বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রোনাল্ডোর বিস্ফোরণ, রুদ্ধশ্বাস সাত গোলের ম্যাচে আল আহলিকে হারিয়ে শিরোপা জয়ের লড়াইয়ে ফিরল আল নাসের

রোনাল্ডোর বিস্ফোরণ, রুদ্ধশ্বাস সাত গোলের ম্যাচে আল আহলিকে হারিয়ে শিরোপা জয়ের লড়াইয়ে ফিরল আল নাসের

জোড়া গোল করে আল নাসেরকে জেতালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

আল আহলি সৌদির বিরুদ্ধে রোনাল্ডোর জোড়া গোলে ভর করেই ৩-৪ জয় ছিনিয়ে নিল আল নাসের। শেষ পর্যন্ত অবশ্য আল আহলি সৌদি ম্যাচে সমতা ফেরানোর মরিয়া চেষ্টা চালিয়ে গিয়েছে। তবে সাত গোলের রুদ্ধশ্বাস ম্যাচ হেরেই শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় রবার্তো ফির্মিনোদের।

বয়স তাঁর কাছে নেহাৎ-ই সংখ্যা মাত্র। ৩৮ পেরিয়েও তিনি টগবগ করে ফুটছেন। গোলের খিদে কমেনি এতটুকু। এখনও একের পর এক ম্যাচ জিতিয়ে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শুক্রবার ফের একবার চেনা ছন্দে পাওয়া গেল সিআরসেভেনকে। আল আহলি সৌদির বিরুদ্ধে রোনাল্ডোর জোড়া গোলে ভর করেই ৩-৪ জয় ছিনিয়ে নিল আল নাসের। শেষ পর্যন্ত অবশ্য আল আহলি সৌদি ম্যাচে সমতা ফেরানোর মরিয়া চেষ্টা চালিয়ে গিয়েছে। তবে সাত গোলের রুদ্ধশ্বাস ম্যাচ হেরেই শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় রবার্তো ফির্মিনোদের।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল রোনাল্ডো। তিনি ম্যাচের একেবারে শুরুতেই, চার মিনিটের মাথায় প্রথম গোলের মুখ খোলেন। সাদিও মানের বাড়ানো বলে বাঁ-পায়ে সুন্দর প্লেসিং। রোনাল্ডোর গোলে ১-০ এগিয়ে যায় রিয়াদের ক্লাবটি। তবে দর্শকরা এক ধরনের ধোঁয়া ছেড়েছিলেন, তাতে নাকি এই শট ঠিকঠাক দেখতে পারেননি আল আহলির গোলকিপার এদুয়া মেন্দি। এমনকি দর্শকেরা নিজেরাও সম্ভবত উপভোগ করতে পারেননি রোনাল্ডোর দুরন্ত গোলটি।

আরও পড়ুন: ৭ বছর পর ইউরোপা লিগে খেলছে লিভারপুল,প্রথম ম্যাচে পিছিয়ে পড়েও বড় জয় ক্লপের দলের

রোনাল্ডোর গোলের ১৩ মিনিটের মধ্যেই ২-০ করে ফেলে আল নাসের। ম্যাচের ১৭ মিনিটে ব্যবধান বাড়ান অ্যান্ডারসন তালিস্কা। তবে ২-০ পিছিয়ে পড়েও হাল ছাড়েনি আল আহলি। ম্যাচের আধ ঘণ্টা পার হতে না হতেই ১-২ করে ফেলে আল আহলি। ৩১ মিনিটে এক গোল শোধ করেন ফ্র্যাঙ্ক কেসি। তবে বিরতিতে যাওয়ার ঠিক আগে ফের ব্যবধান বাড়ান তালিস্কা।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে দুরন্ত শটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৩-১ লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে আল নাসের। তবে বিরতি থেকে ফিরেই পেনাল্টি থেকে গোল করে আল আহলিকে ম্যাচে ফেরান রিয়াদ মাহরেজ। আসলে দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়ে যায় আল আহলি। যে পেনাল্টি নিয়ে অবশ্য বিতর্ক রয়েছে। ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি মাহরেজ।

