বাংলা নিউজ > ময়দান > ফুটবল > খেলতে খেলতে মৃত্যু! হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত তরুণ ফুটবলার
প্রয়াত ১৭ বছরের ফুটবলার (ছবি: গেটি ইমেজ)
প্রয়াত ১৭ বছরের ফুটবলার (ছবি: গেটি ইমেজ)

খেলতে খেলতে মৃত্যু! হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত তরুণ ফুটবলার

এফএ ইয়ুথ কাপে দুর্ঘটনা। খেলতে খেলতে হৃদরোগে আক্রান্ত হল তরুণ ফুটবলার। চেষ্টা করেও বাঁচানো গেল না ১৭ বছরের ফুটবলার ডিলান রিচকে।

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ইংল্যান্ডের ফুটবলার ডিলান রিচ। গত বৃহস্পতিবার এফএ ইয়ুথ কাপের ম্যাচ চলাকালীন ঘটনাটি ঘটে। অনেকটা ক্রিশ্চিয়ান এরিকসনের ঘটনার পুনরাবৃত্তি। তবে সে দিন ডেনমার্কের এরিকসনকে বাঁচানো গেলেও এ দিন বাঁচানো যায়নি ডিলান রিচকে।

ইউরো কাপে ফিনল্যান্ড বনাম ডেনমার্কের ম্যাচে এরিকসন হঠাৎই মাঠে পড়ে যান। এবং সঙ্গে সঙ্গে তিনি জ্ঞান হারান। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। অস্ত্রোপচার তাকে সুস্থ করা হয়। কিন্তু এ দিন ফেরানো গেল না রিচকে। শনিবার মৃত্যু হয় তাঁর।  

রিচের ক্লাব ওয়েস্ট ব্রিজফোর্ডের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, নটিংহ্যামের রেগাটা ওয়েতে খেলছিলেলন ডিলান রিচ। সে দিন ওয়েস্ট ব্রিজফোর্ড কোল্টস এবং বস্টন ইউনাইটেডের মধ্যে খেলা ছিল। খেলা চলাকালীন মাঠের মধ্যে হঠাৎই পড়ে যান রিচ। সঙ্গে সঙ্গে জ্ঞান হারান ১৭ বছরের ডিলান। খেলা থামিয়ে শীঘ্রই মাঠে চিকিৎসকদের ডাকা হয়। মাঠের মধ্যেই রিচের জ্ঞান ফেরানোর চেষ্টা করা হয়। ডেফিব্রিলেটর দিয়ে শকও দেওয়া হয়। কিন্তু কিছুতেই কিছু করা যায়নি। সঙ্গে সঙ্গে নটিংহ্যামের ক্যুইন্স মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি তরুণ ফুটবলার রিচকে। শনিবার মৃত্যু হয় তাঁর। 

ওয়েস্ট ব্রিজফোর্ড-সহ অন্য ক্লাবের পক্ষ থেকেও সমবেদনা জানানো হয় রিচের পরিবারকে। রিচের পরিবারে রয়েছেন তাঁর বাবা মাইক, মা আনা এবং বোন লুসি। অনেকেই তাঁদের সমবেদনা জানিয়েছেন।

বন্ধ করুন