বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কামব্যাক মরশুমেই ইতিহাস, রেকর্ড চতুর্থবার ম্যান ইউনাইটেডের বর্ষসেরা রোনাল্ডো
ম্যান ইউনাইটেডের বর্ষসেরা ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

কামব্যাক মরশুমেই ইতিহাস, রেকর্ড চতুর্থবার ম্যান ইউনাইটেডের বর্ষসেরা রোনাল্ডো

  • এ মরশুমে ম্যান ইউনাইটেডের হয়ে মোট ২৪টি গোল করেন রোনাল্ডো।

এক চরম হতাশাজনক মরশুমে প্রিমিয়র লিগে ষষ্ঠ হয়ে শেষ করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। আসেনি একটিও ট্রফি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও দলকে বাঁচাতে পারেননি। তবে পর্তুগীজ মহাতারকার ব্যক্তিগত পারফরম্যান্স ছিল অনবদ্য। সেই কারণেই ২০২১-২২ মরশুমে ম্যান ইউনাইটেডের সেরা ফুটবলার নির্বাচিত হলেন রোনাল্ডো।

এ মরশুমের শুরুতে চূড়ান্ত নাটকীয়ভাবে ম্যান ইউনাইটেডে ফিরেছিলেন। তবে রোনাল্ডোর কামব্যাক মরশুমেই প্রিমিয়র লিগ জমানায় এক মরশুমে নিজেদের ইতিহাসে সবথেকে কম পয়েন্ট নিয়ে মরশুম শেষ করে রেড ডেভিলসরা। দল খারাপ খেললেও অবশ্য রোনাল্ডো পারফরম্য়ান্স কিন্তু বেশ ভাল ছিল। প্রিমিয়র লিগের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা রোনাল্ডো, মরশুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মোট ২৪টি গোল করেন।  এর জেরেই তিনি রেকর্ড চতুর্থবার স্যার ম্যাট বাসবি বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন।

আরও পড়ুন:- ওকে একটু সময় দাও, টেন হাগ জমানায় সাফল্য পাবে ম্যান ইউনাইটেড, আশাবাদী রোনাল্ডো

আরও পড়ুন:- EPL-এ লবডঙ্কা, সেই সঙ্গে ৩২ বছরের পুরনো লজ্জার ইতিহাস ফেরাল Man United

এর আগে ক্লাবের সঙ্গে নিজের প্রথম স্পেলে রোনাল্ডো ২০০৩-০৪, ২০০৬-০৭ এবং ২০০৭-০৮ মরশুমে তিন বার ক্লাবের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন। ম্যান ইউনাইটেডের ক্লাব ইতিহাসে দলের গোলকিপার ডেভিড দে হেয়া বাদে আর অন্য কোনও খেলোয়াড় এতবার বর্ষসেরা হননি। সেইদিক থেকে যুগ্মভাবে হলেও, রেকর্ড গড়ে ফেললেন রোনাল্ডো। গোটা বিশ্বজুড়ে সমর্থকরা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সরকারি ওয়েবসাইট এবং ম্যান ইউনাইটেডের অ্যাপের মাধ্যমে নিজেদের সেরা খেলোয়াড় বেছেছেন। তাদের ভোটেই সেরা হলেন রোনাল্ডো।

বন্ধ করুন