয়ে নেয়। সেই সঙ্গে আল নাসের সৌদি লিগে খেতাবের দৌড়েও থেকে গেল।

এ দিন ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় আল শাবাব। দু'টি গোলই এসেছে আর্জেন্তাইন ফুটবলার ক্রিস্টিয়ান গুয়াঙ্কার কাছ থেকে। ২৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন গুয়াঙ্কা। আর ম্যাচের ৪০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন তিনি।

বিরতির ঠিক আগের মুহূর্তে ৪৪ মিনিটে গোল করে ব্যবধান কমান আল নাসরের ব্রাজিলিয়ান ফুটবলার অ্যান্ডারসন তালিস্কা। এর পর দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের ৫১ মিনিটে আব্দুলরহমান ঘারিবের গোলে সমতা ফেরায় রোনাল্ডোর দল। এর ৮ মিনিটের মাথাতেই সিআরসেভেনের চোখ ধাঁধানো গোল। এই লিগে এটি রোনাল্ডোর ১৪তম গোল।

মাঝমাঠ থেকে বল ধরেন এবং তার পর তাঁর নিপুণ ফুটওয়ার্ক দিয়ে দুই প্রতিদ্বন্দ্বী মিডফিল্ডারকে পরাস্ত করেন। পেনাল্টি বক্সের কাছে পৌঁছে তিনি তাঁর শরীর টার্ন করেই ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান। গোলকিপার ঝাঁপিয়েও রোনাল্ডোর টপ কর্নার দিয়ে ঢুকে যাওয়া শটের নাগাল পাননি। ১৫ ম্যাচে ১৪ গোল করে রোনাল্ডো রয়েছেন লিগের সর্বাধিক গোলদাতাদের তালিকায় পাঁচে।

২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে আল-ইতিহাদ লিগ চ্যাম্পিয়ন হওয়ার সবচেয়ে বড় দাবীদার। তাদের হাতে এখনও দুই ম্যাচ রয়েছে। লিগ তালিকার সেকেন্ড বয় আল নাসের। ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট তাদের। তাদেরও দু'টি ম্যাচ বাকি। অর্থাৎ রোনাল্ডোদের শিরোপা জিততে হলে নিজেদের ম্যাচগুলোয় জয়ের পাশাপাশি আল ইতিহাদের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে।

তবে পরের ম্যাচে আল ইতিহাদ যদি আল ফেইহাকে হারাতে পারে, তবে তাদের পয়েন্ট হবে ৬৯। আর তাতে এক ম্যাচ বাকি থাকতেই লিগ শিরোপা উঠবে আল ইতিহাদের ঘরে। কারণ বাকি থাকা দুই ম্যাচেই যদি আল নাসের জেতেও, তা হলেও তাদের সর্বোচ্চ পয়েন্ট হবে ৬৯। কিন্তু লিগে আল নাসেরের সঙ্গে হেড টু হেডে এগিয়ে থাকায় শিরোপা জিতবে আল ইতিহাদ। আপাতত আল ইতিহাদের শিরোপা জয় আটকে দিল আল নাসের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের এবারের বর্ষায় স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি! তপ্ত জুনে গরম কেমন হবে?রইল পূর্বাভাস আরব সাগর পারে প্রসাদসম ‘ডুপ্লে’তে সংসার, ফের নতুন বাড়ি কিনলেন শাহিদ, দাম জানেন? অনাগত সন্তানের লিঙ্গ জানিয়ে বিপাকে ইউটিউবার, নোটিশ পাঠাল সরকার মেরু অঞ্চলের জলবায়ু পরিবর্তন নিয়ে বিশদে জানতে স্যাটেলাইট নিক্ষেপ নাসার বুড়ো ব্র্যাড হজ,জর্জ বেইলিরা ওয়ার্ম আপ ম্যাচে নামাবেন ! ভয়ঙ্কর বিড়ম্বনা অজিদের ফিলিপাইন্সে ডাক্তারির পড়াশোনা করে সেখানেই প্র্যাকটিস করতে পারবেন ভারতীয়রা পরীমনি অতীত, শাকিবের প্রাক্তন স্ত্রী বুবলিকে বিয়ে করলেন শরিফুল রাজ! সত্যিই?

Latest IPL News

১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.