আরও পড়ুন: যা ভাবা হয়েছিল, মেসির চোট তার চেয়েও গুরুতর- কবে ফিরতে পারবেন মাঠে, আপডেট দিলেন ইন্টার মিয়ামির কোচ

ম্যাচ জমে উঠতেই ফের ধাক্কা খায় আল আহলি। মাহরেজের গোলের ২ মিনিটের মধ্যে আল নাসেরকে ৪-২ এগিয়ে দেন রোনাল্ডো। নিজের দ্বিতীয় গোলের পাশাপাশি দলের হয়ে চতুর্থ গোলটি করে বিপক্ষকে চাপে ফেলে দেন পর্তুগীজ তারকা। এর পরও অবশ্য গোলের জন্য মরিয়া হয়ে চেষ্টা চালিয়ে গিয়েছে আল আহলি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ৮৭ মিনিটে ফেরাস আলব্রিকান ব্যবধান কমালেও, ম্যাচে আর সমতা ফেরাতে পারেনি আল আহলি। ৪-৩ জিতেই মাঠ ছাড়ে আল নাসের।

এই নিয়ে টানা পাঁচটি ম্যাচে জয় পেল আল নাসের। তবে প্রথম দুই ম্যাচে হার দিয়ে সৌদি প্রো লিগের অভিযান শুরু করেছিল তারা। সেই দুই ম্যাচের প্রথমটিতে চোটের কারণে খেলতে পারেননি রোনাল্ডো। দ্বিতীয় ম্যাচে খেললেও, আধা ফিট রোনাল্ডো কোনও গোল করতে পারেননি। তার পরেই তাঁকে ঘিরে শুরু হয়েছিল তীব্র সমালোচনা। কিন্তু ফিট হতেই ফের পুরনো ছন্দে পাওয়া যাচ্ছে পর্তুগীজ তারকাকে। সেই সঙ্গে জ্বলে উঠেছে আল নাসেরও।

সাত ম্যাচে আল নাসেরের পয়েন্ট এখন ১৫। আল আহলিরও তাই। তবে গোল পার্থক্যে এগিয়ে থাকার সুবাদে আল নাসের রয়েছে পাঁচে। ছয়ে রয়েছে আল আহলি। লিগ শীর্ষে রয়েছে করিম বেঞ্জেমাদের আল ইত্তিহাদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চুক্তিভিত্তিক কর্মীদের ভোটের কাজে ব্যবহার হচ্ছে, কমিশনে অভিযোগ জানাল সিপিএম মহিলাকে মারধর, নিজেকে মানসিক রোগী দাবি করেও মিলল না জামিন,আদালতেই অসুস্থ স্লেটার মধ্যপ্রাচ্যের অশান্তির প্রভাব কি পড়বে ভারতের রফতানির ওপর? চিন্তায় বাণিজ্য মহল আসছে হনুমান জয়ন্তী, কোন বিশেষ জিনিস নিবেদনে করবেন, জেনে নিন দরজা যখন ভাঙা হল, তখন সব শেষ! অকালেই চলে গেলেন তরুণ পরিচালক হিরণ একটি কারণের জন্য আজও সিঙ্গেল মিমি, ‘আলাপ’-এর প্রচারে এসে মনের কথা ফাঁস নায়িকার ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ ভারতই মেরেছে সরবজিতের হত্যাকারী ডনকে, 'প্যাটার্ন' তুলে ধরে দাবি পাকিস্তানের হাসি ভরা মুখে, হাতে ভর্তি শপিং ব্যাগ, হানিমুনে অনুপম-পত্নী প্রশ্মিতা? গেলেন কোথা 'ধর্মের নামে ভোট…',নির্বাচনী লড়াই থেকে মোদীকে নিষিদ্ধ করার দাবিতে আবেদন আদালতে

Latest IPL News

ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.