বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জানেন ম্যাচ হেরে কাঁদতে কাঁদতে কেন ক্রোয়েশিয়ার খুদে ভক্তকে জড়িয়ে ধরলেন নেইমার?

জানেন ম্যাচ হেরে কাঁদতে কাঁদতে কেন ক্রোয়েশিয়ার খুদে ভক্তকে জড়িয়ে ধরলেন নেইমার?

ক্রোয়েশিয়ার সমর্থককে জড়িয়ে ধরলেন নেইমার (ছবি-রয়টার্স)

ক্যামেরায় ধরা পড়ে সেই ছবি। তখন নেইমারকে শিশুদের মতো কাঁদতে দেখা গিয়েছিল। সেই সময়ে নেইমারকে তাঁর সতীর্থরা সান্ত্বনা দিচ্ছিলেন। সে সময়ই দৌড়তে দৌড়তে তাঁর দিকে এগিয়ে যায় দু’টি শিশু। তাদের গায়ে ছিল ক্রোয়েশিয়ার জার্সি।

২০২২ কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর মাঠেই ভেঙে পড়েছিলেন নেইমার। ক্যামেরায় ধরা পড়ে সেই ছবি। তখন নেইমারকে শিশুদের মতো কাঁদতে দেখা গিয়েছিল। সেই সময়ে নেইমারকে তাঁর সতীর্থরা সান্ত্বনা দিচ্ছিলেন। সে সময়ই দৌড়তে দৌড়তে তাঁর দিকে এগিয়ে যায় দু’টি শিশু। তাদের গায়ে ছিল ক্রোয়েশিয়ার জার্সি।

কাতার বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হওয়ার যন্ত্রণায় বিদ্ধ হয়ে সেই সময়ে মাঠের মাঝখানে দানি আলভেজের কাঁধে মাথা রেখে কাঁদছিলেন নেইমার। সতীর্থকে শান্ত করার চেষ্টা করছিলেন ব্রাজিলের অভিজ্ঞ তারকা ফুটবলার। সেই সময়ে মাঠের মাঝখানে তাঁদের কাছে দাঁড়িয়েছিলেন দুই নিরাপত্তাকর্মী। সেই সময়ে দু’টি শিশু নেইমারের দিকে এগিয়ে যেতে দেখা যায়। তাদের আটকান নিরাপত্তাকর্মীরা। একটি শিশু একটু দূরে দাঁড়িয়ে যায় তবে অন্য শিশুটি সাহস করে আরও একটু কাছে চলে যায়। খানিকটা দূর থেকেই ডাকে নেইমারকে। তার ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসেন নেইমার। নিরাপত্তাকর্মীদের বাধা দিতে বারণ করেন।

আরও পড়ুন… Croatia vs Brazil: জেদের কাছে শিল্পের পরাজয়! ফের শেষ আটেই বিদায় ব্রাজিলের

ছেলেটি আসলে পরাজিত নায়ককে সান্ত্বনা দিতে গিয়েছিল। সে ক্রোয়েশিয়ার দলের সমর্থক হলেও,তার প্রিয় ফুটবলার নেইমার। তাই পরাজয়ের পর দেশের ব্যবধান মুছে সে পৌঁছে গিয়েছিল নেইমারের কাছে। নেইমারও তাঁকে বুকে জড়িয়ে নেন। কপালে চুম্বন করেন। কড়া নিরাপত্তার এড়িয়ে ছেলেটি কী ভাবে পৌঁছে গেল নেইমারের কাছে?এই প্রশ্ন উঠতেই পারে।

নিরাপত্তা বিঘ্নিত হওয়ার কোনও ঘটনা ঘটেনি। ম্যাচ শেষ হওয়ার পর ফুটবলারদের পরিবারের সদস্যদের মাঠের মধ্যে ঢুকতে দেওয়া হয়। ফুটবলারদের আনন্দে সামিল হওয়ার জন্য সেই সময়ে শিশুটি মাঠে প্রবেশ করে। তার বাবার নাম ইভান পেরিসিচ। ব্রাজিলকে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ক্রোয়েশিয়ার অভিজ্ঞ ফুটবলার। ক্রোয়েশিয়ার আক্রমণ তৈরির অন্যতম কারিগর পেরিসিচের ছেলে লিয়োনার্দো নেইমারের বড় ভক্ত। মাঠের মাঝখানে নিজের প্রিয় ফুটবলারকে কাঁদতে দেখে সে এগিয়ে গিয়েছিল।

আরও পড়ুন… Pele consoles Neymar: ‘তোমায় বড় হতে দেখেছি’, বিশ্বকাপে হারের পর নেইমারকে সান্ত্বনা কিংবদন্তি পেলের

নেইমারও সৌজন্যের খামতি রাখেননি। প্রতিপক্ষ দলের ফুটবলারের সন্তানকে কাছে টেনে নেন। ম্যাচ শেষে পেরিসিচও নেইমারকে সান্ত্বনা জানিয়েছিলেন। এই ম্যাচের কথা বললে কাতারের চলতি ফুটবল বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে দিয়েছিল ক্রোয়েশিয়া। পেনাল্টি শুটআউটে বিশ্বের এক নম্বর দলকে হারিয়ে সেমিফাইনালে জায়গা পাকা করে নিয়ে ছিল ক্রোয়েশিয়া। টানা দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। একই সঙ্গে টানা দ্বিতীয়বারের মতো কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল নেইমারের ব্রাজিল দল। এই ম্যাচে ব্রাজিলের হয়ে তারকা খেলোয়াড় নেইমার গোল করলেও দলকে জেতাতে পারেননি। অতিরিক্ত সময়ে খেলা শেষ হওয়ার সময়ে খেলার স্কোর ছিল ১-১ গোলে ড্র। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টিতে ৪-২ গোলে জেতে ক্রোয়েশিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দৈনিক মজুরিতে চরম বৈষম্যের অভিযোগ মৎস্য দফতরে, বেতন পাচ্ছেন না অনেকে শিবরাত্রিতে বাড়িতে লাগাতে পারেন এই ৩ গাছ, সুখ সমৃদ্ধি তুঙ্গে রাখতে রইল টিপস ‘শো-কজ চিঠি পড়িনি, সন্ধ্যায় সুদীপদার বাড়ি চা খেতে যাব,’ বললেন কুণাল রাহা কেমন আনন্দ করেছে জামনগরে, মেয়ের সঙ্গে টুকরো মুহূর্ত ভাগ করে নিলেন আলিয়া আমাকে নিয়ে কিছু লিখবেন না, মহুয়া মৈত্রর আবেদন খারিজ করল হাইকোর্ট, জোর ধাক্কা! ‘কেঁদেই ফেললাম তখন…’, আজ কাঞ্চন-শ্রীময়ীর ফুলশয্যা, ভাত-কাপড়ে আদরে মাখামাখি লন্ডন থেকে ভারতে ফিরলেন কেএল রাহুল, খেলবেন কি IPL 2024? অহিন্দু হয়েও পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশ, নিয়ম ভেঙে গ্রেফতার ৯ বাংলাদেশি ‘তাপস রায়কে দিয়ে শুরু, আরও অনেকে...’ দিলীপ ঘোষের দাবিতে জোর জল্পনা ‘আপনার কারণে সন্তানের চিকিৎসা হয়েছে, প্রণাম করতে চাই’, আবেগের বিস্ফোরণ হাইকোর্টে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.