বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইস্টবেঙ্গলে ডাচ তারকা, পঞ্চম বিদেশি হিসাবে লাল-হলুদ শিবিরে যোগ দিলেন ড্যারেন সিডওয়েল
ড্যারেন সিডওয়েল। ছবি- টুইটার (@sc_eastbengal)।
ড্যারেন সিডওয়েল। ছবি- টুইটার (@sc_eastbengal)।

ইস্টবেঙ্গলে ডাচ তারকা, পঞ্চম বিদেশি হিসাবে লাল-হলুদ শিবিরে যোগ দিলেন ড্যারেন সিডওয়েল

  • ফ্রাঙ্কি ডি'জং, ম্যাথিয়াস ডি'লিটের মতো ডাচ তারকাদের সঙ্গে খেলার অভিজ্ঞতা রয়েছে সিডওয়েলের।

দেরি করে দল গঠনের কাজ শুরু করলেও তড়ঘড়ি দল সাজিয়ে আসন্ন মরশুমের জন্য প্রস্তুতি সারতে বদ্ধপরিকর এসসি ইস্টবেঙ্গল। সেই মর্মে প্রায় প্রতিদিনই নতুন কোনো না কোনো ফুটবলার সই করছে কলকাতা জায়ান্টরা। এবার লাল-হলুদ শিবিরে যোগ দিলেন নেদারল্যান্ডসের ড্যারেন সিডওয়েল।

গতকালই ইউরোপা লিগে খেলা নাইজিরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমাকে দলে নিয়ে বড় চমক দিয়েছিল লাল-হলুদ। এবার তাদের মিডফিল্ডকে শক্তি প্রদান করতে দলে নেওয়া হল সিডওয়েলকে। এক বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এই ডাচ ফুটবলার। আদপে ডিফেন্সিভ মিডফিল্ডার সিডওয়েল কিন্তু ইস্টবেঙ্গলের নতুন কোচ ম্যানুয়েল মানোলো ডিয়াজের পূর্ব পরিচিত। 

গত বছরই নতুন ইস্টবেঙ্গল ম্যানেজারের অধীনে স্পেনে হারকিউলিস ক্লাবের হয়ে খেলেছেন সিডওয়েল। স্পেনের দ্বিতীয় ডিভিশন ক্লাব করডোবা থেকে লোনেই হারকিউলিসে ম্যানুয়েলের অধীনে খেলার অভিজ্ঞতা লাভ করেছেন বছর ২৩-র সিডওয়েল। এবার সেই দল থেকেই ইস্টবেঙ্গলে যোগ দিলেন তিনি। তবে শুধু নম্বর ছয় হিসাবে মাঝমাঠেই নয়, বরং সেন্টার ব্যাক হিসাবেও খেলতে সিদ্ধহস্ত, নতুন লাল-হলুদ তারকা।

নতুন দলে যোগ দিয়েই কোচের সঙ্গে সুসম্পর্কে কথা জানিয়ে নিজের উন্নতি অব্যাহত রাখার ইচ্ছাপ্রকাশ করেন এই তরুণ। তিনি বলেন, ‘ইস্টবেঙ্গলে খেলা আমার সামনে নিজেকে প্রমাণ করার একটু নতুন সুযোগ। আমি ইউরোপের বেশ কয়েকটি দেশে খেলে অভিজ্ঞতা সঞ্চয় করেছি। আমার মনে হয় আমি ইন্ডিয়ান সুপার লিগে খেলে নিজেকে আরও উন্নত করতে পারব। আমার এই কোচের অধীনে স্পেনে খেলার অভিজ্ঞতা আছে যা আমাকে সাহায্যই করবে। আমি পুনরায় ওঁর অধীনে খেলতে মুখিয়ে আছি।’

সিডওয়েল সম্ভবত বিশ্বের সেরা আয়াক্স অ্যাকাডেমির গ্র্যাজুয়েট। ফ্রাঙ্কি ডি'জং, ম্যাথিয়াস ডি'লিটের মতো ডাচ তারকাদের সঙ্গে খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। জং আয়ক্সের (আয়াক্সের সেকেন্ড টিম) হয়ে তাঁর ডাচ দ্বিতীয় ডিভিশনে খেলা ও খেতাব জেতার অভিজ্ঞতাও রয়েছে। নেদারল্যান্ডসের বিখ্যাত দলের হয়ে উয়েফা ইয়ুথ লিগে (ছোটদের ইউরোপিয়ান কাপ) খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর।

বন্ধ করুন