বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EB vs MB: অবশেষে.....ডার্বিতে মোহবনবাগানকে হারাল ইস্টবেঙ্গল, নৈহাটিতে জ্বলল মশাল

EB vs MB: অবশেষে.....ডার্বিতে মোহবনবাগানকে হারাল ইস্টবেঙ্গল, নৈহাটিতে জ্বলল মশাল

গোলের পর কুশ। ছবি- ইস্টবেঙ্গল টুইটার

ইয়ুথ ডেভলপমেন্ট লিগে মোহনবাগানকে ২ গোলে উড়িয়ে দিয়ে ডার্বি জয় ইস্টবেঙ্গলের। ম্যাচে জোড়া গোল করেন কুশ।  

ডার্বি জয় ইস্টবেঙ্গলের। রিলায়েন্স ফাউন্ডেশন ডেভলপমেন্ট লিগে এটিকে মোহনবাগানকে ২-০ গোলে হারাল ইস্টবেঙ্গল। সিনিয়র দল যখন ব্যর্থতার মধ্যে দিয়ে মরশুম শেষ করছে, ঠিক তখনই সমর্থকদের স্বস্তি দিচ্ছে লাল হলুদের তরুণ দল। যুব লিগের ডার্বিতে দুই গোলে চিরপ্রতিদ্বন্দী মোহনবাগানকে হারাল তারা।

শুক্রবার রিলায়েন্স ইয়ুথ ডেভলপমেন্ট লিগের ম্যাচে নৈহাটি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। আর এই ডার্বি দেখতে ভিড় জমিয়েছিলেন সমর্থকরা। লাল হলুদ সমর্থকদের একেবারেই নিরাশ করেননি ফুটবলাররা। শুরু থেকেই বাগানকে চাপে রাখার ফল হাতে নাতে পেলেন তারা। এই ম্যাচের দুটি গোলই করেছেন কুশ।

এদিন শুরু থেকেই দাপট দেখাতে থাকেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। অবশ্য মোহনবাগানও ছেড়ে কথা বলেনি। হাড্ডাহাড্ডি ম্যাচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ছিল। তবে বাগান ডিফেন্সকে বোকা বানাতে কোনও রকম ভুল করেননি কুশ। ৩৪ মিনিটের মাথায় প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেন এই ফুটবলার। আর এই গোলের পর স্বাভাবিক ভাবেই আনন্দে মেতে ওঠেন সমর্থকরা।

প্রথম গোল হজম করে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নামে এটিকে মোহনবাগান। ম্যাচের ফেরার মরিয়া চেষ্টাও করে যান তারা। কিন্তু তাতে লাভের লাভ কিছু হয়নি। প্রথমার্ধে লড়াই বজায় রাখলেও সমতা ফেরাতে পারেনি সবুজ মেরুন। ১ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করতে হয় বাগানকে। তবে এই ম্যাচ যে হারতে হবে তা কল্পনাও করতে পারেনি ছন্দে থাকা মোহনবাগান।

ম্যাচে ফিরে আসতে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ইস্টবেঙ্গলকে পাল্টা দিতে শুরু করেন বাগান ফুটবলাররা। কিন্তু এদিন যেন কোথাও পরিকল্পনার অভাব দেখা দেয়। যা এই ম্যাচের ফলাফল স্পষ্ট করেছে। বাগান শিবির ম্যাচে ফেরার চেষ্টা করলেও কোনও ভাবেই তারা আর পারেনি। বরং ৬০ মিনিটের মাথায় ফের একটি গোল হজম করতে হয় তাদেরকে। এবারও গোল করেন কুশ। এই ম্যাচে জোড়া গোল করে নায়ক হন তরুণ এই ফুটবলার। এরপর আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি এটিকে মোহনবাগান। ২-০ গোলে ডার্বি জয় ইস্টবেঙ্গল। আইএসএলের এই মরশুমে দু'টি ডার্বিতেই হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। অবশেষে তরুণ দল এই মরশুমে ডার্বি জেতার স্বাদ পাইয়ে দিল।

এই জয়ের ফলে জোনাল পর্বে শীর্ষস্থানে জায়গা করে নিল ইস্টবেঙ্গল। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ২৩। এখনও পর্যন্ত সাতটি ম্যাচে জিতেছে তারা। তার মধ্যে ২টি ম্যাচে ড্র এবং ১টি ম্যাচে হার। মোহনবাগান এক ধাপ নীচে রয়েছে। ৬টি জয়, ৩টি ড্র এবং ১টি হার। তাদের পয়েন্ট ২১।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল জগদ্দলের জুট মিল, কর্মহীন ৩ হাজার কর্মী সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত Mimi Chakraborty: চকচকে ত্বক, টোনড অ্যাবস, মিমির দুবাইয়ের ছবি দেখে হাঁ নেটিজেনরা ৩ মার্চ এই মাসের কালাষ্টমী, জেনে নিন পুজোর শুভ সময় ও কী কী দান করা শুভ হবে বাড়িতে তালিবানি শাসন জারি রেখেছিলেন ইমনের মা! স্মৃতি হাতড়ে কী বললেন গায়িকা? ৩৩ হামলায় অভিযুক্ত, তবে ৯৩-এর বিস্ফোরণ মামলায় খালাস, কে এই 'হাতকাটা' টুন্ডা? কলকাতার ওয়েলিংটনের স্কুলে ভয়াবহ আগুন, হস্টেলের পড়ুয়াদের ঘর পুড়ে ছাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.