বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগে আলাদা কোচ লাল-হলুদে, হয়তো সন্তোষ জয়ী কোচের হাতে দায়িত্ব ইস্টবেঙ্গলের
বিনো জর্জ।

কলকাতা লিগে আলাদা কোচ লাল-হলুদে, হয়তো সন্তোষ জয়ী কোচের হাতে দায়িত্ব ইস্টবেঙ্গলের

  • কোচ হওয়ার জন্য ইতিমধ্যে নাকি বিনো জর্জকে প্রস্তাব দিয়েছে লাল-হলুদ। এমনটাই শোনা যাচ্ছে। সন্তোষ জয়ী কেরলের কোচও রাজি হয়েছেন সেই প্রস্তাবে। তবে তিনি কিছু পছন্দমতো ফুটবলার নেওয়া কথা বলেছেন বলে জানা গিয়েছে।

কলকাতা লিগের জন্য আলাদা কোচের হাতে দায়িত্ব দেওয়া হতে পারে ইস্টবেঙ্গলের। আইএসএলের জন্য থাকবে আলাদা কোচ। যদিও সরকারি ভাবে কিছুই ঠিক হয়নি। তবে ইমামি এবং ইস্টবেঙ্গল কর্তাদের মধ্যে এই নিয়ে আলোচনা চলছে। সব কিছু ঠিক থাকলে হয়তো সন্তোষ ট্রফি জয়ী কোচ বিনো জর্জকেই দায়িত্ব দেওয়া হতে পারে। বিনো জর্জের পাশাপাশি আইএসএলের জন্য বিদেশি কোচের সঙ্গেও কথা বলছেন ইমামি এবং ইস্টবেঙ্গল কর্তারা।

আরও পড়ুন: ডার্বি দিয়ে শুরু Durand, ATK MB, EB, MD কবে কার বিরুদ্ধে খেলবে, দেখুন পুরো সূচি

বিনো জর্জের যেহেতু প্রো-লাইসেন্স কোচিং ডিগ্রি রয়েছে, তাই কলকাতা লিগ হয়ে গেলেও সহকারী হিসেবে দলের সঙ্গে থাকতে পারেন কেরলের কোচ। আসলে কলকাতা লিগের জন্য দ্রুত প্রস্তুতি শুরু করা দরকার। সঙ্গে ডুরান্ডও রয়েছে। তাই অভিজ্ঞ ভারতীয় কোচের হাতেই দায়িত্ব তুলে দিতে চেয়েছিল লাল-হলুদ। এ বারের সন্তোষ ট্রফিতে শক্তিশালী বাংলাকে হারিয়ে কেরলকে চ্যাম্পিয়ন করেছেন বিনো জর্জ। অভিজ্ঞ কোচের উপরেই আস্থা রাখতে চাইছেন ইস্টবেঙ্গল কর্তারা।

আরও পড়ুন: EB, MB-র জন্য কলকাতা লিগের নিয়মে বদল, দু' ভাগে লিগ, সুপার সিক্স থেকে খেলবে ৩ প্রধান

কোচ হওয়ার জন্য ইতিমধ্যে নাকি বিনো জর্জকে প্রস্তাব দিয়েছে লাল-হলুদ। এমনটাই শোনা যাচ্ছে। সন্তোষ জয়ী কেরলের কোচও রাজি হয়েছেন সেই প্রস্তাবে। তবে তিনি কিছু পছন্দমতো ফুটবলার নেওয়া কথা বলেছেন বলে জানা গিয়েছে।

ভারতীয় ফুটবল সার্কিটে বিনো জর্জ যথেষ্ট পরিচিত নাম। নয়ের দশকে মহমেডানে খেলে যাওয়া বিনো এর আগে কলকাতায় কোচিং করিয়েছেন ইউনাইটেড স্পোর্টসে। ছিলেন আই লিগে গোকুলাম কেরালা এফসির দায়িত্বেও। বিনো জর্জের নাম এখন সরকারি ভাবে ঘোষণার অপেক্ষায়।

বন্ধ করুন