বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইভান গঞ্জালেজের পর এ বার জামশেদপুর এফসি-র প্রতিভাবান ফুটবলারকে সই ইস্টবেঙ্গলের

ইভান গঞ্জালেজের পর এ বার জামশেদপুর এফসি-র প্রতিভাবান ফুটবলারকে সই ইস্টবেঙ্গলের

মোবাশির রহমানকে সই করাল ইস্টবেঙ্গল।

২৪ বছরের মিডফিল্ডারকে তিন বছরের চুক্তিতে সই করিয়েছে ইস্টবেঙ্গল। লিগ-শিল্ডজয়ী জামশেদপুরের হয়ে চুটিয়ে খেলেছেন মোবাশির। নজরও কেড়েছেন তিনি। তবে তাঁর ফুটবলার হয়ে ওঠার লড়াইটা কিন্তু এত সহজ ছিল না।

আইএসএলে পরপর দু'বছর চূড়ান্ত ব্যর্থ হয় ইস্টবেঙ্গল। এ বার তাই ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে রয়েছে লাল-হলুদ ব্রিগেড। যে কারণে তারা পরের মরশুমের জন্য এখন থেকেই দল গঠন শুরু করে দিয়েছে। মুম্বই সিটি এফসি থেকে মহম্মদ রাকিপ এবং এফসি গোয়া থেকে ইভান গঞ্জালেজকে সই করানোর পর এ বার জামশেদপুর এফসি-র প্রতিভাবান ফুটবলার মোবাশির রহমানকে সই করাল ইস্টবেঙ্গল।

২৪ বছরের এই মিডফিল্ডারকে তিন বছরের চুক্তিতে সই করানো হয়েছে। লিগ-শিল্ডজয়ী জামশেদপুরের হয়ে চুটিয়ে খেলেছেন মোবাশির। নজরও কেড়েছেন তিনি। তবে তাঁর ফুটবলার হয়ে ওঠার লড়াইটা এত সহজ ছিল না।

রহমানের বাবা মহম্মদ শফিক বিহারের হয়ে ফুটবল খেলেছেন। তবে ২০০৮ সালে চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমী থেকে যখন ডাক পান মোবাশির, তখনই তাঁকে সেখানে পাঠাতে রাজি হননি তাঁর মা-বাবা। ছেলেকে ফুটবল খেলতে দেবেন কিনা, সে ব্যাপারে তখনও নিশ্চিত ছিলেন না তাঁরা।

আরও পড়ুন: রক্ষণকে মজবুত করতে সার্থক গোলুইকে ঘরে ফেরাতে চাইছে ইস্টবেঙ্গল

আরও পড়ুন: আগামী দু'বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ ডিফেন্ডার ইভান গঞ্জালেস

তবে ছেলেকে দমিয়ে রাখতে পারেননি মোবাশিরের বাবা-মা। কারণ দু’বছর পর মা-বাবাকে বুঝিয়ে চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমীই প্রশিক্ষণ নিতে যান রহমান। সেখানে চার বছর কাটিয়ে যোগ দেন টাটা ফুটবল অ্যাকাডেমিতে। সেখান থেকে ২০১৮-এ জামশেদপুরের প্রাক মরসুম প্রস্তুতি শিবিরে যোগ দেন। এর পর সেই ক্লাবের হয়েই পেশাদার চুক্তিতে সই করেন।

এখনও পর্যন্ত জামশেদপুরের হয়ে মোট ৫৩টি ম্যাচে খেলেছেন তিনি। একটি গোল রয়েছে। গত মরসুমে তিনি ১৩টি ম্যাচ খেলেছেন। জামশেদপুরের লিগ-শিল্ডজয়ী দলে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুল গান্ধীই হবেন লোকসভার বিরোধী দলনেতা, চিঠি দিলেন সোনিয়া টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, রাস্তায় বাঁধনহারা উচ্ছ্বাস সমর্থকদের ৬ মাসের মধ্যে উন্নত করতে হবে রেলের কিচেন, পরিচ্ছন্ন চাই প্যান্ট্রি, সাফ নির্দেশ দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে সংসদে ‘জয় প্যালেস্তাইন’ বলার জের! বিরাট বিপাকে পড়তে পারেন আসাদউদ্দিন, জানাল BJP বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, প্রেমে ডুব নব-দম্পতির বাংলাটা ঠিক আসে না?তৃণমূলের চার এমপি শপথ নিলেন ইংরেজিতে, সেনাপতি লিখলেন জয় বাংলা সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে কোন স্লোগান? জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, একে অপরকে কাছে পেয়ে প্রেমে ডুব নব-দম্পতির

T20 WC 2024

টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, রাস্তায় বাঁধনহারা উচ্ছ্বাস সমর্থকদের বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.