বাংলা নিউজ > ময়দান > ফুটবল > আগেই জানানো হয়েছিল কলকাতা লিগে খেলবে না ATK MB, এ বার স্পষ্ট করে দিলেন সৃঞ্জয়
কলকাতা লিগ খেলছে না এটিকে মোহনবাগান।
কলকাতা লিগ খেলছে না এটিকে মোহনবাগান।

আগেই জানানো হয়েছিল কলকাতা লিগে খেলবে না ATK MB, এ বার স্পষ্ট করে দিলেন সৃঞ্জয়

  • এটিকে মোহনবাগানের কলকাতা লিগে না খেলা নিয়ে বহু দিন ধরেই টানাপোড়েন চলছিল। ২২ সেপ্টেম্বর এএফসি কাপের সেমিফাইনাল রয়েছে। তার আগে কোচ এবং প্লেয়াররা ছুটিতে চলে গিয়েছেন। প্রীতম কোটালরা আবার জাতীয় দলে যোগ দিয়েছেন। ৭ সেপ্টেম্বর থেকে আবার এএফসি কাপের প্রস্তুতি শুরু হওয়ার কথা।

এটিকে মোহনবাগান এএফসি কাপের নক আউট পর্বে পৌঁছানোর পর, দেশে ফিরে গিয়েছেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। দু'-এক জন বিদেশি বাদ দিয়ে হুগো বৌমাসরাও যে যাঁর দেশে ফিরে গিয়েছেন। এটিকে মোহনবাগানের ভারতীয় প্লেয়ারদের মধ্যে ৭ জন প্লেয়ার ইগর স্টিমাচের দলে যোগ দিয়েছেন। বাকি প্লেয়াররা বাড়ি চলে গিয়েছেন। মোহনবাগানের তরফে আইএফএ-কে জানিয়ে দেওয়া হয়েছিল, তারা কলকাতা লিগ খেলবে না। ২৯ অগস্ট জর্জ টেলিগ্রাফের সঙ্গে ম্যাচ ছিল। সেই ম্যাচও তারা খেলেনি।

এটিকে মোহনবাগানের ডিরেক্টর বোর্ডের সদস্য সৃঞ্জয় বসু পরিষ্কার বলে দিয়েছেন, ‘শনিবার ইমেল করে আমরা জানিয়েছিলাম, আমাদের পক্ষে কলকাতা লিগ খেলা সম্ভব নয়।’ সঙ্গে তিনি জানান, দল এএফসি কাপের মূলপর্বে রয়েছে। ফলে সেখান থেকে কলকাতা লিগ খেলা যাবে না। এটার সঙ্গে দেশের সম্মান জড়িয়ে আছে।

এটিকে মোহনবাগানের কলকাতা লিগে না খেলা নিয়ে বহু দিন ধরেই টানাপোড়েন চলছিল। ২২ সেপ্টেম্বর এএফসি কাপের সেমিফাইনাল রয়েছে। তার আগে কোচ এবং প্লেয়াররা ছুটিতে চলে গিয়েছেন। প্রীতম কোটালরা আবার জাতীয় দলে যোগ দিয়েছেন। ৭ সেপ্টেম্বর থেকে আবার এএফসি কাপের প্রস্তুতি শুরু হওয়ার কথা।

ডুরান্ডে যে সবুজ-মেরুন ব্রিগেড অংশ নিচ্ছে না, সে কথা আগেই পরিষ্কার হয়ে গিয়েছিল। এ বার জানা গিয়েছে, কলকাতা লিগেও তারা অংশ নেবে না। এর পিছনে তারা ৩টি যুক্তি দিয়েছে।

১) জাতীয় দলে ৬-৭ জনের বেশি প্লেয়ার চলে গেলে, লিগে নাও খেলতে পারে কোনও দল।

২) জৈব সুরক্ষা বলয় ছাড়া বিদেশি প্লেয়াররা খেলতে রাজি হচ্ছে না।

৩) ২২ সেপ্টেম্বর এএফসি কাপের ম্যাচ রয়েছে। তার প্রস্তুতিতে যাতে ব্যঘাত না ঘটে, সে কারণে কলকাতা লিগ থেকে সরে দাঁড়াচ্ছে সবুজ-মেরুন ব্রিগেড।

বন্ধ করুন