বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের সবচেয়ে খারাপ একাদশে নাম লেখালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের সবচেয়ে খারাপ একাদশে নাম লেখালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (ছবি-রয়টার্স)

রাউন্ড অফ 16-এ সুইৎজারল্যান্ডের মুখোমুখি হবে রোনাল্ডোর পর্তুগাল। ব্যক্তিগত ফ্রন্টে বিষয়টি আরও খারাপ করার জন্য, রোনাল্ডো তার গ্রুপ পর্বের প্রদর্শনের জন্য সোফাস্কোর গড় রেটিং ৬.৩৭ পেয়েছিলেন। যা তাকে বিশ্বকাপের গ্রুপ পর্বের সবচেয়ে খারাপ একাদশে রেখেছে।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখনও চলতি ফিফা বিশ্বকাপ ২০২২-এ এখনও পর্যন্ত নিজের সেরা ফুটবল খেলতে পারেননি। পর্তুগাল অধিনায়ক গ্রুপ পর্বে হতাশাজনক পারফর্ম করেছিলেন। যদিও পর্তুগাল রাউন্ড অফ ১৬-এর জন্য যোগ্যতা অর্জন করেছিল। রোনাল্ডোর ওপেনার বনাম ঘানার ম্যাচে পেনাল্টি থেকে গোল করায় পর্তুগাল ৩-০ জয় নথিভুক্ত করেছিল। এরপর উরুগুয়ের বিরুদ্ধে ২-০ ব্যবধানে জয় পায় পর্তুগাল। কিন্তু তারপর তাদের শেষ গ্রুপ এইচ এনকাউন্টারে,তারা দক্ষিণ কোরিয়া বিরুদ্ধে ১-২ হেরে বিধ্বস্ত হয়।

এই পরাজয় সত্ত্বেও,পর্তুগাল গ্রুপ এইচ-এর শীর্ষস্থান ধরে রাখতে সক্ষম হয়েছে। বুধবার কাতারের লুসাইল স্টেডিয়ামে তাদের রাউন্ড অফ 16-এ সুইৎজারল্যান্ডের মুখোমুখি হবে রোনাল্ডোর পর্তুগাল। ব্যক্তিগত ফ্রন্টে বিষয়টি আরও খারাপ করার জন্য,রোনাল্ডো তার গ্রুপ পর্বের প্রদর্শনের জন্য সোফাস্কোর গড় রেটিং ৬.৩৭ পেয়েছিলেন। যা তাকে বিশ্বকাপের গ্রুপ পর্বের সবচেয়ে খারাপ একাদশে রেখেছে।

আরও পড়ুন… কী কারণে ঋষভ পন্তকে ছেড়ে দিল দল? উত্তর দিলেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক কেএল রাহুল

এই তালিকায় কাতারের চারজন,কানাডা ও কোস্টারিকার দুজন করে এবং সৌদি আরব ও অস্ট্রেলিয়ার একজন করে খেলোয়াড় রয়েছে। এখানে ফিফা বিশ্বকাপ ২০২২গ্রুপ পর্বের সবচেয়ে খারাপ একাদশ গড়ে তোলা হয়েছে। রাউন্ড অফ16-এ যোগ্যতা অর্জনের পর,পর্তুগাল অধিনায়ক তাঁর সতীর্থ এবং ভক্তদের জন্য একটি গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছিলেন। ইনস্টাগ্রামে নিয়ে তিনি লিখেছেন,‘প্রথম দুটি লক্ষ্য অর্জন: গ্রেডিং এবং আমাদের গ্রুপকে নেতৃত্ব দেওয়া। তবে আরও অনেক কিছু আসতে হবে! আসুন পর্তুগাল!’

আরও পড়ুন… আগে থেকেই কিপিং করার জন্য প্রস্তুত হতে বলা হয়েছিল, জানালেন কেএল রাহুল

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে তার দ্বিতীয় মেয়াদের দ্বিতীয় মরশুমে ক্লাব ফুটবলে রোনাল্ডোর খুব কমই দেখা গেছে। বিষয়টি আরও খারাপ করার জন্য,তিনি পিয়ার্স মর্গ্যানের সঙ্গে একটি বিতর্কিত সাক্ষাৎকারের পরে ইউনাইটেডের সঙ্গে তার চুক্তি বাতিল হওয়ার সবুজ সংকেত পাওয়া যায়। এই সাক্ষাৎকারে রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাবের সমালোচনা করেছিলেন। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পরাজয়ের সময়,তিনি একজন প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে মৌখিক ঝগড়াতেও জড়িয়ে পড়েছিলেন।

রোনাল্ডো সাংবাদিকদের বলেন,‘এটা ঘটেছিল যখন আমাকে প্রতিস্থাপিত করা হয়েছিল। কোরিয়ান খেলোয়াড় আমাকে আরও দ্রুত মাঠে ছাড়ার কথা বলেছিলেন এবং আমি তাকে চুপ থাকতে বলেছিলাম,কারণ তার কোনও কর্তৃত্ব নেই।’ রোনাল্ডো সাংবাদিকদের বলেছেন,‘যদি আমি পর্যাপ্ত দ্রুত না যাইতবে এটা রেফারির বলবেন। কোনও বিতর্ক থাকা উচিত নয়,এটা ছিল মুহূর্তের উত্তাপের মধ্যে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.