বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > হায়দরাবাদ এফসি-র স্প্যানিশ তারকার দিকে হাত বাড়াল ইস্টবেঙ্গল, লড়াইয়ে এফসি গোয়াও

হায়দরাবাদ এফসি-র স্প্যানিশ তারকার দিকে হাত বাড়াল ইস্টবেঙ্গল, লড়াইয়ে এফসি গোয়াও

বোরহা হেরেরা।

এর আগেই নতুন মরশুমের জন্য হায়দরাবাদ এফসি-র ফুটবলার জেভিয়ার সিভেরিয়োর সঙ্গে কথাবার্তা মোটামুটি পাকা বলে জানা গিয়েছিল। এ বার হায়দরাবাদেরই আর এক ফুটবলার বোরহা হেরেরার দিকেও হাত বাড়াল ইস্টবেঙ্গল।

আইএসএলে এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের সঙ্গী শুধুই ব্যর্থতা। তবে এ বার সেই ব্যর্থতার তকমা নিজেদের গা থেকে ছেড়ে ফেলতে উঠেপড়ে লেগেছেন লাল-হলুদ কর্তারা। এই বছর বিনিয়োগকারীরা শুরু থেকেই পাশে। তাই ২০২২-২৩ মরশুম শেষ হওয়ার আগে থেকেই তলায় তলায় দল গোছাতে শুরু করে দিয়েছিল লাল-হলুদ বাহিনী। এখন সেই লক্ষ্যে জোরকদমে চলছে তাদের প্রস্তুতি। একের পর এক চমক দেওয়ার অপেক্ষায় লাল-হলুদ।

এর আগেই নতুন মরশুমের জন্য হায়দরাবাদ এফসি-র ফুটবলার জেভিয়ার সিভেরিয়োর সঙ্গে কথাবার্তা মোটামুটি পাকা বলে জানা গিয়েছিল। এ বার হায়দরাবাদেরই আর এক ফুটবলার বোরহা হেরেরার দিকেও হাত বাড়াল ইস্টবেঙ্গল। জানা গিয়েছে, স্পেনের ফুটবলারের সঙ্গে প্রাথমিক কথাবার্তা এক রকম হয়ে গিয়েছে। তবে বোরহাকে সহজে পাবে না ইস্টবেঙ্গল। কারণ তাঁকে নিয়ে দড়ি টানাটানি করছে এফসি গোয়াও। স্বাভাবিক ভাবেই স্প্যানিশ ফুটবলারের দামও চড়ছে।

আরও পড়ুন: লোবেরা ডজ দিয়েছেন, পালটা সুনীলদের ISL জেতানো কোচের সঙ্গে চুক্তি ইস্টবেঙ্গলের

বোরহা মূলত নিজের ক্যারিয়ারের বেশি সময়টাই লেফট ব্যাক হিসেবেই খেলেছেন। তবে মিডফিল্ড এবং উইংয়ে খেলতেও স্বচ্ছন্দ। এমন কী গত মরশুমে হায়দরাবাদও তাঁকে দুই জায়গাতেই খেলিয়েছে। হায়দরাবাদ এফসি-র হয়ে বোরহা ২২টি ম্যাচ খেলেছেন। চারটি গোল রয়েছে তাঁর। আর পাঁচটি অ্যাসিস্ট করেছেন তিনি। তবে পরিসংখ্যানের থেকেও ম্যাচে প্রভাব ফেলার ব্যাপারে পারদর্শী তিনি। পজিশনিং, নির্ভুল পাস এবং বল নিয়ন্ত্রণের ব্যাপারে দক্ষ বোরহা। অফুরন্ত পাস খেলতে পারেন।

গত বছরই হায়দরাবাদে যোগ দিয়েছিলেন বোরহা। মূলত গত বারের কোচ মানোলো মার্কুয়েসই ক্লাবে এনেছিলেন তাঁকে। অতীতে মার্কুয়েসের অধীনে লাস পামাসে খেলেছিলেন তিনি। লাস পামাসের সিনিয়র দলের হয়েও খেলার অভিজ্ঞতা রয়েছে। স্পেনের বিভিন্ন স্তরের ক্লাবে খেলেছেন বোরহা। ইজরায়েলের ক্লাবে ম্যাক্কাবি নেতানিয়াতেও সময় কাটিয়েছেন। এখন দেখার, নতুন মরশুমে লাল-হলুদে সিভেরিয়া-বোরহা জুটি দেখা যায় কিনা।

আরও পড়ুন: কোচ ঠিক হতেই, ওড়িশা আর চেন্নাইয়িন এফসি-র দুই তারকাকে সই করিয়ে চমক ইস্টবেঙ্গলের

ইতিমধ্যে কোচ ঠিক করে ফেলেছে ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এফসি-কে ২০১৮-১৯ মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন করা কোচ কার্লস কুয়াদ্রাতের সঙ্গে দু' বছরের চুক্তি করেছে লাল-হলুদ। এ বার কোচের পছন্দ মতোই দল গোছানো শুরু করেছে তারা।

ইস্টবেঙ্গল এফসি-র সঙ্গে চুক্তির পর কুয়াদ্রাত বলেছিলেন, ‘আগামী ২ বছরের জন্য ইস্টবেঙ্গলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়ে আমি খুব গর্বিত। এটা খুবই রোমাঞ্চকর যে ঐতিহাসিক একটি ক্লাব, যারা ভারতীয় ফুটবলে অনেক ট্রফি জিতেছে, তাদের দায়িত্ব নিতে চলেছি। আমাকে ইস্টবেঙ্গল ক্লাব সেই সুযোগ করে দিয়েছে।’

তিনি যোগ করেন, ‘আমি ভারতে ফিরে আসতে পেরে আনন্দিত। ভারত এমন একটি দেশ, যাকে আমি খুব ভালোবাসি এবং যেখানে আমি অনেক আনন্দের মুহূর্ত কাটিয়েছি। আমি আনন্দের নতুন মুহূর্ত তৈরি করতে মুখিয়ে। আমার সমস্ত শক্তি দিয়ে কাজ করব এবং লাল-হলুদের ভরা স্টেডিয়ামের সাক্ষী থাকার আশা করছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দিব্যেন্দু কি বিজেপিতে যোগ দেবেন?‌ মোদীর সঙ্গে দেখা হতে চলেছে তৃণমূল সাংসদের গায়িকা প্রশ্মিতার সঙ্গে তৃতীয়বার বিয়ের পিঁড়িতে, কে ছিলেন অনুপমের প্রথম স্ত্রী? ‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.