বাংলা নিউজ > ময়দান > ফুটবল > স্নান করতে গিয়ে জলে ডুবে গিয়েছিল, বাঁচানো গেল না নার্সারি লিগের টিমের অধিনায়ককে
সুদীপের আইকার্ড।
সুদীপের আইকার্ড।

স্নান করতে গিয়ে জলে ডুবে গিয়েছিল, বাঁচানো গেল না নার্সারি লিগের টিমের অধিনায়ককে

  • নার্সারি লিগে খেললেও ইতিমধ্যে শুভজিৎ দাস নজর কেড়েছিল। তাঁর মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ আইএফএ, তাদের বার্ষিক সাধারণ সভায় এক মিনিটের নীরবতা পালন করে।

নার্সারি লিগের প্রতিভাবান ফুটবলার ছিল শুভজিৎ দাস। সুদীপ চ্যাটার্জি ক্রীড়া কেন্দ্র নার্সারি দলের অধিনায়কও ছিল সে। সুদীপ চট্টোপাধ্যায় অ্যাকাডেমির ফুটবলার শুভজিৎ রবিবার মানে ২২ অগস্ট দুপুরে আন্দুলের তার পাড়ার বন্ধুদের সঙ্গে ফুটবল খেলার পর, পুকুরে স্নান করতে নেমেছিল। কিন্তু হঠাৎ করেই জলে ডুবে যায় সে। 

প্রায় ২৫মিনিটের চেষ্টায় জল থেকে তাকে তুলে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হল না। সব লড়াই শেষ করে মঙ্গলবার ভোরে হাওড়ার এক বেসরকারি হাসপাতালে প্রয়াত হয় শুভজিৎ। তাঁর মৃত্যুতে বাংলার ফুটবলে গভীর শোকের ছায়া নেমে এসেছে। 

নিত্য দিনই জলের ডুবে মৃত্যুর খবর সংবাদমাধ্যমে জায়গা করে নেয়। বাচ্চা থেকে বড় জলে ডুবে মৃত্যুর খবর নতুন কিছু নয়। তবে এক প্রতিভাবান তরুণ ফুটবলারের মৃত্যুর ঘটনা মানতে পারছে না ময়দান। শোকগ্রস্ত বাংলার ফুটবল মহল।

নার্সারি লিগে খেললেও ইতিমধ্যে শুভজিৎ নজর কেড়েছিল। তাঁর মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ আইএফএ, তাদের বার্ষিক সাধারণ সভায় এক মিনিটের নীরবতা পালন করে। শুভজিতের কোচ হীরালাল দাস বলছিলেন, ‘করোনার জন্য এখন নিয়মিত প্র্যাক্টিস করা সম্ভব হচ্ছে না। সপ্তাহে এক-দু’দিন করে করাচ্ছি। শনিবার অর্থাৎ ২১ অগস্টই ও প্রায় আড়াই ঘণ্টা প্র্যাক্টিস করে বাড়ি ফিরেছিল। আর রবিবারই এই ঘটনা ঘটল। এটা মেনে নিতে সত্যি খুব কষ্ট হচ্ছে। ওকে এ বার বাংলার অনূর্ধ্ব-১৫ দলের জন্য ট্রায়ালে পাঠাব ভেবেছিলাম। কিন্তু অকালে চলে গেল শুভজিৎ’

আন্দুলে শুভজিতের পাড়াতেও শোকের ছায়া নেমে এসেছে। শুভজিতের সতীর্থ ফুটবলাররাও একেবারে ভেঙে পড়েছে। এ ভাবে হঠাৎ করে এমন একটি দুর্ঘটনায় শোকস্তব্ধ আন্দুল সহ কলকাতা ময়দান।

বন্ধ করুন