বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘জেতার ক্ষমতা রয়েছে ছেলেদের’, প্রতি বার ম্যাচ হেরেও চাঁদ ছোঁয়ার গল্প SC EB কোচের
মারিয়ো রিভেরা।

‘জেতার ক্ষমতা রয়েছে ছেলেদের’, প্রতি বার ম্যাচ হেরেও চাঁদ ছোঁয়ার গল্প SC EB কোচের

  • এসসি ইস্টবেঙ্গলকে ১-০হারিয়ে ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে আইএসএল পয়েন্ট টেবলের চারে উঠে এল মুম্বই সিটি এফসি। আর ১৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লাস্টবয়ই থাকল লাল-হলুদ ব্রিগেড।

গোলের মুখ খুলতে পারছে না। ১৮ ম্যাচ খেলে ৩৪টি গোল হজম করে বসে রয়েছে। একের পর এক ম্যাচ হারছে। তার পরেও এসসি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ মারিও রিভেরা মনে করেন, তাঁর দলের জেতার ক্ষমতা রয়েছে। মঙ্গলবার মুম্বই সিটি এফসি-র কাছে হারের পরেও একই কথা বললেন রিভেরা। দাবি করলেন, তাঁর দলের এ দিন হার প্রাপ্য ছিল না। জেতার মতোই খেলেছে তাঁর দল।

মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কী বললেন রিভেরা? জেনে নিন:

যা ফল হয়েছে, সেই তুলনায় কি ম্যাচে দু’পক্ষের মধ্যে লড়াই অনেক বেশি হয়েছে বলে মনে করেন?

এক গোলে হার মানে তো তা-ই। এর চেয়ে হাড্ডাহাড্ডি লড়াই আর কী হবে? তবে আজকের ম্যাচে হার আমাদের প্রাপ্য ছিল না। অনেক সুযোগ পেয়েছি আমরা। দু-একটা পেনাল্টিও প্রাপ্য ছিল আমাদের। খুবই হতাশ।

আন্তোনিও পেরোসেভিচকে আজ পেলেন না কেন?

আন্তোনিওর আজ সকাল থেকেই হাল্কা জ্বর ছিল। পরের দিকে ও কিছুটা ভাল ছিল। মাঠে নামতেও চেয়েছিল। দলের সঙ্গে মাঠেও আসে। কিন্তু স্টেডিয়ামে পৌঁছে ওর শরীরটা ভাল ছিল না। ফলে ও খেলতে পারেনি।

ড্যারেন সিডোলকেও প্রথম একাদশে রাখলেন না কেন?

ড্যারেনেরও জ্বর ছিল। ও গত এগারো দিনের মধ্যে শুধু আজ ট্রেনিংয়ে নামতে পেরেছে। সে জন্যই ওকে আধঘণ্টার জন্য নামানো হয়েছে।

এই ম্যাচে অনেক সুযোগ পেয়েছে আপনার দল। এটা কি ইতিবাচক ইঙ্গিত?

অবশ্যই। আমাদের ভাল গুলো বজায় রাখতে হবে এবং পরের ম্যাচগুলোতেও এগুলো কাজে লাগাতে হবে। আজকের ম্যাচে অনেক কিছুই ভাল করেছে ছেলেরা। পরের দুটো ম্যাচেও এই ফর্ম ধরে রাখতে হবে। ছেলেরা প্রায় প্রতিটা ম্যাচেই প্রমাণ করছে, তাদের ম্যাচ জেতার ক্ষমতা আছে। আমাদের ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে হবে।

বন্ধ করুন