বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কৃষ্ণের পরিবর্তে বড় ধামাকা, রাশিয়া বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকারকে সই ATK MB-র
দিমিত্রি পেত্রাতোস।

কৃষ্ণের পরিবর্তে বড় ধামাকা, রাশিয়া বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকারকে সই ATK MB-র

  • মোহনবাগান আগেই পাঁচ জন বিদেশিকে সই করিয়ে ফেলেছে। দিমিত্রি পেত্রাতোস হলেন দলের ষষ্ঠ বিদেশি। আর এই জায়গায় দলের কোচ জুয়ান ফেরান্দো এমন একজন ফুটবলার খুঁজছিলেন, যিনি শুধু স্ট্রাইকার পজিশনেই নন, অ্যাটাকিং মিডফিল্ডেও খেলতে পারেন। সেই চিন্তাভাবনা থেকেই দিমিত্রিকে সই করানো হয়।

রয় কৃষ্ণের পরিবর্ত হিসেবে বড় ধামাকা দিল এটিকে মোহনবাগান। একেবারে বিশ্বকাপে খেলা ফুটবলারকে সই করিয়ে চমকে দিল সবুজ-মেরুন কর্তৃপক্ষ। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়ার স্ট্রাইকার দিমিত্রি পেত্রাতোসকে সই করাল এটিকে মোহনবাগান।

মোহনবাগান আগেই পাঁচ জন বিদেশিকে সই করিয়ে ফেলেছে। দিমিত্রি পেত্রাতোস হলেন দলের ষষ্ঠ বিদেশি। আর এই জায়গায় দলের কোচ জুয়ান ফেরান্দো এমন একজন ফুটবলার খুঁজছিলেন, যিনি শুধু স্ট্রাইকার পজিশনেই নন, অ্যাটাকিং মিডফিল্ডেও খেলতে পারেন। সেই চিন্তাভাবনা থেকেই দিমিত্রিকে সই করানো হয়। তিনি দেশের হয়ে এবং পেশাদার ক্লাব ফুটবলেও স্ট্রাইকার, অ্যাটাকিং মিডিও ছাড়াও উইঙ্গার হিসেবে খেলেছেন।

তবে দিমিত্রি পেত্রাতোসের সামনে কিন্তু বড় চ্যালেঞ্জ। কারণ তাঁকে যেহেতু রয় কৃষ্ণের পরিবর্ত হিসেবে বেছে নেওয়া হয়েছে, তাই সব সময় কিন্তু তাঁর সঙ্গে ফিজির তারকা স্ট্রাইকারের তুল্যমূল্য বিচার চলবে। সে ক্ষেত্রে নিজেকে প্রমাণ করার বাড়তি চাপ থাকবে বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকারের উপর।

দিমিত্রির বায়োডাটা কিন্তু বেশ ঝলমলে। রাশিয়া বিশ্বকাপে খেলা ছাড়াও, অস্ট্রলীয় লিগে চ্যাম্পিয়ন হওয়া দলের সদস্য ছিলেন তিনি। ব্রিসবেন রোয়ার্সের হয়ে শক্তিশালী ক্লাবে খেলে সাফল্য পেয়েছেন। এ ছাড়াও সৌদি আরবের ক্লাব আল ওহেদার হয়েও খেলেছেন। গত মরশুমে আবার এ লিগের ক্লাব ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডার্সের জার্সি গায়ে চাপিয়েছিলেন ২৯ বছরের বিশ্বকাপার।

প্রসঙ্গত দিমিত্রি পেত্রাতোস ৯ নম্বর জার্সি পরে খেলেন। রাশিয়া বিশ্বকাপেও তাঁর জার্সির নম্বর ছিল ৯।

বন্ধ করুন