বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জানেন কি বিস্ময় গোল করে ইউরোয় ঠিক কোন রেকর্ড গড়লেন প্যাট্রিক শিক?

জানেন কি বিস্ময় গোল করে ইউরোয় ঠিক কোন রেকর্ড গড়লেন প্যাট্রিক শিক?

শিকের করা সেই বিস্ময় গোল। ছবি: রয়টার্স

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের মাথায় স্কটল্যান্ডের জ্যাক হেনড্রিকে এক চেক ফুটবলার ব্লক করলে, তাঁর পা থেকে বলটি রিবাউন্ড হয়ে শিকের কাছে যায়। সেই বলটি ধরেই প্রায় হাফলাইন থেকে বাঁপায়ের লম্বা শটে গোলটি করেন শিক।

গোলটি নিঃসন্দেহে চোখ ধাঁধানো এবং বিস্ময়কর। সেই সঙ্গে ইউরোর অন্যতম সেরা গোলও বটে। আর এই গোল করেই ইউরোর ইতিহাসে নতুন রেকর্ড গড়ে ফেললেন চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক সিক। 

সোমবার রাতে চেক স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রায় ৪৯.৭ মিটার দূর থেকে দূরপাল্লার শটে গোলটি করেন শিক। যেটি ইউরোর ইতিহাসসে সবচেয়ে বেশি দূরত্ব থেকে করা গোল। এমন তথ্যই দিয়েছে উয়েফা।

এর আগে ২০০৪ সালে ইউরোতেই ৩৮.৬ মিটার দূর থেকে একটি গোল করেছিলেন জার্মানির মিডফিল্ডার টরস্টেন ফ্রিঙ্গস। সেই গোলটাই এত দিন রেকর্ড ছিল। ১৭ বছর পর সেই রেকর্ড ভাঙলেন প্যাট্রিক শিক।

গোলটি হয়েছে ইউরোর গ্রুপ-'ডি'র স্কটল্যান্ড এবং চেক প্রজাতন্ত্রের ম্যাচে। ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের মাথায় স্কটল্যান্ডের জ্যাক হেনড্রিকে এক চেক ফুটবলার ব্লক করলে, তাঁর পা থেকে বলটি রিবাউন্ড হয়ে শিকের কাছে যায়। সেই বলটি ধরেই প্রায় হাফলাইন থেকে বাঁপায়ের লম্বা শটে গোলটি করেন শিক। 

গোলটি করার আগেই শিক দেখে নিয়েছিলেন, স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল গোল ছেড়ে অনেকটা এগিয়ে এসেছেন। গোল পুরো ফাঁকা ছিল। হিসেব কষেই দূরপাল্লার শটটি মেরেছিলেন শিক। একেবারে মাপা নিখুঁত শট। কোনও ভাবেই আচমকা হয়ে যাওয়া গোল এটি ছিল না। কারণ শিকের আত্মবিশ্বাস দেখেই বোঝা গিয়েছিল, এই ধরনের শট মারতে তিনি অভ্যস্ত। গোলকিপার বলটি বাঁচাবে কী, সেটিকে দেখতে গিয়ে, নিজেই জালে জড়িয়ে যান।

এই গোলটি ছাড়াও বিরতির আগে আরও একটি গোল করেছিলেন শিক। তাঁর দু'গোলের সুবাদেই স্কটল্যান্ডকে ২-০ হারায় চেক প্রজাতন্ত্র। ৪৯.৭ মিটার দূর থেকে শিকের করা গোলটিকে ইউরোর ইতিহাসের অন্যতম সেরা গোল বলা হচ্ছে। অনেক বিশেষজ্ঞই দাবি করেছেন, এ বার ইউরোতে এই গোলটিই সেরা গোলের তকমা পেতে চলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.