বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup: ডার্বি জেতার বিষয়ে একশো শতাংশ আশাবাদী- হুঙ্কার ATK MB কোচ ফেরান্দোর

Durand Cup: ডার্বি জেতার বিষয়ে একশো শতাংশ আশাবাদী- হুঙ্কার ATK MB কোচ ফেরান্দোর

ডার্বির আগে জুয়ান ফেরান্ডোর ক্লাস।

শনিবার ক্লোজ ডোর অনুশীলন করে ফেরান্দো ব্রিগেড। আর এ দিনের অনুশীলনে আগের ম্যাচের ভুলগুলো শোধরানোর দিকে নজর দিয়েছিলেন স্প্যানিশ কোচ। ছোট ছোট চারটি গোলপোস্ট নিয়ে গোলের মুখ খোলার কৌশল প্র্যাক্টিসে জোর দিয়েছিলেন ফেরান্দো। হাতে কলমেও জনি কাউকো, লিস্টন কোলাসো, মনবীর সিংদের বুঝিয়ে দেন ফেরান্দো।

মরশুমের প্রথম ডার্বি। প্রায় আড়াই বছর পর আবার যুবভারতীতে ফিরছে সবুজ মেরুন বনাম লাল হলুদের লড়াই। ফলে ডুরান্ড কাপের ডার্বিকে ঘিরে উন্মাদনা একেবারে তুঙ্গে। এশিয়া কাপের ভারত-পাক মহারণের মাঝেই ডার্বি জ্বরে কাঁপছে কলকাতা ময়দান। এটিকে মোহনবাগান বনাম ইমামি ইস্টবেঙ্গলের লড়াই এ বার যেন বাড়তি মাত্রা যোগ করেছে।

শেষ পাঁচটি ডার্বিতে জিতেছে সবুজ মেরুন। ডার্বি জয়ের ধারাবাহিকতা বজায় থাকলেও, এ বার ডুরান্ড কাপের শুরুটা মোটেও ভালো করেনি এটিকে মোহনবাগান। যা চিন্তায় রেখেছে সবুজ-মেরুনের কোচ জুয়ান ফেরান্দোকে। প্রচুর গোল নষ্টের খেসারত দিতে হচ্ছে মেরিনার্সদের।

আরও পড়ুন: ডার্বির টিকিটের জন্য হাহাকার, বিক্ষোভে উত্তাল গোষ্ঠ পাল সরণী, করা হল পথ অবরোধও

শনিবার ক্লোজ ডোর অনুশীলন করে ফেরান্দো ব্রিগেড। আর এ দিনের অনুশীলনে আগের ম্যাচের ভুলগুলো শোধরানোর দিকে নজর দিয়েছিলেন স্প্যানিশ কোচ। ছোট ছোট চারটি গোলপোস্ট নিয়ে গোলের মুখ খোলার কৌশল প্র্যাক্টিসে জোর দিয়েছিলেন ফেরান্দো। হাতে কলমেও জনি কাউকো, লিস্টন কোলাসো, মনবীর সিংদের বুঝিয়ে দেন ফেরান্দো। পাশাপাশি সেট পিসের অনুশীলনও করান।

এ দিন সকালে ডার্বির শেষ প্রস্তুতির পর জুয়ান ফেরান্দো কী বললেন, জেনে নিন:

জুয়ান ফেরান্দো উবাচ

ডার্বি সবুজ-মেরুনই জিতবে- যুবভারতীর মাঠ ভর্তি দর্শক এবং সমর্থকদের সামনে ডার্বি খেলতে নামব আমরা, এটা আমার কাছে অত্যন্ত সম্মানের। সবুজ মেরুন সমর্থকদের ডার্বি ঘিরে আবেগের কথা জানা রয়েছে। সে জন্যই ডার্বি জেতাটা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি। আমি কখনও ইতিহাস নিয়ে ঘাটাঘাটি করি না। আগে কী হয়েছে বা ক'টা ডার্বি জিতেছি, সেটা নিয়ে ভাবতে রাজি নই। আমাদের লক্ষ্য থাকবে, এই ডার্বিতে জয় পাওয়া ও তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার। ম্যাচটা আমরাই যে জিতব, এ ব্যাপারে একশো শতাংশ আশাবাদী আমি। ছেলেদের উপর আমার পূর্ণ আস্থা রয়েছে।

আগের ম্যাচের খারাপ ফল চাপ হবে না- ডার্বি নিয়ে আমার কোনও চাপ নেই। দলের উপরও কোনও চাপ নেই। শেষ দুটো ম্যাচ আমরা জিততে পারিনি এই জন্য হতাশ লাগছে ঠিকই, পাশাপাশি অবশ্য এটাও বলছি, এই জন্য চিন্তিত নই। জিততে না পারলেও আমরা যা খেলেছি তাতে গোলের সুযোগগুলো কাজে লাগাতে পারলে আমরাই জিততাম। চাপ তো তখনই থাকতো যদি আমরা খারাপ খেলতাম, গোলের সুযোগ তৈরি করতে না পারতাম। এ বার আমরা মাত্র একটা অনুশীলন ম্যাচ খেলেই নেমে পড়েছি ডুরান্ডে। দল সবে তৈরি হচ্ছে। কিছু ভুল ত্রুটি হয়তো হচ্ছে। তবে ডার্বিতে সেটা হবে না আশা করি। ডার্বি অন্য ম্যাচ হবে। আমার মতো সবার কাছেই এটা তো স্পেশ্যাল ম্যাচ।

আরও পড়ুন: পরপর দুই ম্যাচ ড্র ইস্টবেঙ্গলের, এ বার আটকে গেল ATK MB-কে হারানো রাজস্থানের কাছ

লাল-হলুদকে বিশেষ গুরুত্ব- ইমামি ইস্টবেঙ্গল যথেষ্ট শক্তিশালী দল। ওদের কয়েকটি খেলা দেখেছি। বেশ ব্যালেন্সড দল ওরা। বিদেশিরাও ভাল। ফলে ম্যাচটা হাড্ডাহাড্ডি হবে। ডার্বিতে কোনও টিম কখনও কেউ এগিয়ে থাকে না। আমরাও নেই। এটুকু বলতে পারি, ছেলেদের সবাই ডার্বি খেলার জন্য তৈরি। সবাই মিলে ম্যাচটা জিততে চাই। আমাদের দলের বেশিরভাগ ফুটবলাররেরই ডার্বি জেতার অভিজ্ঞতা আছে। সেটা কাজে লাগাতে হবে। সবুজ মেরুন সমর্থকদের খুশি করার জন্য আমরা দায়বদ্ধ।

ফিফার নির্বাসন উঠে যাওয়া- ফিফা ভারতের উপর থেকে নির্বাসন তুলে নিয়েছে। ফলে এ এফ সি কাপে আমাদের জোনাল সেমিফাইনাল ম্যাচ হওয়ার ব্যাপারে আমি আশাবাদী। এখন আমাদের প্রথম লক্ষ্য ডার্বি জেতা। তারপর এএফসি কাপের ম্যাচ নিয়ে ভাবব এবং প্রস্তুতি শুরু করব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.