বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগে খেলছে না দুই প্রধান, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি দিল IFA
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা লিগে খেলছে না দুই প্রধান, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি দিল IFA

  • চলতি কলকাতা লিগে কলকাতার দুই প্রধানকে রেখে সূচি ঘোষণার পরেও, লিগে মাঠে দল নামায়নি দুই প্রধানের কেউই। ফলে বেশ বিরক্ত আইএফএ কর্তৃপক্ষ। যা খবর তাতে আইএফএ কর্তারা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি পাঠিয়েছেন।

শুভব্রত মুখার্জি: আইএফএ বনাম কলকাতার দুই প্রধান মোহনবাগান- ইস্টবেঙ্গলের মনোমালিন্যের জল যে বহুদূর গড়াতে চলেছে তা বলাই বাহুল্য। চলতি কলকাতা লিগে কলকাতার দুই প্রধানকে রেখে সূচি ঘোষণার পরেও, লিগে মাঠে দল নামায়নি দুই প্রধানের কেউই। ফলে বেশ বিরক্ত আইএফএ কর্তৃপক্ষ। যা খবর তাতে আইএফএ কর্তারা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি পাঠিয়েছেন। কলকাতা লিগে দুই প্রধানের অনুপস্থিতির বিষয়টি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে তুলে ধরতে চান তাঁরা।

উল্লেখ্য, কলকাতা ফুটবল লিগে অংশ নেওয়া ১২টি ক্লাবের প্রতিনিধি এবং আইএফএ-র প্রতিনিধিরা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে তাঁর সময় চেয়ে চিঠি দিয়েছেন। প্রসঙ্গত পরপর দু'বছর লাল হলুদের ক্লাব-ইনভেস্টর জট যে ভাবে আসরে নেমে মিটিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী, তার পরেই এই বিষয়ে তার দারস্থ হয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে । দুই প্রধানকে রেখেই কলকাতা লিগের সূচি তৈরি করা হয়েছিল আইএফএ-র তরফে। এএফসি কাপের ম্যাচ রয়েছে, সেই অজুহাতে কলকাতা লিগ খেলছে না মোহনবাগান । উল্লেখ্য আইএফএ-র দাবি তারা সবুজ মেরুনের সঙ্গে কথা বলে সূচি তৈরি করলেও ক্লাবের তরফে স্পষ্ট ভাবে অংশ না নেওয়ার কথা জানানো হয়নি। অন্যদিকে এসসি ইস্টবেঙ্গলের যুক্তি ছিল চুক্তি জটের কারণে দলগঠন প্রক্রিয়া শেষ হয়নি বলেই কলকাতা লিগে খেলছে না তারা।

আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের নেতৃত্বে আইএফএ'র গভর্নিং বডির বৈঠকে ঠিক হয়েছে, দুই প্রধানকে আরও একবার চিঠি পাঠানো হবে। সেই চিঠির জবাব নিয়েই রবিবার আইএফএ-র শৃঙ্খলারক্ষা কমিটি বৈঠক বসবে। সেখানেই তাদের বিরুদ্ধে আদৌ কোনও পদক্ষেপ আইএফএ-র তরফে নেওয়া হবে কিনা, তা জানা যাবে।

বন্ধ করুন