বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL 2023-এর সর্বোচ্চ গোলদাতাকে তিন বছরের চুক্তিতে মহমেডান থেকে ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল

CFL 2023-এর সর্বোচ্চ গোলদাতাকে তিন বছরের চুক্তিতে মহমেডান থেকে ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল

CFL 2023-এর সর্বাধিক গোলদাতা ডেভিড লালহানসাঙ্গাকে দলে নিল ইস্টবেঙ্গল (ছবি-ইস্টবেঙ্গল)

Footballer Transfers News: কলকাতা প্রিমিয়ার লিগ শুরুর আগেই চমক দিল ইমামি ইস্টবেঙ্গল এফসি। মঙ্গলবার ক্লাবের তরফে জানানো হয়েছে যে গত মরশুমে কলকাতা প্রিমিয়ার লিগে সর্বাধিক গোল করা ডেভিড লালহানসাঙ্গাকে দলে নিয়েছে লাল হলুদ ব্রিগেড। মহমেডান থেকে তাঁকে ৩ বছরের চুক্তিতে দলে নিল ইস্টবেঙ্গল।

East Bengal Footballer Transfers News: কলকাতা প্রিমিয়ার লিগ শুরুর আগেই চমক দিল ইমামি ইস্টবেঙ্গল এফসি। একদিকে কলকাতা প্রিমিয়ার লিগের জন্য ইতিমধ্যে অনুশীলনে নেমে পড়েছে লাল হলুদ ব্রিগেড অন্যদিকে এর মাঝেই ঘর গুছিয়ে নিচ্ছে তারা। মঙ্গলবার ক্লাবের তরফে জানানো হয়েছে যে গত মরশুমে কলকাতা প্রিমিয়ার লিগে সর্বাধিক গোল করা ডেভিড লালহানসাঙ্গাকে দলে নিয়েছে লাল হলুদ ব্রিগেড।দলবদলের বাজারে এই মিজো ফুটবলারকে মহমেডান স্পোর্টিং থেকে নিজেদের জালে তোলার জন্য অনেক দিন ধরেই চেষ্টা চালাচ্ছিল ইস্টবেঙ্গল। অবশেষে সাফল্য পেল ইস্টবেঙ্গল। ডেভিডের সঙ্গে তিন বছরের চুক্তিতে যোগ দিলেন ইমামি ইস্টবেঙ্গলে।

ইমামি ইস্টবেঙ্গল এফসি তিন বছরের চুক্তিতে ভারতের জাতীয় দলের প্রতিশ্রুতিশীল স্ট্রাইকার ডেভিড লালহানসাঙ্গার পরিষেবাগুলি সুরক্ষিত করেছে। ক্লাবের তরফ থেকে জানান হয়েছে, তারা এই চুক্তি করে বেশ আনন্দিত। ডেভিড লালহানসাঙ্গাকে ভারতের সবচেয়ে সফল তরুণ স্ট্রাইকারদের মধ্যে একজন মনে করা হচ্ছে। ডেভিড গত বছরের কলকাতা ফুটবল লিগ এবং ডুরান্ড কাপে সর্বোচ্চ স্কোরার ছিলেন এবং মহমেডান স্পোর্টিং ক্লাবের প্রথম আই লিগ জয়ী দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন… T20 WC 2024 থেকে ছিটকে যাওয়ার পরে দেশে ফিরছেন না বাবর আজম ও পাকিস্তান দলের পাঁচ ক্রিকেটার

ডেভিড লালহানসাঙ্গাকে নিয়ে ইস্টবেঙ্গলের তরফে কী বলা হয়-

ইমামি ইস্টবেঙ্গল এফসি পরিবার ডেভিডকে স্বাগত জানিয়েছে। ইমামি গ্রুপের তরফ থেকে বিভাস বর্ধন আগরওয়াল বলেছেন, ‘ডেভিড হলেন ভারতের অন্যতম প্রতিশ্রুতিমান স্ট্রাইকার। আগামীতে তাঁর দেশেরে অন্যতম সেরা স্ট্রাইকার হয়ে ওঠার অপার সম্ভাবনা রয়েছে। সে ইতিমধ্যেই জাতীয় দলে জায়গা করে নিয়েছে এবং আমরা আশা করি তিনি আমাদের সঙ্গে আরও বড় সাফল্য অর্জন করবেন।’

ডেভিড লালহানসাঙ্গাকে নিয়ে কী বললেন ইস্টবেঙ্গল কোচ?

