বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আগে ইতালিতে তৃতীয় ম্যাচ হারল ভারতের ইয়ং টাইগ্রেস
মেক্সিকোর কাছে ০-২ গোলে হারল ডেনারবির মেয়েরা (ছবি-এআইএফএফ)

অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আগে ইতালিতে তৃতীয় ম্যাচ হারল ভারতের ইয়ং টাইগ্রেস

  • ইতালি, চিলির পর এবার মেক্সিকোর অনূর্ধ্ব-১৭ মহিলা দলের বিরুদ্ধে পরাজিত হল ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল। ইতালিতে আয়োজিত ষষ্ঠ টর্নিও মহিলা ফুটবল টুর্নামেন্টে এটি ভারতের টানা তৃতীয় হার। দেশের মাটিতে বসতে চলেছে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর, তার আগে বেশ চাপে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল।

ইতালি, চিলির পর এবার মেক্সিকোর অনূর্ধ্ব-১৭ মহিলা দলের বিরুদ্ধে পরাজিত হল ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল। ইতালিতে আয়োজিত ষষ্ঠ টর্নিও মহিলা ফুটবল টুর্নামেন্টে এটি ভারতের টানা তৃতীয় হার। দেশের মাটিতে বসতে চলেছে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর, তার আগে বেশ চাপে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল। ভারতীয় অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল নিজেদের শক্তিকে বুঝে নিতে ইতালিতে একটি টুর্নামেন্টে অংশ নিয়েছে। ইতালিতে আয়োজিত ষষ্ঠ টর্নিও মহিলা ফুটবল টুর্নামেন্টে প্রথমে ইতালির বিরুদ্ধে 0-৭ গোলে পরাজিত হয়েছিল তারা। এরপরে চিলির কাছে ১-৩ গোলে হারতে হয়েছে তাদের এবং শেষ পর্যন্ত মেক্সিকোর বিরুদ্ধে ০-২ গোলে হারল ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা দল৷

ঘরের মাঠে ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভারতের হাতে আর মাত্র তিন মাস বাকি রয়েছে। ভারতীয় মহিলা দলের কোচ থমাস ডেনারবি তার খেলোয়াড়দের জন্য যতটা সম্ভব ম্যাচ এক্সপোজার দেওয়ার জন্য চেষ্টা করছেন। ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ১১ অক্টোবর, শক্তিশালী মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে, তারপরে ১৪ অক্টোবর এবং ১৭ অক্টোবর মরক্কো এবং ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচ খেলবে তারা। ভারতের সমস্ত গ্রুপ ম্যাচ ভুবনেশ্বরের স্টেডিয়ামে খেলা হবে।

আরও পড়ুন… মহমেডান স্পোর্টিং-এর বড় চমক! তাজিক ‘রোনাল্ডো’-কে সই করাল সাদা কালো ব্রিগেড

এমন অবস্থায় ইতালিতে এমন ফলে ইয়ং টাইগ্রেসদের নিয়ে চিন্তা শুরু হয়েছে। এদিনের ম্যাচের কথা বলতে গেলে দুই অর্ধে দু'টি গোল হজম করে ভারত। মেক্সিকোর হয়ে গোল দু'টি করেন ক্যাথেরিন সিল্লাস এবং এলিসে গ্যালেগোস। ভারত এবং মেক্সিকো দুই দেশই পুরো ম্যাচে একাধিক সুযোগ তৈরি করেছিল। 

আরও পড়ুন… মহমেডান স্পোর্টিং-এর বড় চমক! তাজিক ‘রোনাল্ডো’-কে সই করাল সাদা কালো ব্রিগেড

এদিন মাঝমাঠ দখলের লড়াইয়ে মেক্সিকোকে টেক্কা দিয়েছিল ভারত। ভারতীয় অনূর্ধ্ব-১৭ দলে গোলরক্ষক মেলোডি চানু এই ম্যাচে দু'টি দুর্দান্ত সেভ করেন। প্রথমার্ধের ৪০ মিনিটে প্রথম গোলটি পায় মেক্সিকো। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে দ্বিতীয় গোলটি করে এই ম্যাচে জয় নিশ্চিত করে মেক্সিকো।

বন্ধ করুন