বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অবসরের ঘোষণা ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার মাঞ্জুকিচের
মারিও মাঞ্জুকিচ (ছবি:গেটি ইমেজ)
মারিও মাঞ্জুকিচ (ছবি:গেটি ইমেজ)

অবসরের ঘোষণা ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার মাঞ্জুকিচের

  • বিশ্ব ফুটবলের মঞ্চকে অবশেষে 'আলবিদা' জানালেন ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার তথা স্ট্রাইকার মারিও মাঞ্জুকিচ। উল্লেখ্য ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে যে ক্রোয়েশিয়া দল খেলেছিল তার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ফুটবলের মঞ্চকে অবশেষে 'আলবিদা' জানালেন ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার তথা স্ট্রাইকার মারিও মাঞ্জুকিচ। উল্লেখ্য ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে যে ক্রোয়েশিয়া দল খেলেছিল তার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সে বারের বিশ্বকাপে সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ক্রোয়েশিয়ার হয়ে জয়সূচক গোলটিও করেছিলেন তিনি। দেশের জার্সিতে তিন বছর আগে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলার পরে ২০২১ সালে দাঁড়িয়ে অবসর ঘোষণা করলেন জুভেন্টাসের হয়ে খেলা এই তারকা ফুটবলার।

৩৫ বছর বয়সী তারকা তার এই অবসর গ্রহণের কথা জানালেন তার ইন্সটাগ্রামে এক পোস্টের মধ্যে দিয়ে। একজোড়া বুটের ছবি পোস্ট করে তিনি লিখেছেন 'জীবনে প্রথমবার যখন আপনি এই বুটজোড়া পড়ছেন তখন আপনি ভাবতেও পারবেন না ফুটবলের জগতে আপনার কতটা সুখকর অভিজ্ঞতা হতে চলেছে। আপনি সেই মূহূর্তটা উপলব্ধি করতে পারেন যখন আপনার অবসর নেওয়া উচিত। এই বুট জোড়াকে ক্যাবিনেটে তুলে রাখার সময় এসেছে। এই সময় কোন অনুশোচনা রাখা উচিত নয়। ডিয়ার লিটল মারিও, ইয়োর বিগ মারিও।'

উল্লেখ্য ক্রোয়েশিয়ার হয়ে তার আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি ৮৯ ম্যাচে ৩৩ টি গোল করেছেন। তার ক্লাব ক্যারিয়ারে তিনি বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্তাসের মতন দলের হয়ে খেলেছেন। এই মরশুমে ১১ বার তাকে দেখা গিয়েছে এসি মিলানের জার্সি গায়েও। চোট আঘাতে জর্জরিত হওয়ার কারণে এই মরশুমে সাধারণত তাকে বদলি হিসেবেই খেলানো হয়। এই মরশুমে তিনি দলের হয়ে একটিও গোল করতে পারেননি। ডিনামো জাগ্রেচের হয়ে তিনবার ক্রোয়েশিয়ান লিগ জিতেছেন তিনি। দুবার বুন্দেসলিগা জেতার পাশাপাশি বায়ার্নের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ এবং জুভেন্তাসের হয়ে চারবার সেরি-এ খেতাব জিতেছেন।

মারিও আরও লেখেন 'যে কোনও বড় মঞ্চে আপনি গুরুত্বপূর্ণ সময়ে গোল করে বড় ক্লাবের জার্সিতে বড় প্রতিযোগিতার ট্রফি জিতবেন। ক্রোয়েশিয়ার জাতীয় দলের জার্সি আমার কাছে গর্বের বিষয়। এই জার্সি পরেই ক্রোয়েশিয়ার খেলার জগতে গুরুত্বপূর্ণ অধ্যায় রচিত হয়েছে। 'তার প্রাক্তন ক্লাব জুভেন্তাস, টেনিস তারকা মারিয়ান চিলিচ, এনবিএ ফরোয়ার্ড বোজান বোগদানোভিচ ,মিরালেম প্যানিক,ফরাসি ফুটবলার তথা ২০১৮ বিশ্বকাপ ফাইনালের প্রতিদ্বন্দী ব্লেস মাটুইদি ,ক্রোয়েশিয়ার জাতীয় দলের কোচ জ্বালটকো ডালিচ সকলেই মাঞ্জুকিচকে তার অবসর পরবর্তী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

বন্ধ করুন