বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লিগের সভায় IFA সচিবকে ফোন শ্রী সিমেন্টের, সভা ছেড়ে ‘পালালেন’ ইস্টবেঙ্গল কর্তা
কলকাতা লিগ নিয়ে আইএফএ-তে বৈঠক।
কলকাতা লিগ নিয়ে আইএফএ-তে বৈঠক।

লিগের সভায় IFA সচিবকে ফোন শ্রী সিমেন্টের, সভা ছেড়ে ‘পালালেন’ ইস্টবেঙ্গল কর্তা

  • কলকাতা লিগের সভায় যোগ দেওয়ার জন্য এসসি ইস্টবেঙ্গলকে চিঠি পাঠিয়েছিল আইএফএ। অথচ সেই চিঠিটি ইস্টবেঙ্গলের সাধারণ সচিব কল্যাণ মজুমদারের নামে পাঠানো হয়েছে। ইস্টবেঙ্গলের সাধারণ সচিব কিন্তু এসসি ইস্টবেঙ্গলের কোনও পদে নেই। যে চিঠি নিয়ে ইতিমধ্যে বিতর্ক শুরু হয়েছে।

ইস্টবেঙ্গল মানেই এখন নাটক। বৃহস্পতিবারই যেমন কলকাতা লিগের জন্য অংশগ্রহণকারী সব দলকেই আলোচনায় ডেকেছিল আইএফএ। ইস্টবেঙ্গলের তরফে উপস্থিত ছিলেন ক্লাবের কর্তা দীপঙ্কর চক্রবর্তী। শ্রী সিমেন্টের তরফে কেউ উপস্থিত ছিলেন না। কিন্তু সেই সভায় শ্রী সিমেন্টের এক প্রতিনিধি ফোন করেন। সেই ফোন আসার পরেই সভা ছেড়ে পালিয়ে যান দীপঙ্কর চক্রবর্তী। 

ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের সঙ্গে লাল-হলুদ কর্তাদের এখনও সমস্যা মেটেনি। আর এই সমস্যা না মিটলে শ্রী সিমেন্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, তারা ইস্টবেঙ্গলের কোনও কিছুতেই উপস্থিত থাকবে না। এ দিন যেমন আইএফএ সভাতেও উপস্থিত হননি শ্রী সিমেন্টের কোনও প্রতিনিধি। ইস্টবেঙ্গল থেকে এসেছিলেন দীপঙ্কর চক্রবর্তী।

এই পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু সমস্যা শুরু হল, যখন কলকাতা লিগ নিয়ে আলোচনা সভার মধ্যেই শ্রী সিমেন্টের তরফে ফোন আসে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের কাছে। সূত্রের খবর, সেই ফোন জয়দীপ মুখোপাধ্যায় লাউড স্পিকারে দেন। সেখানে শ্রী সিমেন্টের প্রতিনিধি প্রশ্ন তোলেন, সভায় যোগ দিতে আসা ‘দীপঙ্কর চক্রবর্তী কে?’ আইএফএ সচিব পরিষ্কার জানিয়ে দেন, ‘আমরা আপনাদের চিঠি পাঠিয়েছি। এ বার আপনাদের তরফ থেকে কে সভায় যোগ দিতে আসবেন, সেটা আমাদের জানার কথা নয়।’ এই ফোনের পরই দীপঙ্কর চক্রবর্তী কানে ফোন দিয়ে সভা থেকে বেরিয়ে যান। আর সভায় যোগ দেননি।

মজার বিষয়, কলকাতা লিগের সভায় যোগ দেওয়ার জন্য এসসি ইস্টবেঙ্গলকে চিঠি পাঠিয়েছিল আইএফএ। অথচ সেই চিঠিটি ইস্টবেঙ্গলের সাধারণ সচিব কল্যাণ মজুমদারের নামে পাঠানো হয়েছে। ইস্টবেঙ্গলের সাধারণ সচিব কিন্তু এসসি ইস্টবেঙ্গলের কোনও পদে নেই। যে চিঠি নিয়ে ইতিমধ্যে বিতর্ক শুরু হয়েছে। ইস্টবেঙ্গল সমর্থকদের একটি গ্রুপ সেই চিঠি ফেসবুকে দিয়ে প্রতিবাদও জানিয়েছে।

যে চিঠি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।
যে চিঠি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

এ দিকে আইএফএ সূত্রের খবর, যাই ঘটুক না কেন, এটিকে মোহনবাগান লিগ খেললে ইস্টবেঙ্গলও খেলবে। সেটা শুধু কলকাতা লিগই নয়, আইএসএলেও খেলবে। শোনা যাচ্ছে, খুব দ্রুতই নাকি বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের সমস্যা মিটতে চলেছে। লাল-হলুদের সঙ্গে শ্রী সিমেন্টের সমস্যা মিটলেও এর পর দল তৈরি করা নিয়ে বড় সমস্যায় পড়তে হবে ইস্টবেঙ্গলকে। দেখার, শেষ পর্যন্ত এই বছর ইস্টবেঙ্গলের কী পরিণতি হয়!

বন্ধ করুন