বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগের পরবর্তী সূচিতে রয়েছে দুই প্রধানের নাম, আদৌ কি ইস্ট-মোহন অংশ নেবে?
কলকাতা লিগ।
কলকাতা লিগ।

কলকাতা লিগের পরবর্তী সূচিতে রয়েছে দুই প্রধানের নাম, আদৌ কি ইস্ট-মোহন অংশ নেবে?

  • নতুন সূচি অনুযায়ী ২৯ অগস্ট এটিকে মোহনবাগানের কলকাতা লিগের প্রথম ম্যাচ রয়েছে। জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে। কল্যাণী স্টেডিয়ামে। দুপুর ২টো ৪৫ থেকে। আর ইস্টবেঙ্গলের ম্যাচ রয়েছে ৩১ অগস্ট। কল্যাণী স্টেডিয়ামে দুপুর ২টো ৪৫ থেকে ভবানীপুরের বিরুদ্ধে।

আদৌ কি কলতাকা লিগে অংশ নেবে বাংলার দুই প্রধান? এই নিয়ে জোর জল্পনা চলছে। এর মাঝেই অবশ্য কলকাতা লিগের পরবর্তী সূচি প্রকাশ করে ফেলল আইএফএ। সেই সূচিতে কিন্তু ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগানের খেলার দিনক্ষণও দেওয়া রয়েছে।

সূচি অনুযায়ী ২৯ অগস্ট এটিকে মোহনবাগানের কলকাতা লিগের প্রথম ম্যাচ রয়েছে। জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে। কল্যাণী স্টেডিয়ামে। দুপুর ২টো ৪৫ থেকে। আর ইস্টবেঙ্গলের ম্যাচ রয়েছে ৩১ অগস্ট। কল্যাণী স্টেডিয়ামে দুপুর ২টো ৪৫ থেকে ভবানীপুরের বিরুদ্ধে। কিন্তু এই দুই ক্লাবের খেলা নিয়ে রয়েছে ঘোর সংশয়।

এটিকে মোহনবাগানের এক কর্তা জানিয়েছেন, ‘এএফসি কাপের উপরেই সবটা নির্ভর করছে। বুঝতে পারছি না কী হবে।’ কলকাতা লিগে এটিকে মোহনবাগান অংশ নেবে কিনা, তা নিয়ে সেই কর্তা পরিষ্কার করে কিছু না বললেও আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেছেন, ‘আমার বিশ্বাস দুই প্রধানই খেলবে। আর তাই দুই প্রধানকে রেখেই কলকাতা লিগের সূচি তৈরি করা হয়েছে।’

ইস্টবেঙ্গলের তো আবার বিনিয়োগকারীদের নিয়ে সমস্যা চরমে। এই মরশুমে তাই দলই করা সম্ভব হয়নি। ২৪ অগস্ট ভবানীপুরের সঙ্গে ম্যাচ ছিল লাল-হলুদের। সেটাও পিছিয়ে ৩১ অগস্ট করা হয়েছে। এ দিকে সোমবার সরকারি ভাবে লাল-হলুদ ব্রিগেডের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছে শ্রী সিমেন্ট। বুধবার অবশ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইস্টবেঙ্গল এবং শ্রী সিমেন্টকে নিয়ে বৈঠক করবেন বলে জানিয়েছেন। আইএফএ সচিবের দাবি, ‘ইস্টবেঙ্গলের খেলার বিষয়েও আমি পজিটিভ। আমার তো মনে হচ্ছে, ওরা এর মধ্যেই দল করে লিগে অংশ নেবে।’

বন্ধ করুন