ইমামি ইস্টবেঙ্গল এফসি প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত বলেছেন, ‘ডেভিড আমাদের ভারতীয় রিক্রুটদের মধ্যে একজন যাকে আমরা দীর্ঘদিন ধরে সই করার জন্য কঠোর চেষ্টা করছিলাম। তিনি ডুরান্ড কাপ এবং কলকাতা লিগে প্রধান স্কোরার ছিলেন, যা আমার দৃষ্টি আকর্ষণ করেছিল। সেই মুহূর্ত থেকে তিনি আমাদের ভবিষ্যৎ পরিকল্পনার লক্ষ্যে পরিণত হন ডেভিড। তার মতো একজন রত্নকে স্বাগত জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।’

আরও পড়ুন… এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়: WI-এ T20 WC 2024 Super 8-এ শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

ডেভিড লালহানসাঙ্গার সম্বন্ধে জেনে নিন-

মিজোরামের বাসিন্দা, ডেভিড ২০১৯-২০ মরশুমে আইজলের প্রথম দলে উন্নীত হওয়ার আগে আইজল এফসি-এর যুব র‌্যাঙ্কের মাধ্যমে উঠে এসেছিলেন। মিজোরামের রাজধানী দলের সঙ্গে তিন মরশুম কাটানোর পর, ডেভিড ২০২৩ সালে মহমেডান স্পোর্টিং ক্লাবে চলে আসেন। ২২ বছর বয়সি ডুরান্ড কাপে তাৎক্ষণিক প্রভাব ফেলেন, মাত্র তিনটি ম্যাচে ছয় গোল এবং একটি সহায়তা করে গোল্ডেন বুট পুরস্কার জিতেছিলেন তিনি। জামশেদপুর এফসির বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে চার গোল সহ। মহমেডানকে CFL শিরোনামে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি বিস্ময়কর ২১টি গোল করেছিলেন এবং পরবর্তীতে পাঁচটি গোল এবং দুটি অ্যাসিস্ট সহ ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ব্রিগেডের আই-লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি মরশুমের বাকি সময়ে তাঁর সমৃদ্ধ ফর্ম অব্যাহত রাখেন।

আরও পড়ুন… বুমরাহর বলের বিরুদ্ধে নেটে দীর্ঘক্ষণ ঘাম ঝরালেন বিরাট! ভারতের অনুশীলনের মাঝে রোহিতের নজরে পিচ

কী বললেন ডেভিড লালহানসাঙ্গা?

ডেভিড লালহানসাঙ্গার ধারাবাহিকতা সম্প্রতি তাকে সিনিয়র জাতীয় দলে ডাক দিয়েছে। তিনি এই মাসের শুরুতে ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের রাউন্ড ২-এ কুয়েত এবং কাতারের মুখোমুখি হওয়া উভয় ভারতীয় স্কোয়াডের অংশ ছিলেন। ইস্টবেঙ্গলের জার্সি গায়ে দিয়ে ডেভিড বলেছিলেন, ‘ইস্টবেঙ্গল একটি বড় ক্লাব, যাদের লক্ষ লক্ষ ভক্ত ভারত জুড়ে ছড়িয়ে রয়েছে। আমি উৎসাহি ভক্তদের সামনে খেলতে পছন্দ করি। আমি ইতিমধ্যে ভারত শিবিরে মহেশ, নন্দা এবং লালচুংনুঙ্গার সঙ্গে কিছু সময় কাটিয়েছি। তারা খুব সহায়ক এবং সর্বদা আমাকে ভালো হতে অনুপ্রাণিত করেন। আমি এই ক্লাবের জন্য আমার সেরাটা দিতে চাই। জয় ইস্টবেঙ্গল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.