বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কোচ ঠিক হতেই, ওড়িশা আর চেন্নাইয়িন এফসি-র দুই তারকাকে সই করিয়ে চমক ইস্টবেঙ্গলের

কোচ ঠিক হতেই, ওড়িশা আর চেন্নাইয়িন এফসি-র দুই তারকাকে সই করিয়ে চমক ইস্টবেঙ্গলের

নন্দকুমার এবং ভান্সপলকে দলে নিল ইস্টবেঙ্গল।

নন্দকুমার এবং ভান্সপল তামিলনাড়ুর বাসিন্দা এবং ২০১৬-১৭ মরশুমে প্রাক্তন আই-লিগ ক্লাব চেন্নাই সিটি এফসি-র হয়ে একসঙ্গে প্রতিনিধিত্বও করেছেন। তারা ফের ইস্টবেঙ্গল এফসি-তে একসঙ্গে খেলতে চলেছেন।

কার্লস কুয়াদ্রাতের সঙ্গে চুক্তি পাকা হয়ে গিয়েছে। এ বার ঘর গোছানোর পালা। সূত্রের খবর, ইস্টবেঙ্গল এফসি দুই ফুটবলারের সঙ্গে চুক্তি প্রায় পাকা করে ফেলেছে। চেন্নাইয়িন এফসি-র এডউইন ভান্সপল এবং ওড়িশা এফসি-র নন্দকুমার সেকারকে তারা সই করিয়েছে বলে খবর।

নন্দকুমার এবং ভান্সপল তামিলনাড়ুর বাসিন্দা এবং ২০১৬-১৭ মরশুমে প্রাক্তন আই-লিগ ক্লাব চেন্নাই সিটি এফসি-র হয়ে একসঙ্গে প্রতিনিধিত্বও করেছেন। তারা ফের ইস্টবেঙ্গল এফসি-তে একসঙ্গে খেলতে চলেছেন।

নন্দকুমার ২০২২-২৩ মরশুমে সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে ১০টি গোল করেছেন। সম্প্রতি শেষ হওয়া সুপার কাপের সময় তারকা উইঙ্গার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ২৭ বছর বয়সী ওড়িশা-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি দলের সঙ্গে শুরু থেকেই আছেন নন্দকুমার। এবং ওড়িশার হয়ে মোট ৯৩টি ম্যাচ খেলেছেন। ১৪টি গোল রয়েছে তাঁর।

এ দিকে এডউইন ভান্সপল ইস্টবেঙ্গলে অনেক অভিজ্ঞতা নিয়ে আসবেন। এই মিডফিল্ডার তার নিজ শহরের ক্লাব চেন্নাইয়িন এফসি-র হয়ে ৭৫টি ম্যাচ খেলেছেন। ২০১৯-২০ ইন্ডিয়ান সুপার লিগে রানার্স হয়েছিল ভান্সপলের টিম।

আরও পড়ুন: লোবেরা ডজ দিয়েছেন, পালটা সুনীলদের ISL জেতানো কোচের সঙ্গে চুক্তি ইস্টবেঙ্গলের

এ বার আগে থেকেই টিম গোছাতে শুরু করেছে ইস্টবেঙ্গল। আইএসএলে যবে থেকে খেলছে লাল-হলুদ, তবে থেকেই সঙ্গী হয়ে গিয়েছে ব্যর্থতা। মূলত বিনিয়োগকারী নিয়ে সমস্যা থাকার কারণে বারবার দল গড়তে গিয়ে সমস্যায় পড়েছে লাল-হলুদ। শেষ মুহূর্তে টিম গড়তে গিয়ে ভালো ফুটবলার পায়নি ক্লাব। ঠিক করে টিম তৈরি করতে পারেনি। কোনও রকমে জোড়াতালি দিয়ে টিম তৈরি করে মাঠে নামিয়ে দিয়েছ। যার নিটফল, টানা ব্যর্থতা। এ বার বিনিয়োগকারীর সমস্যা না থাকায় আগেভাগেই টিম গোছাতে শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল।

এ দিকে মঙ্গলবার ক্লাবের তরফে নতুন মরশুমের কোচের নাম ঘোষণা করে দেওয়া হয়েছে। বেঙ্গলুরু এফসি-কে ২০১৮-১৯ মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন করা কোচ কার্লস কুয়াদ্রাতের সঙ্গে ২ বছরের চুক্তি করেছে ইস্টবেঙ্গল। মঙ্গলবার স্টিভন কনস্ট্যান্টাইনের বিদায়ের দিনই নতুন কোচের নামও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয় লাল-হলুদের তরফে।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের শতবর্ষের অনুষ্ঠানে সলমন খানের সঙ্গে থাকছেন সোনাক্ষী সিনহা, প্রভু দেবারাও

৫৮ বছরের স্প্যানিশ কোচ সহকারি হিসেবে কাজ শুরু করেছিলেন বেঙ্গালুরু এফসি-তে। ২০১৬ থেকে ২০১৮-এর শুরু পর্যন্ত তিনি দলের সহকারি কোচ ছিলেন। সেই সময় বেঙ্গালুরু ফেডারেশন কাপ এবং সুপার কাপ জেতে এবং দেশের প্রথম ক্লাব হিসেবে এএফসি কাপের ফাইনালে ওঠে।

২০১৮-২১ পর্যন্ত তিনি পূর্ণ কোচের দায়িত্ব গ্রহণ করেন। ২০১৮-১৯ মরশুমেই বেঙ্গালুরুকে আইএসএল চ্যাম্পিয়ন করান তিনি। আইএসএলের ইতিহাসে কুয়াদ্রাতের বেঙ্গালুরুই প্রথম দল ছিল, যারা পয়েন্ট তালিকায় প্রথম স্থানে শেষ করে এবং ট্রফিও জেতে। পরের মরসুমেও বেঙ্গালুরুকে প্লে-অফে তোলেন কুয়াদ্রাত। নতুন কোচ ঠিক হতেই, এ বার ফুটবলারদেরও সই করাতে শুরু করে দিল লাল-হলুদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.