বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ATK MB-র প্রাক্তন অ্যাটাকিং মিডফিল্ডারকেই ষষ্ঠ বিদেশি হিসেবে পছন্দ ইস্টবেঙ্গলের

ATK MB-র প্রাক্তন অ্যাটাকিং মিডফিল্ডারকেই ষষ্ঠ বিদেশি হিসেবে পছন্দ ইস্টবেঙ্গলের

ব্র্যাড ইনম্যান।

বর্তমানে ষষ্ঠ বিদেশির খোঁজে রয়েছে লাল-হলুদ। বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী, ষষ্ঠ বিদেশি হিসেবে এটিকে মোহনবাগানের প্রাক্তনীর সঙ্গে কথা শুরু করেছে ইস্টবেঙ্গল। অস্ট্রেলিয়ার এই অ্যাটাকিং মিডফিল্ডার ভারতীয় ফুটবলের সঙ্গে ভালো মতোই পরিচিত। এটিকে মোহনবাগানের হাত ধরেই তাঁর ভারতে আগমন।

সম্প্রতি এক সঙ্গে পাঁচ বিদেশিকে সই করানোর কথাও জানানো হয়েছিল ইমামি ইস্টবেঙ্গলের পক্ষ থেকে। শুক্রবার এক বিবৃতি প্রকাশ করে লাল-হলুদের তরফে জানানো হয়, আইএসএলে খেলা অভিজ্ঞ এবং নতুন মুখ মিলিয়ে মোট ৫ জন বিদেশিকে সই করানো হচ্ছে।

ইভান গঞ্জালেজ নেওয়ার কথা আগেই জানানো হয়েছিল। এর বাইরে আইএসএলে খেলে যাওয়া অ্যালেক্স লিমা এবং ক্লেটন সিলভাকেও সই করিয়েছে ইস্টবেঙ্গল। এ ছাড়া নতুন দুই বিদেশি হলেন কারালাম্বোস কিরিয়াকু এবং এলিয়ান্দ্রো।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের জল্পনা উড়িয়ে, কৃষ্ণের পথে হেঁটে নিজের পুরনো ক্লাবেই সই সন্দেশের

বর্তমানে ষষ্ঠ বিদেশির খোঁজে রয়েছে লাল-হলুদ। বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী, ষষ্ঠ বিদেশি হিসেবে ব্র্যাড ইনম্যানের সঙ্গে কথা শুরু করেছে ইস্টবেঙ্গল। অস্ট্রেলিয়ার এই অ্যাটাকিং মিডফিল্ডার ভারতীয় ফুটবলের সঙ্গে ভালো মতোই পরিচিত। এটিকে মোহনবাগানের হাত ধরেই তাঁর ভারতে আগমন।

২০২০-২১ মরসুমে ‘এ’ লিগের ব্রিসবেন রোয়ার থেকে এটিকে মোহনবাগানে সই করেন ইনম্যান। ২০২১-২২ মরসুমে মুম্বই সিটি এফসি-র জার্সিতেও খেলেছেন ইনম্যান। এ ছাড়াও তিনি খেলেছেন ওড়িশা এফসি-তেও।

আরও পড়ুন: শনিবার সকালে শহরে চলে এলেন ইস্টবেঙ্গলের প্রথম বিদেশি কিরিয়াকু, বাকিরা আসবেন কবে?

২৭ বছর বয়সী এই ফুটবলার মূলত মাঝমাঠে খেলে। তবে উইঙ্গার, সেকেন্ড স্ট্রাইকার হিসেবেও খেলতে পারেন তিনি। প্রসঙ্গত, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসেল ইউনাইটেডের সঙ্গে চুক্তিবন্ধ ছিলেন ইনম্যান। যদিও প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে একটি ম্যাচেও তিনি খেলননি। পুরোটা সময়ই লোনে কাটিয়েছেন।

অস্ট্রেলিয়ার ফুটবলার হলেও স্কটল্যান্ডের বয়সভিত্তিক জাতীয় দলের হয়ে তিনি খেলেছেন। কেরিয়ারের বেশিরভাগ ম্যাচ ক্রিউ অ্যালেক্সজান্ডারের হয়ে খেলেছেন ব্র্যাড। ৯৬ ম্যাচে করেছে ১৫টি গোল। ২০১৯-২০ মরসুমে এ লিগে ব্রিসবেন রোয়ার্সের হয়ে ২৫ ম্যাচে ৪ গোল করেন তিনি । ২০১২-১৩ মরসুমে ক্রিউ আলেকজান্ডারের হয়ে ২০১২-১৩ মরশুমে ফুটবল লিগ ট্রফি জেতেন।

বন্ধ করুন