বাংলা নিউজ > ময়দান > ফুটবল > শুধু ISL নয়, কলকাতা লিগের জন্যও শক্তিশালী দল গড়ার কথা জানিয়ে দিল ইস্টবেঙ্গল
ইস্টবেঙ্গল ক্লাব।
ইস্টবেঙ্গল ক্লাব।

শুধু ISL নয়, কলকাতা লিগের জন্যও শক্তিশালী দল গড়ার কথা জানিয়ে দিল ইস্টবেঙ্গল

  • CFL ও ISL-এর জন্য দল গড়ার কাজে বিনিয়োগকারীদের সহযোগিতা করা হবে বলে বিজ্ঞপ্তি জারি করে লাল-হলুদ শিবির।

অবশেষে চুক্তিজট কেটেছে ইস্টবেঙ্গলের। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যস্থতায় বিনিয়োগকারী সংস্থার সঙ্গে সমস্যা মেটার পর ইস্টবেঙ্গলের নজর আপাতত নতুন মরশুমের দল গঠনে।

হাতে বেশি সময় নেই। স্বাভাবিকভাবেই তড়িঘড়ি শক্তিশালী দল গড়ার কাজে ঝাঁপাতে চাইছে লাল-হলুদ শিবির। দল গড়ার দায়িত্ব ইনভেস্টরদের। তবু ক্লাব কর্তারা ফুটবলার বাছাইয়ের কাজে প্রয়োজনে সবরকম সাহায্য করবেন বিনিয়োগকারী সংস্থাকে। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়ে দেওয়া হল ইস্টবেঙ্গলের তরফে।

বুধবার ক্লাবের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে ইস্টবেঙ্গলের আইএসএলে অংশ নেওয়ার বিষয়ে নিশ্চয়তা দেওয়া হয় সমর্থকদের। চুক্তিজট কেটে যাওয়ায় সেটাই অবশ্য স্বাভাবিক। উল্লেখযোগ্য বিষয় হল, শুধু আইএসএলের জন্যই নয়, দল গড়ার কথা উল্লেখ করা হয়েছে কলকাতা ফুটবল লিগকে সামনে রেখেও।

ইস্টবেঙ্গল ক্লাবের বিজ্ঞপ্তি।
ইস্টবেঙ্গল ক্লাবের বিজ্ঞপ্তি।

দল গড়া নিয়ে এক এসসি ইস্টবেঙ্গল কর্তা বুধবার বলেন, ‘আমরা মানসিক ভাবে প্রস্তুত ছিলাম। চুক্তি সই হলেই দল গড়ার কাজে যাতে নেমে পড়তে পারি, সেই ব্যবস্থা করাই ছিল। বৃহস্পতিবার থেকেই দল গঠনের কাজে আমরা নেমে পড়ব।’

লাল-হলুদ শিবির নিজেদের মতো করে ফুটবলারদের একটি তালিকা তৈরি রেখেছে। যদি শ্রী সিমেন্ট কর্তৃপক্ষের সাহায্যে লাগে, সেই কারণেই। এপ্রসঙ্গে দেবব্রত সরকার বলেন, ‘আমাদের তরফেও ফুটবলারদের একটি তালিকা তৈরি করা রয়েছে। তবে দল গড়ার দায়িত্ব বিনিয়োগকারীদের। ওরা যদি আমাদের থেকে কোনওরকম সাহায্য চায়, আমরা প্রস্তুত আছি।’

বন্ধ করুন