বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: স্বপ্ন ভেঙে চুরমার, অনুশীলনে সমর্থকদের 'গো ব্যাক' স্লোগানের মুখে ইস্টবেঙ্গল কোচ

ISL 2022-23: স্বপ্ন ভেঙে চুরমার, অনুশীলনে সমর্থকদের 'গো ব্যাক' স্লোগানের মুখে ইস্টবেঙ্গল কোচ

ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। (ফাইল ছবি, সৌজন্যে আইএসএল)

এবারের আইএসএলেও ভাগ্যের চাকা ঘুরল না ইস্টবেঙ্গলের। পরপর ম্যাচ হেরে সমালোচনার মুখে কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। এবার অনুশীলেনর সময় গো ব্যাক ধ্বনি শুনলেন তিনি। 

আইএসএলে একের পর এক ম্যাচ হেরেই চলেছে ইস্টবেঙ্গল। ব্যর্থতা যেন কোনওভাবেই কাটছে না লাল-হলুদের। ঘরে এবং বাইরে চাপের মুখে ইস্টবেঙ্গল দল ও টিম ম্যানেজমেন্ট। পরপর ম্যাচ হেরে চরম ব্যাকফুটে কলকাতার এই ক্লাব। ম্যাচের প্রথমে এগিয়ে গিয়েও তা ধরে রাখতে পারছেন না ফুটবলাররা। দুর্বল রক্ষণের জন্য গোল হজম করতে হচ্ছে। গত দু'বছরের মত এই বছরও অবস্থা খারাপ। স্টিফেন কনস্ট্যান্টাইনের মতো কোচ এনেও পরিস্থিতি সামাল দেওয়া যাচ্ছেনা । এই অবস্থায় ক্ষোভ উগড়ে দিলেন সমর্থকরা। অনুশীলনে গিয়ে কোচের বিরুদ্ধে ‘গো ব্যাক’ স্লোগান তুললেন তাঁরা।

যুবভারতীতে এই মরশুমে মাত্র একটি ম্যাচে জিতেছে ইস্টবেঙ্গল। জামশেদপুর ও ওড়িশার কাছে পরপর দুটি ম্যাচ হেরেছে তারা। রাগে-দুঃখে হতাশায় মাঠে যাওয়া ছেড়ে দিয়েছেন ইস্টবেঙ্গলের সমর্থকরা। আগের ম্যাচে স্টেডিয়ামের গ্যালারিতে ৫০০ জনও সমর্থক উপস্থিত ছিলেন না। সেই ক্ষোভ আছড়ে পড়ল ইস্টবেঙ্গলের অনুশীলনের সময়।

অনুশীলনের সময় ‘কনস্ট্যান্টাইন গো ব্যাক’, ‘কনস্ট্যান্টাইন আপনাকে চাই না’ ধ্বনি শোনা গেল ঘনঘন। পরিস্থিতি এমন দাঁড়ায় যে অনুশীলনের মাঝে কোচ কনস্ট্যান্টাইনকে মাঠ ছেড়ে সমর্থকদের বোঝাতে আসতে হয়। কিন্তু তাতেও বরফ গলেনি তাঁকে উদ্দেশ্য করে সমর্থকরা বলতে থাকেন, এইরকম দুর্দশার পরেও কেন তাদের কোন প্ল্যান বি নেই। একাধিক প্রশ্নের মুখে পড়তে হয় লাল-হলুদ কোচকে। শুধু তাই নয়, কেন অনিকেত যাদবকে দল ছেড়ে দেওয়া হল? কেন সুমিত পাসি, ভিপি সুহেরের মতো ফুটবলারকে বয়ে নিয়ে যাওয়া হচ্ছে, সেই সব প্রশ্নের মুখে পড়েন তিনি।

কনস্ট্যান্টাইন নিজের মতো করে বোঝানোর চেষ্টা করলেও লাভের লাভ কিছুল হয়নি। কিছুতেই শান্ত হতে চায়নি সমর্থকরা। শেষে হাল ছাড়েন স্টিফেন। আইএসএলে এমন পারফরম্যান্স এই প্রথম নয়। গত কয়েক বছর ধরেই এমন পারফরম্যান্স করে আসছে ইস্টবেঙ্গল। ফলে সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে বারবার ব্যর্থ হচ্ছেন ফুটবলাররা। এবার সেই ক্ষোভ উগড়ে দিলেন সমর্থকরা।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন