বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > গত মরশুমের ভরাডুবির জের, কিরিয়াকু, লিমা, লালরিনজুয়ালা সহ ১১ জনকে ছাড়ল ইস্টবেঙ্গল

গত মরশুমের ভরাডুবির জের, কিরিয়াকু, লিমা, লালরিনজুয়ালা সহ ১১ জনকে ছাড়ল ইস্টবেঙ্গল

১১ জন ফুটবলারকে ছেড়ে দিল ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল দল গড়তে শুরু করলেও, এখনও পর্যন্ত বড় কোনও নাম ঘোষণা করেননি। বিভিন্ন দল নতুন ফুটবলারদের নাম ঘোষণা করছে। কিন্তু ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত দীর্ঘমেয়াদী কিছু চুক্তির বাইরে নতুন মরশুমের জন্য কোনও ফুটবলারের নাম ঘোষণা করেনি।

নতুন মরশুমের জন্য দল গড়তে বেশ কোমর বেঁধেই এ বার নেমেছে ইস্টবেঙ্গল। আগের যাবতীয় ব্যর্থতাকে মুছে ফেলতে এ বার বদ্ধপরিকর লাল-হলুদ। তার জন্য সবার আগে তারা ভালো দল গড়তে মরিয়া। আর সেই পরিকল্পনা থেকেই গত বারের দলের ১১ জন ফুটবলারকে ছেঁটে ফেলল ইস্টবেঙ্গল। শনিবার লাল-হলুদের পক্ষ থেকে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে।

মজার বিষয় হল, ইস্টবেঙ্গল দল গড়তে শুরু করলেও, এখনও পর্যন্ত বড় কোনও নাম ঘোষণা করেননি। বিভিন্ন দল নতুন ফুটবলারদের নাম ঘোষণা করছে। কিন্তু ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত দীর্ঘমেয়াদী কিছু চুক্তির বাইরে নতুন মরশুমের জন্য কোনও ফুটবলারের নাম ঘোষণা করেনি। তার মধ্যেই ছেড়ে দেওয়া হল জেরি লালরিনজুয়ালা, অ্যালেক্স লিমা, চারালাম্বোস কিরিয়াকু, সেম্বোই হাওকিপ, সুমিত পাসি, জেক জার্ভিস, জর্ডন ডোহার্টি, শুভম সেন, নবীন কুমার, অমরজিৎ সিং কিয়াম ও হিমাংশু জাংড়াকে।

আরও পড়ুন: এ লিগের ফাইনালে ধামাকা মোহনবাগানে যোগ দিতে চলা জেসন কামিংসের, তাঁর হ্যাটট্রিকে শিরোপা জয় ক্লাবের

এঁদের মধ্যে থেকে লেফট ব্যাক জেরি, ডিফেন্ডার ও মিডফিল্ডার হিসেবে খেলা কিরিয়াকু, উইঙ্গার হিমাংশুদের ছাড়ায় কিছুটা হতবাক হয়েছেন লাল-হলুদ সমর্থকেরা। জেরি ও হিমাংশু তরুণ ফুটবলার। ডেভেলপমেন্ট লিগেও ভালো পারফরম্যান্স করেছেন হিমাংশু।

নতুন মরশুমের জন্য ইস্টবেঙ্গল অবশ্য তাদের কোচের নাম ঘোষণা করে দিয়েছে। স্পেনের কার্লস কুয়াদ্রাতের নাম ঘোষণা করা হয়েছে। বেঙ্গালুরু এফসি-কে আইএসএল চ্যাম্পিয়ন করেছিলেন কুয়াদ্রাত। তিনি ভারতীয় ফুটবলের প্রতিটা ঘাসই চেনেন। এই হাই-প্রোফাইল কোচের সঙ্গেই দু'বছরের চুক্তি করেছে লাল-হলুদ।লাল-হলুদের সমর্থকদের আশা, এ বার ভালো দল গঠন করা হবে এবং ফলও ভালো হবে।

ইস্টবেঙ্গল এফসি-র সঙ্গে চুক্তির পর কুয়াদ্রাত বলেছেন, ‘আগামী ২ বছরের জন্য ইস্টবেঙ্গলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়ে আমি খুব গর্বিত। এটা খুবই রোমাঞ্চকর যে ঐতিহাসিক একটি ক্লাব, যারা ভারতীয় ফুটবলে অনেক ট্রফি জিতেছে, তাদের দায়িত্ব নিতে চলেছি। আমাকে ইস্টবেঙ্গল ক্লাব সেই সুযোগ করে দিয়েছে।’

আরও পড়ুন: তুলসী ঝড়ে ছন্নছাড়া শ্রীভূমি, প্রথম মহিলা IFA Shield চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল

তিনি যোগ করেছেন, ‘আমি ভারতে ফিরে আসতে পেরে আনন্দিত। ভারত এমন একটি দেশ, যাকে আমি খুব ভালোবাসি এবং যেখানে আমি অনেক আনন্দের মুহূর্ত কাটিয়েছি। আমি আনন্দের নতুন মুহূর্ত তৈরি করতে মুখিয়ে। আমার সমস্ত শক্তি দিয়ে কাজ করব এবং লাল-হলুদের ভরা স্টেডিয়ামের সাক্ষী থাকার আশা করছি।’

কুয়াদ্রাতের সহকারী হিসেবে আনা হচ্ছে বেঙ্গালুরু এফসি-র প্রাক্তন ফুটবলার দিমাস দেলগাদোকে। কুয়াদ্রাতের কোচিংয়ে বেঙ্গালুরু এফসি-র হয়ে আইএসএল জিতেছিলেন দেলগাদো। ফলে তিনিও ভারতীয় ফুটবলে নতুন নন। এ ছাড়া লাল-হলুদের সহকারী কোচ হিসেবে আগে থেকেই রয়েছেন বিনো জর্জও। তিনি মূলত ছোটদের দলটা দেখেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল Texas Super Kings , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.