বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO CUP-জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র, প্যাট্রিকের গোলে ১ পয়েন্ট পেয়েও চাপে চেক প্রজাতন্ত্র

EURO CUP-জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র, প্যাট্রিকের গোলে ১ পয়েন্ট পেয়েও চাপে চেক প্রজাতন্ত্র

গোল করছেন চেক প্রজাতন্ত্র-এর প্যাটট্রিক শিক। ছবি- এপি (AP)

ইউরো কাপ-র ম্যাচে জর্জিয়া-কে ১-০ গোলে এগিয়ে দেন তাঁদের স্ট্রাইকার জর্জেস মিকাতাদজে। লেমন ব্রেকে এগিয়ে থেকে সাজঘরে গেলেও ফিরে এসে দ্বিতীয়ার্ধে সেই ব্যবধান ধরে রাখতে পারেনি জর্জিয়া। চেক প্রজাতন্ত্র-কে সমতায় ফেরান স্ট্রাইকার প্যাট্রিক শিক। ৫৯ মিনিটে ফলাফল ১-১ করেন প্যাট্রিক।

ইউরো কাপের ম্যাচে জর্জিয়ার সঙ্গে পিছিয়ে পড়েও ১-১ গোলে ড্র করল চেক প্রজাতন্ত্র। পরের রাউন্ডে যেতে গেলে এই ম্যাচ জিততেই হত দুই দলকে। কিন্তু ম্যাচ ড্র হয়ে যাওয়ায় গ্রুপের বাকি দুই দল পর্তুগাল এবং তুরস্ককে বাড়তি সুবিধা করে দিল দুই দল। কারণ তুরস্ক এবং পর্তুগাল নিজেদের প্রথম ম্যাচে জিতেছে। পেনাল্টি থেকে প্রথমে এগিয়ে গেছিল জর্জিয়া। এরপর কর্নার থেকে সমতায় ফেরে চেক প্রজাতন্ত্র। অবশ্য ম্যাচে চেক প্রজাতন্ত্র অনায়াসে জিততে পারত, প্রথমার্ধে ১১বার গোলমুখী শট নেয় প্যাটিক শিকরা। কিন্তু জর্জিয়া গোলের তলয় দুর্ভেদ্য হয়ে উঠেছিলেন দলের গোলরক্ষক মামারদাশভি। তিনি না জ্বলে উঠলে ম্যাচের ফল অন্যরকম হতেই পারত।

আরও পড়ুন-‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের

প্রথমার্ধের শেষ লগ্নে এগিয়ে গেছিল জর্জিয়া। ১-০ করেন তাঁদের স্ট্রাইকার জর্জেস মিকাউতাদজে। লেমন ব্রেকে এগিয়ে থেকে সাজঘরে গেলেও ফিরে এসে দ্বিতীয়ার্ধে সেই ব্যবধান ধরে রাখতে পারেনি জর্জিয়া। চেক প্রজাতন্ত্রকে সমতায় ফেরান স্ট্রাইকার প্যাট্রিক শিক। ৫৯ মিনিটে ফলাফল ১-১ করেন প্যাট্রিক। নিজেদের প্রথম ম্যাচে দুই দলই হেরে যাওয়ায়, এই ম্যাচ তাঁদের কাছে ছিল মাস্ট উইন।

আরও পড়ুন-বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

ম্যাচের তিন মিনিটেই হোজেকের ভলি অনবদ্য দক্ষতায় বাঁচান জর্জিয়া গোলরক্ষক মামারদাশভি। এরপর ফিরতি বলও সেভ দেন তিনি। ২৩ মিনিটে চেক প্রজাতন্ত্র গোল পেয়ে গেলেও ভার প্রযুক্তিতে তা বাতিল করা হয়। দেখা যায় বল গোলে ঢোকার আগে হোজেকের হাতে লেগেছিল। ৪৫ মিনিটে জর্জিয়ার আক্রমণ আটকাতে গিয়ে হাতে বল লাগে চেক প্রজাতন্ত্রের রানাকের। এরপর পেনাল্টি থেকে জর্জিয়াকে এগিয়ে দেন মিকাউতাদজে। ১ মিনিটের মধ্যে সমতা ফেরানোর সুযোগ পেলেও প্যাট্রিকের শট অনবদ্য ভঙ্গিতে ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়ে দেন জর্জিয়ার গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটে কর্নারের সময় ঠিক জায়গায় দাঁড়িয়ে ছিলেন প্যাট্রিক, তাঁর বুকে লেগে বল জালে জড়িয়ে যায়,, সমতায় ফেরে চেক প্রজাতন্ত্র। ম্যাচে ১টি গোলে শট নিয়ে তাই কনভার্ট করে জর্জিয়া অন্যদিকে ১২টি শট, সঙ্গে ৬২ শতাংশ বল পজিশন নিয়েও ম্যাচ জিততে ব্যর্থ চেক প্রজাতন্ত্র দল। দ্বিতীয়ার্ধে তেমন খোলস ছেড়ে বেড়োতে পারেনি চেক শিবিররে স্ট্রাইকাররা।

আরও পড়ুন-বিশ্বকাপ জিতলেও বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ফিনিশ করতে পারেননি, আক্ষেপ রয়েছে গম্ভীরের

প্রথম ম্যাচে পর্তুগালের কাছে ২-১ গোলে হেরে যায় চেক প্রজাতন্ত্র। অন্যদিকে তুরস্কের কাছে ১-৩ গোলে হেরে গেছিল জর্জিয়া। বুধবার রাতে পর্তুগালের বিপক্ষে গ্রুপ স্টেজের শেষ ম্যাচে খেলতে নামবে জর্জিয়া। অন্যদিকে একই দিনে একই সময় তুরস্কের মুখোমুখি হবে চেক প্রজাতন্ত্র। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.